আক্কেল চাচার চিঠি (আঞ্চলিক ভাষায় লেখা)
শিরোনাম: ৬ রানের হার দিয়েই বিশ্বকাপ শুরু বাংলাদেশের       ফরিদ আহমেদ চৌধুরী, শান্তসহ নবনির্বাচিতদের শপথ       বিশ্বে করোনায় মৃত্যুর সংখ্যা ৪৯ লাখ পার       খালী কলসি বাজে বেশী ভরা কলসী বাজে না       কোচিং থেকে ছেলে নিয়ে বাড়ি ফেরা হলো না শাহাজানের       দুই মাদক কারবারীকে আটক করেছে র‌্যাব       ষষ্টিতলা ও খড়কির দুটি চক্রে উত্তেজনা        বেজপাড়ায় ১০ লক্ষাধিক টাকার মালামাল চুরির অভিযোগ        কুয়াদা থেকে ভুয়া কবিরাজ আটক       যবিপ্রবিতে গুচ্ছ পদ্ধতির ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন      
সাদা কালোই কি ভালো ছিলো!
Published : Saturday, 18 September, 2021 at 9:12 PM, Count : 242
এক লোকের আল্লাদী বউ গান শেখে। সকাল সন্দ্যে রিয়াজের গুতোয় বাড়ির লোক যেমন, তেমন আশপাশের লোকও টিকতি পারে না। সারেগামা না মা মা করে আল্লায় ভালো জানে। একদিন রাত্তিরি সেই লোক অফিসতে বাড়ী আইসে বইয়েচে। তার বউ কচ্চে চলো তুমারে আজ হারমোনিয়ামে গান শুনোবো। বউ আব্দার ইচ্চে না থাকলিও উপায় নেই। গান শুনতি বয়েচে। সেই বিটি হাইড়ে গলা ছাইড়ে দিয়ে গান ধইরেছে। সুমায় যেন আর ফুরাচ্চে না। তবু মাড়ি আইটে বিটাডা গান শোনচে। গান শেষ হলি বিটিটা আইসে কচ্চে কিরাম গান গালাম কওদিনি। বিটা কচ্চে গানডা বাড়ী না গাইয়ে কোন টিবি চ্যানেলে হলি খুব ভালো হতো। বিটিডা খুশিতি আটখান হইয়ে কচ্চে তাই আমি এত ভালো গান গায় যে আমার গান টিবিতি যাওয়ার মতো! বিটাডা কচ্চে, না মানে টিবিতি গানডা হলি রিমোট দিয়ে বদলায় দিতি পাত্তাম। তারপরের টুক জানিনে সে বিটার ঘাড়ে আর মাতা ছিল কিনা!
রিমোট আইসে যেন জীবনডাই বদলায় দেচে। শ’র কাচে টিবি চ্যানেল ইচ্চে হলি একন একচ্যানেলতে আরাক চ্যানেল ঘুরে আসা যায়। কার কি মনে হয় জানি নে আমার তো মনে হয় টিবি দেকার আগ্রহ আর আগের মতো নেই। আমাগের সুমায় ছিল মাত্তর এট্টা চ্যানেল বাংলাদেশ টেলিভিশন। এট্টা অনুষ্টান দেকার জন্যি টিটটিরে পাকির মতো বইসে থাকতাম। অনুষ্টানের সুমায় হলি ঝিরঝিরে ছবি আইসতো। দোড়োয় যাইয়ে কেউ এন্টিনের বাশ ঘুরোবে, তারপর যদি এট্টু ছবি ফরসা হয়। মাসে এট্টা সিনেমা হতো বিসসুদবার রাত্তিরি। তাই দেকার জন্যি কত অপেক্ষায় থাইকতো সবাই। আর একন পতিদিন যে সব চ্যানেল মিলোয় কয়ডা সিনেমা হয় তা মনে হয় আমার মতো মুক্কুসুক্কু মানুস দূরি থাক টিবিয়ালাও জানে কিনা সন্দেহ।
খবর দেকার জন্যি যারা টিবি দেকে তাগের জন্যি চ্যানেল বাইড়ে যিরাম উপকার হয়েছে, সিরাম বিজ্ঞাপন বাইড়ে অনজ্বালাও বাইড়েছে। আগে আমরা অনুষ্টানের মদ্দি বিজ্ঞাপন দেকতাম। আর একন বিজ্ঞাপনির মদ্দি অনুষ্টান দেকি। এক মিনিট অনুষ্টান হলি চারমিনিট বিজ্ঞাপন। মাজে মদ্দি বিজ্ঞাপনের কচনে ভুলেই যাতি হয় কনতে শেষ হইলো। মাজে মদ্দি এসব তাল বায়না দেকে মনে হয় সাদাকালোয় মনে হয় ভালো ছিলাম।
ইতি-
অভাগা আক্কেল চাচা
০১৭২৮৮৭১০০৩





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft