দক্ষিণ-পশ্চিমাঞ্চল
শিরোনাম: ৬ রানের হার দিয়েই বিশ্বকাপ শুরু বাংলাদেশের       ফরিদ আহমেদ চৌধুরী, শান্তসহ নবনির্বাচিতদের শপথ       বিশ্বে করোনায় মৃত্যুর সংখ্যা ৪৯ লাখ পার       খালী কলসি বাজে বেশী ভরা কলসী বাজে না       কোচিং থেকে ছেলে নিয়ে বাড়ি ফেরা হলো না শাহাজানের       দুই মাদক কারবারীকে আটক করেছে র‌্যাব       ষষ্টিতলা ও খড়কির দুটি চক্রে উত্তেজনা        বেজপাড়ায় ১০ লক্ষাধিক টাকার মালামাল চুরির অভিযোগ        কুয়াদা থেকে ভুয়া কবিরাজ আটক       যবিপ্রবিতে গুচ্ছ পদ্ধতির ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন      
পথে পথে ঘুরছেন ডজনখানেক যুবক
বিমানবন্দরে চাকরি দেয়ার নামে প্রতারণা, ৫০ লাখ টাকা আদায়
বিশেষ প্রতিনিধি
Published : Wednesday, 13 October, 2021 at 8:40 PM, Count : 466
বিমানবন্দরে চাকরি দেয়ার নামে প্রতারণা, ৫০ লাখ টাকা আদায়যশোর বিমান বন্দরে চাকরি দেয়ার নামে প্রতারণা করে ৫০ লাখ টাকা হাতিয়ে নেয়া হয়েছে। যশোরের আলমনগরে ভাড়া থাকা এক দম্পতি এই টাকা হাতিয়ে গা ঢাকা দিয়েছে। তাদের বাড়ি বাগরহাটের বাগপুরা গ্রামে। এ ঘটনায় যশোর কোতোয়ালি থানায় অভিযোগ দেয়া হয়েছে।
এদিকে ঘটনার শিকার হতদরিদ্র ডজনখানেক বেকার যুবক পথে পথে ঘুরছেন।
ভুক্তভোগী ও থানায় দেয়া অভিযোগ থেকে তথ্য মিলেছে, যশোর সদর উপজেলার আলমনগর এলাকার হতদরিদ্র বেকার যুবকদের টার্গেট করে প্রতারণার জাল বিস্তার করে ওই এলাকার  মৃত হাতেম আলীর ভাড়াটিয়া দম্পতি রবিউল ইসলাম (২৮) ও মুর্শিদা আক্তার রুমা (২৫)। যশোর বিমান বন্দরে ইএমএস পদে চাকরি করা রবিউল ইসলাম প্রচার করেন বিমান বন্দরের বড় বড় কর্মকর্তাদের সাথে তার বিশাল সখ্যতা ও যোগাযোগ রয়েছে। সেখানে নিয়োগ চলছে। মাথাপ্রতি ৪ লাখ টাকা করে দিলে বেকার যুবকদের তিনি  ইএমএস পদে চাকরি দিতে পারবেন। এই ধুয়ো তুলে তিনি ও তার স্ত্রী রুমা আলমনগর, ফরিদপুরসহ কয়েকটি এলাকার যুবকদের সাথে প্রতারণা শুরু করেন। ওই এলাকায় ভাড়া থাকা ও  বিমান বন্দরে চাকরি করায় বিশ^াস করে তার কাছে টাকা দিতে থাকে অনেকে। এরমধ্যে আলমনগরের আবুল খায়েরের ছেলে রাকিব হোসেন (২৭) বিভিন্ন তারিখে ওই রবিউলের হাতে ৪ লাখ টাকা তুলে দেন। দিন মজুরি করে জমানো টাকা, গরু ছাগল বিক্রি করা টাকা তুলে দিয়ে দ্বারে দ্বারে ঘুরছেন তিনি। টাকা নেয়ার সময় ওই দম্পতি তাকে জানায়, যেনো কারো সাথে চাকরি ও ওই টাকা লেনদেনের বিষয়টি না জানায় রাকিব। কিন্তু চাকরি না দিয়ে সটকে পড়ার পর তিনি জানতে পারেন তার মত এলাকার আরো অনেক বেকার হন্যে হয়ে খুঁজছেন গা ঢাকা দেয়া রবিউল দম্পতিকে। একে একে পরিস্কার হয় এলাকার হাসেম আলীর ছেলে আব্দুল হাকিম, মিজানুর রহমানের ছেলে আমানুর রহমান, শাহাদৎ হোসেনের ছেলে শরিফুল ইসলাম, আওয়াল হোসেনের ছেলে আব্বাস উদ্দিন. জহুরুল ইসলাম, দুলু মিয়া, আলমগীর হোসেনের ছেলে রমজান আলী, আওয়াল সরদারের ছেলে শান্তি ও আক্কাস ্আলীর ছেলে আল আমিনসহ ডজন দুয়েক বেকার যুবকের কাছ থেকে আরো ৪৫ লাখ টাকা হাতিয়েছেন ওই দম্পতি। আর টাকা হাতিয়ে ভুক্তভোগী বেকার যুবকদের সাথে পৃথক পৃথকভাবে প্রতারণা শুরু করেন।
এভাবে বছরখানেক কেটে যাওয়ার পর ওই যুবকেরা টাকা ফেরত চেয়ে চাপ দিতে থাকলে তারা বেশামাল হয়ে পড়েন। তবে যুবকেরা একে অন্যের টাকা লগ্নির কথা জানতেন না। পৃথক চাপে সম্প্রতি এলাকা ছেড়ে পালিয়েছে ওই দম্পতি। আর ওই টাকা খুইয়ে পথে পথে ঘুরছেন যুবকেরা। এ ঘটনায় কোনো উপায় না পেয়ে ভুক্তভোগীদের পক্ষে রাকিব হোসেন থানায় অভিযোগ করেছেন। অভিযোগ তদন্তে পুলিশ মাঠে নেমেছে। তবে ভাড়া থাকা হাতেম আলীর বাসায় খোঁজ পাওয়া যায়নি ওই অভিযুক্তদের।
এদিকে, প্রতারণার শিকার যুবকেরা এ ব্যাপারে দৈনিক গ্রামের কাগজ দপ্তরে এসে তাদের করুণ অবস্থার বর্ণনা করেন। তারা পথে বসে গেছেন বলে কান্নায় ভেঙে পড়েন। তারা জানান, তারা সবাই দিন মজুর। প্রতারণার ফাঁদে তদের ফাঁসিয়ে টাকাগুলো নিয়ে চম্পট দিয়েছে রবিউল ও তার স্ত্রী। আলমনগরে প্রতারিত বেকার ১২ জনের ২৫ লাখ টাকা খোয়ানোর বিষয়ে থানায় অভিযোগ করা হয়েছে। ওই এলাকায় তাদের মত আরো অনেকে ভুক্তভোগী বেকার দিন নমজুন রয়েছেন। তাদের কাছ থেকে কমপক্ষে আরো ২৫ লাখ টাকা হাতিয়েছে ওই প্রতারক দম্পোতি। তবে অনেকে মামলা করতে আসেনি। পৃথকভাবে টাকা আদায়ের চেষ্টা করছে তারা।  তারা দ্রুত পুলিশ সুপারের হস্তক্ষেপ কামনা করেছেন এবং দ্রুত টাকা আদায়ের দাবি জানিয়েছেন।
অভিযোগের ব্যাপারে অভিযুক্তদের মোবাইলে গত কয়েক দিনে দফায় দফায় ফোন করলেও তাদের ফোন বন্ধ পাওয়া গেছে। এরপর তাদের গ্রামের বাড়ি বাগেরহাটের বাগপুরায় যোগাযোগ করা হলেও তাদের পাওয়া যায়নি। অভিযুক্ত রবিউলের বাবা ও মা জানিয়েছেন, তারা ওই ছেলের পরিচয় দেন না। বহুদিন বাড়িতে যায় না। তার নানা অপকান্ডে তারা তিক্ত বিরক্ত বলেও জানান তারা। এছাড়া তার আত্মীয় স্বজনরাও তার ব্যাপারে তথ্য দিতে পারেনি।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft