দক্ষিণ-পশ্চিমাঞ্চল
শিরোনাম: ৬ রানের হার দিয়েই বিশ্বকাপ শুরু বাংলাদেশের       ফরিদ আহমেদ চৌধুরী, শান্তসহ নবনির্বাচিতদের শপথ       বিশ্বে করোনায় মৃত্যুর সংখ্যা ৪৯ লাখ পার       খালী কলসি বাজে বেশী ভরা কলসী বাজে না       কোচিং থেকে ছেলে নিয়ে বাড়ি ফেরা হলো না শাহাজানের       দুই মাদক কারবারীকে আটক করেছে র‌্যাব       ষষ্টিতলা ও খড়কির দুটি চক্রে উত্তেজনা        বেজপাড়ায় ১০ লক্ষাধিক টাকার মালামাল চুরির অভিযোগ        কুয়াদা থেকে ভুয়া কবিরাজ আটক       যবিপ্রবিতে গুচ্ছ পদ্ধতির ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন      
বিভিন্ন স্থানে দুর্যোগ প্রশমন দিবস পালিত
কাগজ ডেস্ক
Published : Wednesday, 13 October, 2021 at 8:47 PM, Count : 67
বিভিন্ন স্থানে দুর্যোগ প্রশমন দিবস পালিত“মুজিববর্ষের প্রতিশ্রুতি জোরদার করি দুর্যোগ প্রস্তুতি” এ প্রতিপাদ্যে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের উদোগে বিভিন্ন স্থানে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত হয়েছে।
শার্শা (যশোর) প্রতিনিধি জানান, বুধবার সকালে শার্শায় ভূমিকম্প ও অগ্নিকান্ড বিষয়ক মহড়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা পরিষদ চত্বরে বেনাপোল ফায়ার স্টেশন মাস্টার রতন কুমার দেবনাথের নেতৃত্বে একটি চৌকশ অগ্নি নির্বাপক দল অগ্নিকান্ড, গ্যাস সিলিন্ডার থেকে অগ্নির ব্যাপকতা এবং কীভাবে আগুন নেভানো হয় তার কৌশল পরোক্ষভাবে প্রদর্শন করেন। মহড়া শেষে উপজেলা পরিষদের সভাকক্ষে উপজেলা প্রকল্প বাস্তবায়ন দপ্তরের উদ্যোগে ও উপজেলা প্রশাসনের আয়োজনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা সিরাজুল হক মঞ্জুর সভাপতিত্বে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার মীর আলিফ রেজ, বেনাপোল ইউপি চেয়ারম্যান বজলুর রহমান, ডিহি ইউপি চেয়ারম্যান হোসেন আলী, কায়বা ইউপি চেয়ারম্যান হাসান ফিরোজ আহম্মেদ টিংকু। অনুষ্ঠান পরিচালনা করেন উপজেলা বাস্তবায়ন কর্মকর্তা লাল্টু মিয়া।
কয়রা (খুলনা) প্রতিনিধি জানান, কয়রা উপজেলা প্রশাসন, দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের ব্যবস্থাপনায়, সুশীলন ও ওয়ার্ল্ড ভিশনের সহযোগিতায় আলোচনা সভা অনুষ্ঠিত। বেলা ১১ টায় উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী অফিসার অনিমেষ বিশ্বাসের সভাপতিত্বে ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার সাগর হোসেন সৈকতের সঞ্চলনায় আলোচনা সভায় বক্তৃতা করেন সহকারী কমিশনার (ভূমি) এম সাইফুল্যাহ, উপজেলা ভাইস চেয়ারম্যান এডভোকেট কমলেস কুমার সানা, প্রাণী সম্পদ অফিসার ডাক্তার কাজী মোস্তাহিন বিল্লাহ, বিআরডিবির চেয়ারম্যান শাহাদৎ হোসেন, ওয়ার্ল্ড ভিশনের সুজাউদ্দিন প্রমুখ। বিভিন্ন স্থানে দুর্যোগ প্রশমন দিবস পালিত
কালীগঞ্জ (ঝিনাইদহ) প্রতিনিধি জানান, কালীগঞ্জে বুধবার সকালে কালীগঞ্জ ফায়ার সার্ভিসের অংশগ্রহণে এক মহড়া প্রদর্শন ও উপজেলা পরিষদে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা নির্বাহী অফিসার সাদিয়া জেরিনের সভাপতিত্বে উপজেলা পরিষদের কনফারেন্স রুমে আয়োজিত সভায় বক্তব্য রাখেন উপজেলা পরিষদ মহিলা ভাইচ চেয়ারম্যান শাহানাজ পারভীন, প্রকল্প কর্মকর্তা আব্দুল্লাহেল আল মাসুম, ফায়ার সার্ভিস কর্মকর্তা শেখ মামুনুর রশিদ, ইবনে মাসুদ। উপস্থিত ছিলেন কালীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি জামির হোসেন, সমাজসেবা কর্মকর্তা কৌশিক আহম্মেদ, যুব উন্নয়ন কর্মকর্তা মিজানুর রহমান,  খাদ্য কর্মকর্তা তাজ উদ্দিন প্রমুখ।
শালিখা (মাগুরা) প্রতিনিধি জানান, মাগুরার শালিখায় আলোচনা সভা, ভূমিক¤প এবং অগ্নিকান্ডে করণীয় বিষয়ক মহড়া অনুষ্ঠিত হয় বুধবার। উপজেলা প্রশাসন ও দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের আয়োজনে উপজেলা পরিষদ চত্বরে মাগুরার ফায়ার সার্ভিসের একটি টিম মহড়া প্রদর্শন করে। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান কামাল হোসেন, উপজেলা নির্বাহী অফিসার তারিফ-উল-হাসান, উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার রাজীবুল ইসলাম প্রমুখ। বিভিন্ন স্থানে দুর্যোগ প্রশমন দিবস পালিত
কেশবপুর (প্রতিনিধি) যশোর জানান, কেশবপুরে ভূমিকম্প ও অগ্নিকান্ড বিষয়ক মহড়া এবং আলোচনা সভা অনুষ্ঠিত হয়। বুধবার বেলা ১১টায় উপজেলা প্রশাসন ও দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির উদ্যোগে পরিষদের হলরুমে আলোচনা সভা এবং পাবলিক ময়দানে মহড়া অনুষ্ঠিত হয়েছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা এম এম আরাফাত হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তৃতা করেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান নাসিমা সাদেক, উপজেলা সমাজসেবা কর্মকর্তা তরিকুল ইসলাম, কৃষি কর্মকর্তা ঋতুরাজ সরকার, ওয়্যার হাউজ ইন্সপেক্টর খন্দকার আশরাফুল ইসলাম প্রমুখ।
সাতক্ষীরা প্রতিনিধি জানান, সাতক্ষীরায় আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে। জেলা প্রশাসনের আয়োজনে বুধবার দুপুর ১২ টায় জেলা প্রশাসন সম্মেলন কক্ষে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসক হুমায়ুন কবিরের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন সংসদ সদস্য মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি।
এসময় উপস্থিত ছিলেন জেলা পরিষদের প্রধান নির্বাহি কর্মকর্তা মাহমুদুর রহমান,  অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক কাজী আরিফুর রহমান, ইউনিসেফের প্রোগ্রাম অফিসার উম্মে হালিমা, প্লান্ট এন্ড অডিড অফিসার নাশিদ আকবার, কাওসার হোসেন প্রমুখ।
দূর্যোগ
বিভিন্ন স্থানে দুর্যোগ প্রশমন দিবস পালিতফুলতলা (খুলনা) প্রতিনিধি জানান, বুধবার বেলা ১১ টায় উপজেলা পরিষদ সভাকক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিয়া আফরিনের সভাপতিত্বে উপস্থিত ছিলেন প্রকল্প কর্মকর্তা রফিকুল ইসলাম, সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার কাজী জাফর উদ্দিন, ফুলতলা প্রেসক্লাবের সভাপতি উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি ও বাজার বণিক কল্যাণ সোসাইটির সহ-সভাপতি এস এম মোস্তাফিজুর রহমান, উপজেলা নির্বাচন কর্মকর্তা শেখ জাহিদুর রহমান, সমাজসেবা কর্মকর্তা শাহিন আলম, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা এস এম নাজমুস সাকীব শাহিন, পল্লী উন্নয়ন কর্মকর্তা আফরুজ্জামান, মহিলা বিষয়ক কর্মকর্তা ফারহানা ইয়াসমিন, উপ-সহকারী পরিচালক (বীজ) আনোয়ার হোসেন, হিসাব রক্ষণ কর্মকর্তা তাসনিম আরা, রবিউল ইসলাম রনি, সহকারী শিক্ষা কর্মকর্তা আসাদুজ্জামান প্রমুখ। 




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft