আক্কেল চাচার চিঠি (আঞ্চলিক ভাষায় লেখা)
শিরোনাম: ৬ রানের হার দিয়েই বিশ্বকাপ শুরু বাংলাদেশের       ফরিদ আহমেদ চৌধুরী, শান্তসহ নবনির্বাচিতদের শপথ       বিশ্বে করোনায় মৃত্যুর সংখ্যা ৪৯ লাখ পার       খালী কলসি বাজে বেশী ভরা কলসী বাজে না       কোচিং থেকে ছেলে নিয়ে বাড়ি ফেরা হলো না শাহাজানের       দুই মাদক কারবারীকে আটক করেছে র‌্যাব       ষষ্টিতলা ও খড়কির দুটি চক্রে উত্তেজনা        বেজপাড়ায় ১০ লক্ষাধিক টাকার মালামাল চুরির অভিযোগ        কুয়াদা থেকে ভুয়া কবিরাজ আটক       যবিপ্রবিতে গুচ্ছ পদ্ধতির ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন      
ঘটনা সত্যি, স্বাক্কী দূব্বল!
Published : Tuesday, 12 October, 2021 at 9:38 PM, Count : 107
আগে মানুষ কোন কতা কতি গেলি এট্টু হিসেব কিতেব কইরে কইতো। সিডা হুনো কেউ হোক কিম্বা উমি লোক হোক। মুরুব্বীরা মুকি শুনিচি অনেক কতার অনেক দোষ, ভাইবে চিন্তে কতা কইস। সেই ভাবা ভাবির দিনডা বুজি কাইজেই গেচে। একন যার যা ইচ্চে সে তাই কতি পারে। বড়রাও কয়, কুচোরাও কয়।
কয়দিন ধইরে গিরাম গঞ্জোয় আলোচুনার মাঠ গরম ভোট নিয়ে। দফায় দফায় তফশিল ঘোষনা হচ্চে, একাক ছাপ্পায় একাক জাগায় ভোট হচ্চে। এই যিরাম ইউনিয়ন পরিষদের ভোট শুরু হইয়েছে। পেত্তম চালানের ভোট আসচে ১১ নভেম্বর। যশোর জিলার ঝিঙেরগাচা আর চৌগাছা উপজিলার ২২ ইউনিয়নসহ খুলনা বিভাগের বাকি ৯ জিলায় ৮১ ইউনিয়ন পরিষদে ভোট হবে। এই ভোটের সরকার দলের মার্কা বাগাদি সব জড়ো হইলো কেন্দ্রয়।  লোক মুকি শুনিলাম ভোট আসলি দলের মার্কা পাওয়া নিয়ে নাই সেইরাম ফিতে খেলা হয়।  যারা ভোট করার আশায় থাকেন তারা বড় লাইন, সরু লাইনসহ হ্যানো কোন লাইন নেই যা দিয়ে তারা চিস্টা চালায় না। হুতোশে অনেকে পদ্মার ইলিশ নিয়ে নিতার বাড়ি যাইয়ে কয় পুকোরিত্তি মাইরে নিয়ে আলাম। যে যেম্মি পারে সে সেম্মি যে নিতার কোচ্চে থাকে তার কান্দা বাওয়ার সকল কায়দা কানুন কত্তি বাকি রাকে না। যকন মনোনয়ন বোডের মিটিং হয় তকনও অনেকে ভুয়ো খবর দিয়ে ফেসবুক ভাসায় দেই অমুক বাগায় নেচে। পরে দেকা যায় গুটাডাই গুজব। তেবে মার্কা বাগাদি যে ফিতে খেলা হয় তার নাই বড় অংশই মুতলার খেলা। টিরামের ওপর যিরাম ওভার টিরাম হয় সেইরাম নাই বান্ডিলির ওপর ওভার বান্ডিল পড়ে।
এই সব কতারে কুকতা হিসেবে জানতাম। তেবে হটাস সেদিন চোকি পইড়লো সরকার দলের সেক্রেডারি সেতুমুন্ত্রী চাচার এট্টা বক্তিমা। তিনি তৃনমূলির নিতাগের উদ্দেশ্যে বয়ান দিয়ে হুশিয়ারি কইরে দিয়ে কইয়েচেন, টাকা খাইয়ে কেন্দ্রয় যারতার নাম পাঠাবেন না। এই কতা শুইনে পাটায় পড়ার জুগাড়। দলের সবোচ্চ পযযায়ের নিতা যদি এই আঙাচ দিয়ে হুশিয়ার করে তালি তো যা লটে তা সত্যিই ঘটে ! আলাম কনে, মলাম যে !
ইতি-
অভাগা আক্কেল চাচা
০১৭২৮৮৭১০০৩




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft