জীবনধারা
শিরোনাম: ৬ রানের হার দিয়েই বিশ্বকাপ শুরু বাংলাদেশের       ফরিদ আহমেদ চৌধুরী, শান্তসহ নবনির্বাচিতদের শপথ       বিশ্বে করোনায় মৃত্যুর সংখ্যা ৪৯ লাখ পার       খালী কলসি বাজে বেশী ভরা কলসী বাজে না       কোচিং থেকে ছেলে নিয়ে বাড়ি ফেরা হলো না শাহাজানের       দুই মাদক কারবারীকে আটক করেছে র‌্যাব       ষষ্টিতলা ও খড়কির দুটি চক্রে উত্তেজনা        বেজপাড়ায় ১০ লক্ষাধিক টাকার মালামাল চুরির অভিযোগ        কুয়াদা থেকে ভুয়া কবিরাজ আটক       যবিপ্রবিতে গুচ্ছ পদ্ধতির ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন      
ছেলেরা মেয়েদের ছেড়ে যায় যেসব কারণে
কাগজ ডেস্ক :
Published : Saturday, 2 October, 2021 at 4:34 PM, Count : 310
ছেলেরা মেয়েদের ছেড়ে যায় যেসব কারণে প্রত্যেক মানুষই আলাদা। একজন মানুষ কখনোই পুরোপুরি আরেকজনের মতো হবে না। তাই অন্য কাউকে নিজের মতো করে বদলে ফেলার চেষ্টা না করাই ভালো। আবার অনেকে মনে করেন, স্বামী-স্ত্রী হলে তাদের ভেতরে কোনো স্পেস দরকার নেই। এটি মোটেও ঠিক নয়। কারণ আপনি যত বেশি অন্য কারও ওপর কর্তৃত্ব দেখাতে যাবেন, সম্পর্ক তত বেশি জটিল হতে থাকবে। তখন একটুতেই দেখা দেবে খিটিমিটি।
অনেক নারীর ধারণা পুরুষেরা বুঝি সব সময় মিথ্যা বলে, লুকিয়ে কাজ করে। এই ধারণা থেকে তারা সঙ্গীকে সারাক্ষণ সন্দেহ করেন, মানসিক চাপের মধ্যে রাখেন। তারা মনে করেন, সঙ্গীকে নিজের মতো করে গড়ে নেবেন। অনেকে আবার নিজের থেকে বেশি গুরুত্ব দেন সঙ্গীকে। ফলে প্রত্যাশাও থাকে বেশি। এ কারণে সংঘাত হয় আরও বেশি। মেয়েরা নিজেদের কিছু ভুলের জন্য অনেক সময় হারিয়ে ফেলেন সঙ্গীকে। জেনে নিন সেই ভুলগুলো সম্পর্কে-
যেকোনো বিষয়ে অতিরিক্ত বিশ্লেষণ
কোনোকিছুই সহজভাবে নিতে পারেন না এধরনের মেয়েরা। তারা সঙ্গীর সব বিষয়েই অতিরিক্ত বিশ্লেষণ করে থাকেন। সঙ্গী যা-ই করেন না কেন, সেটি নিয়ে কাটাছেঁড়া করে থাকেন। প্রতিটি মুহূর্তে সঙ্গীর মুখ থেকে ভালোবাসার কথা শুনতে চান। সঙ্গী মজা করে কিছু বললেও তারা মনে করেন যে এটি অপমান করে বলা হয়েছে। এ ধরনের মেয়েরা ছেলেদের জন্য মানসিক অশান্তির কারণ হয়ে দাঁড়ায়।
নেতিবাচক ভাবনা
এ ধরনের মেয়েরা কখনোই পজেটিভ ভাবতে পারেন না। সবকিছুরই কোনো না কোনো নেগেটিভ দিক খুঁজে বের করেন। সব বিষয় থেকে এভাবে নেগেটিভ কিছু ভেবে বের করেন, যা নিজের এবং সঙ্গীর জন্য ক্ষতির কারণ হতে পারে। সঙ্গীকে কখনোই পুরোপুরি বিশ্বাস করতে পারেন না। সব সময় অনিশ্চয়তায় ভোগেন। তারা মনে করেন, সঙ্গী বুঝি যেকোনো দিন ছেড়ে চলে যাবে!
নিজের থেকে বেশি গুরুত্ব দেন
সম্পর্ক সুন্দর রাখার দায় দুজনের হলেও অনেক মেয়ে আছে যারা বেশি ভক্তি দেখিয়ে সব দায়-দায়িত্ব ছেলেটির ওপর চাপিয়ে দেয়। এটিকে তারা পতিভক্তি হিসেবে দেখে থাকেন। কিন্তু এভাবে একটি সম্পর্ক সুন্দর রাখা সম্ভব নয়। পরনির্ভরশীল মানুষ কারও প্রিয় হতে পারে না। সঙ্গীকে অবশ্যই গুরুত্ব দেবেন, তবে নিজের থেকে বেশি নয়। সংসারে নিজেরও বলার মতো কিছু কথা থাকুক।
অপ্রয়োজনীয় কর্মকাণ্ড
কিছু মেয়ে আছেন যারা সব বিষয়ে নাটকীয়তা পছন্দ করেন। অতি সাধারণ বিষয়কেও অসাধারণ হিসেবে দেখাতে চান। একটুতেই অনেক বেশি চিৎকার-চেচামেচি করেন। নিজের দিকে সঙ্গীর মনোযোগ ঘোরাতেও নাটক করে থাকেন। এ ধরনের মেয়েকে ছেলেরা পছন্দ করেন না। এভাবে চলতে থাকলে একটা সময় সম্পর্ক ভাঙনের দিকে যেতে পারে।
ছেলেদের সবজান্তা হতে হবে
অনেক মেয়ে মনে করে, ছেলেদের সবজান্তা হতে হবে। মেয়েরা না বললেও তারা মুখ দেখেই সব বুঝে নেবে। কিন্তু এটি কারও পক্ষেই সম্ভব নয়। সঙ্গীর প্রতি এই অতিরিক্ত প্রত্যাশাও অনেক সময় সম্পর্কের ক্ষতি করে থাকে। তাই এ ধরনের স্বভাব বদলে সহজ হতে শিখুন। আপনি যতটা সহজ হবেন, সম্পর্কও ততটাই সুন্দর হবে।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft