দক্ষিণ-পশ্চিমাঞ্চল
শিরোনাম: কুমিল্লার ঘটনার মূল অভিযুক্ত পালিয়ে বেড়াচ্ছে : স্বরাষ্ট্রমন্ত্রী       জড়িত সবাইকে আইনের আওতায় নিয়ে আসা হবে : স্পিকার       কারাগার থেকে কয়েক হাজার মানুষকে মুক্তি দিলো জান্তা সরকার       স্থায়ী হিসেবে শপথ নিলেন ৯ বিচারপতি       চবিতে সশরীরে ক্লাস শুরু       মিছিল নিয়ে নয়, গদি ছেড়ে রাস্তায় নামেন : মির্জা আব্বাস       করোনায় ৭ জনের মৃত্যু       আবারও বাড়লো তেলের দাম       সীমান্তে শক্তি বাড়াচ্ছে ভারত, ইসরায়েলি ড্রোনে চলছে নজরদারি       ২০০১ সালের ঘটনার পুনরাবৃত্তি নতুন করে ঘটছে : কাদের      
ইউপি নির্বাচনে যশোর বিএনপির ৬০ ভাগ নেতাকর্মী অংশ নিচে চান
এম. আইউব
Published : Friday, 17 September, 2021 at 12:18 AM, Count : 701
ইউপি নির্বাচনে যশোর বিএনপির ৬০ ভাগ নেতাকর্মী অংশ নিচে চানআসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে অংশ নেওয়ার পক্ষে যশোর বিএনপির অধিকাংশ নেতাকর্মী। এক কথায়, ৬০ শতাংশ নেতাকর্মী ইউনিয়ন পরিষদ নির্বাচনে যাওয়ার আগ্রহ প্রকাশ করেছেন। তবে, তা দলীয় প্রতীক ছাড়াই। তাদের এই মতামত কেন্দ্রে পাঠিয়ে দিয়েছে জেলা বিএনপি। কেন্দ্র থেকে মতামত দিলে নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মাঠে নামবেন বিএনপি নেতারা।
ইউনিয়ন পরিষদ নির্বাচন নিয়ে ইতিমধ্যে যশোর জেলা বিএনপি একটি সভা করেছে। গত ১১ সেপ্টেম্বর এই সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন জেলা বিএনপির আহ্বায়ক নার্গিস বেগম। সভায় ৫৪ জন সদস্যের মধ্যে ৪৮ জন উপস্থিত ছিলেন বলে যুগ্ম আহ্বায়ক দেলোয়ার হোসেন খোকন জানান।
সভায় উপস্থিত ছিলেন এমন একটি সূত্র জানান, উপস্থিত নেতাদের ৬০ শতাংশ তৃণমূলের নেতাকর্মীদের উদ্ধৃতি দিয়ে বলেন,‘ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান-মেম্বার প্রার্থী থাকেন। নেতাকর্মীরা ইচ্ছা অনিচ্ছায় কারো না কারো পক্ষে থাকেন। নিজ দলের প্রার্থী না থাকলেও তারা কারো না কারো পক্ষে অবস্থান করবেন। তখন নেতাকর্মী ধরে রাখা  কঠিন হয়ে পড়বে।’ এ কারণে নির্বাচনে স্বতন্ত্র হিসেবে দলীয় প্রতীক ছাড়াই প্রার্থী দেওয়ার পক্ষে মত দেন অধিকাংশ নেতা।
অপরদিকে, ৪০ শতাংশ নেতা নির্বাচনে না যাওয়ার পক্ষে মতামত দেন বলে সূত্র জানিয়েছেন। তাদের বক্তব্য,নির্বাচনে যতদিন লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি না হবে ততদিন গিয়ে কোনো লাভ নেই। কারণ বিএনপির যেকোনো পর্যায়ের প্রার্থীসহ নেতাকর্মীরা কেবলমাত্র ঝুঁকির মধ্যে পড়বেন। নেতাকর্মীদের খামোকা ঝুঁকির মধ্যে ফেলতে চান না জেলা বিএনপির এই পক্ষের নেতারা।
পক্ষে-বিপক্ষের এসব মতামত কেন্দ্রে পাঠিয়েছে জেলা বিএনপি। কেন্দ্র থেকে মতামত আসলে সেই অনুযায়ী সামনে এগুনো হবে বলে জানিয়েছেন একাধিক নেতা। তবে, হাইকমান্ড যদি নির্বাচনে না যাওয়ার ব্যাপারে নির্দেশ দেন সেই ক্ষেত্রে যশোরের নেতারা নির্বাচনী চিন্তা না বলে জানান নেতারা।
যশোর জেলা বিএনপির একাধিক নেতা নাম প্রকাশ না করার শর্তে বলেন,তাদের দল নির্বাচনমুখি। কিন্তু দীর্ঘদিন ধরে নির্বাচনে যাওয়ার পরিবেশ না পাওয়ায় নেতাকর্মীরা একেবারে নির্জীব হয়ে পড়েছেন। নির্বাচনে অংশ নিলে তারা উজ্জীবিত হন। সেই হিসেবে ইউনিয়ন পরিষদ নির্বাচনকে তারা বেছে নেওয়ার চেষ্টা করছেন।
এদিকে, আগামী ডিসেম্বরের মধ্যে দেশে সকল পর্যায়ের নির্বাচন শেষ করার ইঙ্গিত দিয়েছে নির্বাচন কমিশন। আগামী ২০ সেপ্টেম্বর দ্বিতীয় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচন। আগামী অক্টোবর মাসের শেষের দিকে যশোরাঞ্চলে ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হতে পারে বলে জানিয়েছেন, যশোরের নির্বাচন কর্মকর্তারা।  





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], ed[email protected]
Design and Developed by i2soft