জাতীয়
শিরোনাম: বিশ্বকাপের স্বপ্ন বেঁচে রইলো বাংলাদেশের       যশোরাঞ্চলে কঠোর নজরদারি       প্রাইম ব্যাংকের ব্যবস্থাপককে হাজির হবার নোটিশ       যশোরে নবাগত ৩৭ জন আইনজীবীকে সংবর্ধনা       চাকরির নামে সাড়ে ১৬ লাখ টাকা প্রতারণায় নারীর বিরুদ্ধে মামলা       পিচের রাস্তায় ইটের সলিং       কেশবপুরে মানববন্ধন       পরিত্যক্ত ভবনে চলছে স্বাস্থ্যসেবা কার্যক্রম, দুর্ঘটনার আশংকা        কারেন্ট পোকার আক্রমণে আমন ধান নষ্ট, দিশেহারা কৃষক       তালা ভূমি অফিসের কর্মচারীরের বিরুদ্ধে টাকা আত্মসাতের অভিযোগ       
সংসদে প্রধানমন্ত্রী শেখ হাসিনা
বঙ্গবন্ধু হত্যায় জিয়াকে আসামি করতে চেয়েছিলাম
কাগজ ডেস্ক
Published : Thursday, 16 September, 2021 at 9:58 PM, Count : 179
বঙ্গবন্ধু হত্যায় জিয়াকে আসামি করতে চেয়েছিলাম‘জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যায় জিয়াউর রহমান জড়িত ছিলেন। সেই মামলায় আমি তাকে আসামি করতে চেয়েছিলাম। সেই সময় সচিব বলেছিলেন, মৃত ব্যক্তিকে আসামি করা যায় না। আমার মনে হয় তাকে আসামি করা উচিত ছিল’।
জাতির জনকের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার একাদশ জাতীয় সংসদের চতুর্থ অধিবেশনের সমাপনী বক্তৃতায় উপরিউক্ত কথা বলেন। তিনি বলেন, কোনো সন্দেহ নেই জিয়া ৭৫’র হত্যার সাথে জড়িত। তার বিরুদ্ধে মামলা দায়ের করতে চাইলে সে সময়ের স্বরাষ্ট্র সচিব রেজাউল হায়াত বলেছিলেন মৃত মানুষকে আসামি করা যায় না। মামলায় আসামি হিসেবে জিয়াউর রহমানের নাম থাকার যৌক্তিকতা তুলে ধরে প্রধানমন্ত্রী বলেন, ‘আমার মনে হয় নামটা থাকা দরকার ছিল’।
শেখ হাসিনা জাতির জনকের হত্যাকান্ডে জিয়াউর রহমানের সম্পৃক্ততার প্রমাণ হিসেবে উল্লেখ করেন, বিবিসি’র সাক্ষাৎকারে ফারুক-রশিদ নিজেরাই বলেছেন জিয়া ষড়যন্ত্রে জড়িত ছিলেন। এছাড়া, অ্যান্থনি মাসকারেনহাস এবং লরেন্স লিফশুলজের বইতেও আছে। ‘এগুলো অস্বীকার করবো কীভাবে’-বলেন তিনি।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft