ওপার বাংলা
শিরোনাম: ৬ রানের হার দিয়েই বিশ্বকাপ শুরু বাংলাদেশের       ফরিদ আহমেদ চৌধুরী, শান্তসহ নবনির্বাচিতদের শপথ       বিশ্বে করোনায় মৃত্যুর সংখ্যা ৪৯ লাখ পার       খালী কলসি বাজে বেশী ভরা কলসী বাজে না       কোচিং থেকে ছেলে নিয়ে বাড়ি ফেরা হলো না শাহাজানের       দুই মাদক কারবারীকে আটক করেছে র‌্যাব       ষষ্টিতলা ও খড়কির দুটি চক্রে উত্তেজনা        বেজপাড়ায় ১০ লক্ষাধিক টাকার মালামাল চুরির অভিযোগ        কুয়াদা থেকে ভুয়া কবিরাজ আটক       যবিপ্রবিতে গুচ্ছ পদ্ধতির ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন      
মমতাকে শপথবাক্য পড়াবেন রাজ্যপাল জগদীপ ধনখড়
কাগজ ডেস্ক :
Published : Wednesday, 6 October, 2021 at 3:47 PM, Count : 56
মমতাকে শপথবাক্য পড়াবেন রাজ্যপাল জগদীপ ধনখড়রাজ্য সরকারের প্রস্তাব মেনে নিলেন রাজ্যপাল জগদীপ ধনখড়। কাল, বৃহস্পতিবার বিধানসভা ভবনেই বিধায়ক হিসেবে মমতা বন্দ্যোপাধ্যায় ও নবনির্বাচিত অন্য দুই বিধায়ককে তিনি শপথবাক্য পাঠ করাবেন। রাজ্যপালকে তাঁর এই সিদ্ধান্তের জন্য ধন্যবাদ জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তবে বিধায়কদের শপথের ধারা ভেঙে রাজ্যপালের এই ভূমিকায় অসন্তোষ প্রকাশ করেছেন স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়।
নবনির্বাচিত বিধায়কদের শপথ নিয়ে এ বার উনপির্বাচনের পর থেকেই কিছুটা টানাপড়েন তৈরি হয়। বরাবরের মতো এই সদ্য সমাপ্ত নির্বাচনে মমতা-সহ জয়ী অন্য বিধায়কদের শপথ অনুষ্ঠানের জন্য তৈরি ছিল বিধানসভা। কিন্তু হঠাৎ রাজ্যপাল একটি চিঠি দিয়ে বিধানসভার স্পিকারকে জানান নিজেই ( রাজ্যপাল) শপথ নেওয়াবেন।
এই দায়িত্ব তাঁর বা তাঁর অনুমোদিত উপযুক্ত ব্যক্তির। এত দিন রাজ্যপালের অনুমোদনে বিধায়কদের শপথবাক্য পাঠ করাতেন স্পিকার। রাজ্যপাল সেই অনুমোদন ফিরিয়ে নেওয়ায় রাজ্য সরকারের তরফে বরাবরের মতো স্পিকারের কাছে বিধায়কদের শপথের অনুমোদন চেয়ে রাজ্যপালকে অনুরোধ করা হয়। সে অনুরোধ না রাখলেও রাজ্যের ইচ্ছা মতো শপথের অনুষ্ঠান বিধানসভায় করতে সম্মত হয়েছেন তিনি।
রাজ্যপালের এই সিদ্ধান্তে অবশ্য প্রকাশ্যেই নিজের অসন্তোষের কথা জানিয়েছেন স্পিকার। তিনি বলেন, ‘‘সারা দেশের কোথাও কখনও এ রকম ঘটনা ঘটে না। তবে রাজ্যপাল যখন চাইছেন তা-ই হবে। পরে বিষয়টি পর্যালোচনা করব।’’ পারস্পরিক আলোচনার ভিত্তিতে ঠিক হয়েছে শপথ অনুষ্ঠান হবে বেলা ২টোয়। মুখ্যমন্ত্রী ছাড়াও এ বার শপথ নেবেন জঙ্গিপুরের জাকির হোসেন ও শমসেরগঞ্জের আমিরুল ইসলাম।  সূত্র : আনন্দবাজার




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft