আন্তর্জাতিক সংবাদ
শিরোনাম: রাজশাহীতে কাউন্সিলরের করা সালিশে মনোক্ষ্ণুণ হয়ে যুবকের আত্মহত্যা       লালপুরে শ্রীকৃষ্ণের জন্মষ্টমী পালিত       অসময়ে পাওয়া যায়, সময়ে নয়       নৌকার গ্রাম রামসিদ্ধি        এই কষ্ট সাময়িক, দুর্দিন চলে যাবে : কাদের       বিষ দিয়ে মাছ ধরলে সুন্দরবন মৎস্যশূন্য হয়ে যাবে       গার্ডার দুর্ঘটনা : শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণে আপত্তি নেই চীনের       বাম জোটের নতুন সমন্বয়ক প্রিন্স       খালেদা জিয়ার শারীরিক অবস্থার অবনতি হয়নি: ডা. জাহিদ       ১৪ দিনের জেল হেফাজত শেষে আদালতে তোলা হচ্ছে পার্থ-অর্পিতাকে      
থামছেনা করোনা দাপট, বেড়েছে মৃত্যু-আক্রান্ত
কাগজ ডেস্ক :
Published : Wednesday, 21 July, 2021 at 11:33 AM, Update: 21.07.2021 8:31:33 PM, Count : 330
থামছেনা  করোনা দাপট, বেড়েছে মৃত্যু-আক্রান্তথামছে না করোনা সংক্রমণের গতি। মহামারি করোনার ধাক্কা সামলাতে হিমশিম খাচ্ছে পুরো বিশ্ব। এখন পর্যন্ত বিশ্বে করোনায় মৃত্যু ছাড়িয়েছে ৪১ লাখ ৩৩ হাজার। আর আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ১৯ কোটি ২২ লাখ।
সময় নিউজের প্রতিবেদন অনুসারে করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারে, বাংলাদেশ সময় বুধবার (২১ জুলাই) সকাল সাড়ে ৮টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় মৃতের সংখ্যা বেড়েছে। এ সময় মারা গেছেন গেছেন আরও ৮ হাজার ২৬৭ জন এবং আক্রান্ত হয়েছেন ৫ লাখ ১০ হাজার ১০৮ জন। এর আগে গতকাল মঙ্গলবার (২০ জুলাই) মারা যান ৬ হাজার ৮৪০ জন এবং আক্রান্ত হন ৪ লাখ ১৮ হাজার ২৭০ জন।
এ নিয়ে বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় মৃত্যু হলো ৪১ লাখ ৩৩ হাজার ৩২৪ এবং আক্রান্ত হয়েছেন ১৯ কোটি ২২ লাখ ২৮ হাজার ৩০৭ জন। এদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৭ কোটি ৪৯ লাখ ২৩ হাজার ৪২০ জন।
করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে বিশ্বের ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্রে। সংক্রমিত হয়েছেন ৩ কোটি ৫০ লাখ ৮১ হাজার ৭১৯ জন। মৃত্যু হয়েছে ৬ লাখ ২৫ হাজার ৩৬৩ জনের।
আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে আছে ভারত।  সংক্রমিত হয়েছেন ৩ কোটি ১২ লাখ ১৫ হাজার ১৪২ জন এবং এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ৪ লাখ ১৮ হাজার ৫১১ জনের।
আক্রান্তে তৃতীয় এবং মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় এক কোটি ৯৪ লাখ ১৯ হাজার ৭৪১ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ৫ লাখ ৪৪ হাজার ৩০২ জনের।
আক্রান্তের দিক থেকে চতুর্থ স্থানে রয়েছে রাশিয়া। এ তালিকায় পঞ্চম স্থানে রয়েছে ফ্রান্স। এদিকে আক্রান্তের তালিকায় তুরস্ক ষষ্ঠ, যুক্তরাজ্য সপ্তম, আর্জেন্টিনা অষ্টম, কলম্বিয়া নবম ও ইতালি দশম স্থানে রয়েছে। এই তালিকায় বাংলাদেশের অবস্থান ২৬তম।






« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft