দক্ষিণ-পশ্চিমাঞ্চল
শিরোনাম: যশোরে ভ্রাম্যমান আদালতের অভিযানে ৪২ মামলা, ৪২ জনের জেল       করোনা নিভিয়ে দিল ফকির আলমগীরের জীবন প্রদীপ       হল না সিরিজ জয়, পরাজয়ের কারণ জানালেন মাহমুদউল্লাহ       যশোর পৌরপার্কের পুকুরে ক্যাডেট কলেজ পড়ুয়া এক ছাত্র নিখোঁজ        যশোর ঝিগরগাছায় স্বাস্থ্য বিভাগের অভিযান তিন প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা       ডুমুরিয়ায় পানিতে ডুবে 'ভাই-বোনের মৃত্যু       যশোরে জাসদ নেতার বোনের মৃত্যু : শোক       ডাক্তার এমদাদুল হক আর নেই, শোক        ১৮ হচ্ছে করোনা টিকা নেয়ার বয়সসীমা        যশোরে করোনায় আরও ৬ মৃত্যু, কমেছে পরীক্ষা ও শনাক্তের সংখ্যা       
করোনা আশংকার সাথে উদযাপিত হচ্ছে ত্যাগের মহিমার ঈদ
কাগজ সংবাদ :
Published : Wednesday, 21 July, 2021 at 9:48 AM, Update: 21.07.2021 9:57:32 AM, Count : 142
করোনা আশংকার সাথে উদযাপিত হচ্ছে ত্যাগের মহিমার ঈদবছর ঘুরে আবার এলো ত্যাগের মহিমায় উদ্ভাসিত পবিত্র ঈদুল আযহা। সারাদেশের মতো যশোরেও ধর্মীয় ভাবগাম্ভীর্য ও উৎসব আমেজে পবিত্র ঈদুল আযহা উদযাপিত হচ্ছে। ঈদের নামাজ শেষে মহান আল্লাহর সন্তুষ্টি লাভের উদ্দেশ্যে চলছে পশু কোরবানি ও অন্যান্য প্রস্তুতি।  
করোনামহামারির ছোবলে গত বছর থেকে পাল্টে গেছে ঈদ জামাতের চিরচেনা দৃশ্য। নির্দেশনার প্রেক্ষিতে ঈদগাহে ও মাঠে জামাত না হয়ে বিভিন্ন মসজিদে এক বা একাধিক জামাতে ঈদের নামাজ পড়েছেন মুসল্লিরা। যশোর শহরের বেশিরভাগ জামাত সকাল সাড়ে ৭ টায় শুরু হয়।  
কালেক্টরেট মসজিদে সকাল সাড়ে সাতটায় প্রথম ঈদের জামাত অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসনের কর্মকর্তাসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক নেতৃবৃন্দ এখানে ঈদের নামাজ আদায় করেন। কারবালা মসজিদে দুটি জামাত অনুষ্ঠিত হয়। প্রথম জামাত সকাল সাড়ে ৭ টায় এবং দ্বিতীয় জামাত সাড়ে ৮টায়। জজকোট জামে মসজিদে ঈদের জামাত অনুষ্ঠিত হয় সকাল ৮ টায়, ডালমিল জামে মসজিদে ৮টা, ওয়াপদা জামে মসজিদে সকাল সাড়ে ৭ ও সাড়ে ৮টায়, পিটিআই জামে মসজিদে সাড়ে ৭, কোতয়ালী জামে মসজিদে সাড়ে ৭ টায়, মাইকপট্টি জামে মসজিদে সাড়ে ৭ টায়, সদর হাসপাতাল জামে মসজিদে সকাল ৮ টায়, বারান্দিপাড়া কলোনি জামে মসজিদে সকাল ৮ টায়, রেল গেট জামে মসজিদে সকাল সাড়ে ৭ ও সাড়ে ৮ টায়, আলিয়া মাদ্রাসা জামে মসজিদে সকাল ৭ টা ও ৭ টা ৪৫ মিনিটে জামাত অনুষ্ঠিত হয়। এছাড়াও শহর  ও শহরতলির অন্যান্য মসজিদে এ সময় ঈদের নামাজ হয়। তবে গ্রাম অঞ্চলের কিছু কিছু স্থানে ঈদগাহে নামাজ হয়েছে বলে তথ্য মিলেছে।   
প্রায় সকলস্থানেই  জামাতে করোনা মহামারি থেকে মুক্তি এবং দেশ, জাতি ও বিশ্ব মুসলিম উম্মাহর কল্যাণ কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়েছে। মোনাজাতে করোনা মহামারি থেকে মুক্ত করে বাংলাদেশসহ পুরো বিশ্বে স্বাভাবিক পরিস্থিতি সৃষ্টির জন্য আল্লাহর কাছে সাহায্য চান ধর্মপ্রাণ মুসলমানরা।
করোনা প্রতিরোধে মাস্ক পরিধানের প্রতিও সকলের বিশেষ যত্ম ছিলো। উৎসব আনন্দেও পাশাপাশি করোনা ছোবলের আশংকাতে নিজস্ব প্রতিরোধ ব্যবস্থাও নিয়েছিলেন মুসল্লিরা।
এদিকে নামাজ শেষে বাড়িতে ফিরে পশু কোরবানির পর মাংশ প্রক্রিয়াজাত ও তা বিলি বন্টনে ব্যস্ত সময় পার করছেন সকলে।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft