দক্ষিণ-পশ্চিমাঞ্চল
শিরোনাম: ৬ রানের হার দিয়েই বিশ্বকাপ শুরু বাংলাদেশের       ফরিদ আহমেদ চৌধুরী, শান্তসহ নবনির্বাচিতদের শপথ       বিশ্বে করোনায় মৃত্যুর সংখ্যা ৪৯ লাখ পার       খালী কলসি বাজে বেশী ভরা কলসী বাজে না       কোচিং থেকে ছেলে নিয়ে বাড়ি ফেরা হলো না শাহাজানের       দুই মাদক কারবারীকে আটক করেছে র‌্যাব       ষষ্টিতলা ও খড়কির দুটি চক্রে উত্তেজনা        বেজপাড়ায় ১০ লক্ষাধিক টাকার মালামাল চুরির অভিযোগ        কুয়াদা থেকে ভুয়া কবিরাজ আটক       যবিপ্রবিতে গুচ্ছ পদ্ধতির ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন      
যশোর সদর উপজেলা পরিষদের উদ্যোগ
আত্মকর্মসংস্থানের লক্ষ্যে হাতেকলমে শিখছেন ৪০ বেকার
কাগজ সংবাদ
Published : Saturday, 18 September, 2021 at 9:27 PM, Count : 364
আত্মকর্মসংস্থানের লক্ষ্যে হাতেকলমে শিখছেন ৪০ বেকারযশোর সদর উপজেলায় ইনফরমাল সেক্টরে শিক্ষনবিশ কর্মসূচির মাধ্যমে দক্ষতা উন্নয়ন ও কর্মসংস্থান কর্মসূচির প্রশিক্ষক প্রশিক্ষণ কর্মশালা শুরু হয়েছে। সোমবার সকাল সাড়ে ৯টায় উপজেলা প্রশাসনের আয়োজনে বিআরডিবি হলরুমে কুটির, মাইক্রো, ক্ষুদ্র ও মাঝারি শিল্প প্রতিষ্ঠানে দুইদিনব্যাপী কর্মশালার উদ্বোধন করেন সদর উপজেলা নির্বাহী অফিসার এস এম মুনিম লিংকন। বিশেষ অতিথি ছিলেন জেলা কর্মসংস্থান ও জনশক্তি ব্যুরো যশোরের সহকারী পরিচালক শাহরিয়ার হাসান।
উপজেলা নির্বাহী অফিসার এস এম মুনিম লিংকন বলেন, রূপকল্প ২০২১ বাস্তবায়নের অন্যতম বিষয় ছিল দক্ষ মানবসম্পদ ও কর্মসংস্থান সৃষ্টি। কলকারখানার উৎপাদনশীলতা বৃদ্ধিতে দক্ষ কর্মীর ভূমিকা অপরিসীম। এটুআই প্রোগ্রামের এই অ্যাপ্রেনটিসশিপ কর্মসূচি কারখানায় হাতে-কলমে প্রশিক্ষণ নেওয়ার মাধ্যমে কাজ শেখার সুযোগ তৈরি করে দিয়েছে।  যার মাধ্যমে দক্ষতা উন্নয়নের সাথে সাথে কর্মসংস্থান সৃষ্টি হবে। দারিদ্র বিমোচন ও আর্থ-সামাজিক উন্নয়নে শিক্ষানবিশ কার্যক্রম একটি অনুকরণীয় উদ্যোগ।
কর্মসূচিতে প্রশিক্ষকের দায়িত্ব পালন করেন অ্যাপ্রেনটিচশিপের মাধ্যমে দক্ষতা উন্নয়ন ও কর্মসংস্থান কর্মসূচির উপজেলা সমন্বয়কারী এস এম আরিফুজ্জামান। প্রশিক্ষিত ওস্তাদদের অধীনে কম্পিউটার অপারেশন, টেইলারিং এন্ড ড্রেস মেকিং, কার্পেন্টরি, ওয়েল্ডিং, মোবাইল ফোন সার্ভিসিং, মোটরসাইকেল সার্ভিসিং ও বিউটি কেয়ার ট্রেডে ৪০ জন বেকার যুবক যুবতীরা ছয়মাসব্যাপী হাতে কলমে কাজ শিখে আত্মকর্মসংস্থানে যুক্ত হবেন।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft