দক্ষিণ-পশ্চিমাঞ্চল
শিরোনাম: বিশ্বকাপের স্বপ্ন বেঁচে রইলো বাংলাদেশের       যশোরাঞ্চলে কঠোর নজরদারি       প্রাইম ব্যাংকের ব্যবস্থাপককে হাজির হবার নোটিশ       যশোরে নবাগত ৩৭ জন আইনজীবীকে সংবর্ধনা       চাকরির নামে সাড়ে ১৬ লাখ টাকা প্রতারণায় নারীর বিরুদ্ধে মামলা       পিচের রাস্তায় ইটের সলিং       কেশবপুরে মানববন্ধন       পরিত্যক্ত ভবনে চলছে স্বাস্থ্যসেবা কার্যক্রম, দুর্ঘটনার আশংকা        কারেন্ট পোকার আক্রমণে আমন ধান নষ্ট, দিশেহারা কৃষক       তালা ভূমি অফিসের কর্মচারীরের বিরুদ্ধে টাকা আত্মসাতের অভিযোগ       
রাতে এপারে দিনে ওপার
চিতলমারী (বাগেরহাট) প্রতিনিধি
Published : Thursday, 16 September, 2021 at 9:04 PM, Count : 688
রাতে এপারে দিনে ওপারওরা রাতে এপারে (বাগেরহাটের চিতলমারী) আর দিনে ওপার (গোপালগঞ্জের টুংগীপাড়া) থাকে। রাতে এসে ড্রেজার মেশিন দিয়ে অবৈধভাবে বালু উত্তোলন করে। জাহাজ ভরে লাখ লাখ ফুট বালু নিয়ে চলে যায়। তারা প্রশাসনের নজর এড়াতে অন্ধকারের এ পন্থা বেছে নিয়েছেন। উদ্দেশ্য একটাই সরকারের রাজস্ব ফাঁকি দেওয়া। তাদের এ ফাঁকির কারণে সরকার রাজস্ব তো হারাচ্ছে। এতে চিতলমারী উপজেলার কলাতলা ইউনিয়নের কুনিয়া গ্রামের ফসলি জমি ও ঘরবাড়ি নদীগর্ভে বিলীন হচ্ছে। বৃহস্পতিবার সকালে এমনটাই জানালেন মধুমতি, বলেশ্বর ও তালতলা মোহনা (নাজিরপুর) বালু মহলের ইজারাদার সাইফুল ইসলাম।
তিনি আরও বলেন, প্রভাবশালী ওই চক্র দিনের পর দিন অবৈধভাবে বালু উত্তোলন করেই চলেছে। কোনভাবেই তাদের রোধ করা যাচ্ছে না। চক্রটি চিতলমারী উপজেলার যে স্থান থেকে বালু উত্তোলন করছেন সেখান থেকে আমার বালু মহল কাছাকাছি। ফলে আমি প্রতিদিন প্রচুর টাকা ইজারা বঞ্চিত হচ্ছি। এ ঘটনার প্রতিকার ও সরকারের লাখ লাখ টাকা রাজস্ব ফাঁকি রক্ষার্থে আমি গত ১২ সেপ্টেম্বর চিতলমারী উপজেলা নিবার্হী কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ করেছি।
ঘটনাস্থল চিতলমারীর মধুমতির নদীর চরের চরকুনিয়া গ্রামের বাসিন্দা হানিফ শেখ, কামাল শেখ, হাসান শেখ ও মেরাজ শেখ  বলেন, যারা এখানে দীর্ঘদিন ধরে অবৈধভাবে বালু উত্তোলন করছেন তারা একটি শক্তিশালী চক্র গড়ে তুলেছে। তাদের ধরতে হলে অবশ্যই প্রশাসনকে রাতে হানা দিতে হবে। আমরাও এই অবৈধ বালু খেকোদের বিচার চাই।
এ ব্যাপারে চিতলমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) লিটন আলী বলেন, বালু মহলের ইজারাদার সাইফুল ইসলামের অভিযোগ পেয়েছি। আগামী ২০ সেপ্টেম্বর চিতলমারীতে ইউনিয়ন পরিষদ নির্বাচন। তাই ব্যস্ত আছি। নির্বাচনের পর অবশ্যই অবৈধ বালু উত্তোলনকারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। 




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft