আক্কেল চাচার চিঠি (আঞ্চলিক ভাষায় লেখা)
শিরোনাম: ৬ রানের হার দিয়েই বিশ্বকাপ শুরু বাংলাদেশের       ফরিদ আহমেদ চৌধুরী, শান্তসহ নবনির্বাচিতদের শপথ       বিশ্বে করোনায় মৃত্যুর সংখ্যা ৪৯ লাখ পার       খালী কলসি বাজে বেশী ভরা কলসী বাজে না       কোচিং থেকে ছেলে নিয়ে বাড়ি ফেরা হলো না শাহাজানের       দুই মাদক কারবারীকে আটক করেছে র‌্যাব       ষষ্টিতলা ও খড়কির দুটি চক্রে উত্তেজনা        বেজপাড়ায় ১০ লক্ষাধিক টাকার মালামাল চুরির অভিযোগ        কুয়াদা থেকে ভুয়া কবিরাজ আটক       যবিপ্রবিতে গুচ্ছ পদ্ধতির ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন      
‘করোনা হচ্চে বউর মতো, হয় নিয়ন্ত্রন করো নাহলি মানায় চলো’
Published : Friday, 8 October, 2021 at 9:52 PM, Count : 116
‘করোনা হচ্চে বউর মতো, হয় নিয়ন্ত্রন করো নাহলি মানায় চলো’নকডাউন যেদিন উটিলো, সেদিন এক ভাইপো ইরাম লিকিলো, ‘আজকের দিনডা যিরাম আনন্দের সিরাম আতংকেরও। আজকেত্তে অফিস আদালত দুকান পাট গাড়িঘুড়া লঞ্চ উড়োজাহাজ সব চলতি শুরু কত্তেচে। ম্যালাদিন ধইরে ঘরে বইসে থাকতি থাকতি অনেকের হাত পা গিরে গাটোমে বিষ বাত উইটে গেচে। বাইরি বাইরোতি পারবে জাইনে অনেকেই আল্লাদে আটখান হচ্চে। হওয়ারই কতা, এ যেন আটকা থাকার পর মুক্তি আনন্দের মতো। কিন্তুক এই আনন্দ সেরের ওপর সুয়া সের হইতো যদি রাস্তাঘাটে মুক বাইন্দে চলতি না হইতো মানে যদি করোনার ভয় না থাইকতো। যদি শুনা যাইতো, করোনা ভাইরাসরে দেশেত্তে ঝাইটোয় বিদায় কইরে দিয়া হইয়েচে এর মতো উছোই আনন্দের খবর আর কিচুই হইতো না। সব কিচু খোলচে এই সুংবাদে মনে যে আমোদের ঢেউ জুয়ার তুলছিল করোনার কতা মনে হলি তা ভাটিতি চইলে যাচ্চে। কি হতি যাচ্চে তা আগ বাড়ায়ে কেউ কতি পাচ্চেনা। তেবে সব কিচু নিয়তির ওপর ছাইড়ে না দিয়ে নিজির ভালো নিজির হিসেব কইরে চলাডাই হবে বুদ্দিমানের কাজ। 
কাল এক ভাইপো ফেসবুকি এট্টা লিকা দেকালে। লিকার মানে ছিলো ইরাম, সরকার যতই নকডাউন তুইলে দিক, নিজির সাবদান নিজির কাচে। কারন সরকারের কাচে তুুমি মাত্তর এট্টা সংখ্যা, কিন্তুক তুমার পরিবারের কাচে তুমি গুটা পৃতিবী। ছোট্ট এই কতাডার মানে যে কি তা আমার মতো মুক্কু সুক্কু মানুস যদি বুজদি পারে তেবে আপনাগের মতো জ্ঞানীগুণীগের জন্যি তা হেজেমানে করার কোন দরকার দেকিনে। খাইন যার বাইদবে সেই কেবল বোজবে এর জালাডা কি। তকন কোন কুটুম সাক্কেত দোস্ত বন্দু তলাশ কইরে কাচে পিটি ভিড়োনো যাবেন্না। 
তেবে করোনা নিয়ে যত কতায় শুনিচি ইন্দোনেশিয়ার একমুন্ত্রীর কতাডাই চুড়ান্ত মনে হয়েচে। তিনি কইয়েচেন, করোনা হচ্চে ঘরের বউর মতো। হয় নিয়ন্ত্রন করো, নাহলি নিজিই মানায় চলো। লগুড়ে কতা কলিও কতাডা চরম সত্যি। করোনা একন আমাগের নিয়ন্ত্রনে নেই, তাই মানায় চলারই বুদ্দি কত্তি হবে। সবাই বাইরি চলাফিলা কল্লি মুকি মাকস বাইন্দে সাবধানে করবেন এই কুচো অনুরোদডা কত্তিচি।
ইতি- 
অভাগা আক্কেল চাচা
০১৭২৮৮৭১০০৩
  





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft