দক্ষিণ-পশ্চিমাঞ্চল
শিরোনাম: চুড়ামনকাটিতে আ’লীগের প্রতিপক্ষ থাকতে পারেন স্বতন্ত্র প্রার্থী       উচ্ছ্বাস ছড়িয়ে ভালোর আশায় শেষ হলো টাউনহল মাঠের গণসংগীত উৎসব       জেলা পুলিশ ও সেনাবাহিনীতে চাকরির নামে প্রতারণা       খালেদা জিয়াকে বিদেশে না পাঠালে পালানোর পথ খুঁজে পাবেন না       কেশবপুরে শিশু রত্না হত্যা মামলায় দাদার বিরুদ্ধে চার্জশিট       ঘের থেকে কৃষকের মরদেহ উদ্ধার       যশোরের ৩৫ ইউনিয়নে ভোট রোববার       স্ত্রীকে হত্যার দায়ে আটক       ফরিদপুরে গ্রাম্য ডাক্তারকে মারপিট        জয়তী সোসাইটির মানববন্ধন       
পরিত্যক্ত ভবনে চলছে স্বাস্থ্যসেবা কার্যক্রম, দুর্ঘটনার আশংকা
গণেশ পাল, মোরেলগঞ্জ (বাগেরহাট)
Published : Tuesday, 19 October, 2021 at 9:31 PM, Count : 163
পরিত্যক্ত ভবনে চলছে স্বাস্থ্যসেবা কার্যক্রম, দুর্ঘটনার আশংকা বাগেরহাটের মোরেলগঞ্জ উপজেলার খাউলিয়া ইউনিয়নে পরিত্যক্ত ভবনে চলছে স্বাস্থ্য পরিবার কল্যাণ কেন্দ্রের কার্যাক্রম। যেকোন সময় দুর্ঘটনা ঘটতে পারে বলে আশংকা করা হচ্ছে।
খাউলিয়া ইউনিয়নে ১৯৮২ সালে স্থাপিত হয় স্বাস্থ্য পরিবার কল্যাণ কেন্দ্র। ভবন নির্মাণের ১০ বছর পরে একবার ছাদের সংস্কার হলেও বর্ষা মৌসুমে ছাদ থেকে পড়ছে পানি। রোগী দেখার কক্ষে পলেস্তরা খসে খসে পড়ছে বিভিন্ন স্থান থেকে। বাথরুমের দরজা-জানালা জরাজীর্ণ অবস্থায় পড়ে রয়েছে। ব্যবহারে অনুপযোগী। গত বছরে পার্শ্ববর্তী কোয়াটার নতুন একটি ভবনের সংস্কার হলেও এখনও পর্যন্ত হস্তান্তর করেনি ঠিকাদারী প্রতিষ্ঠান। কাজের মান নিয়ে রয়েছে নানা কথা। কোন মতে দায়সারাভাবে কাজটি সম্পন্ন হয়েছে বলে অভিযোগ রয়েছে স্থানীয়দের। প্রবেশের মূল ফটকে কোনমতে জরাজীর্ণ একটি সাইনবোর্ড ঝুলানো রয়েছে। দীর্ঘদিনের পুরানো ভবনটিকে বাইরের থেকে মনে হয় পরিত্যক্ত। সেখানেই এখন কোন মতে খুড়িয়ে খুড়িয়ে চলছে এ স্বাস্থ্য সেবার কার্যক্রম।
সেবা নিতে আসা একাধিক রোগী বলেন, চিকিৎসা নিতে এসে ভয়ে থাকতে হয়। কখন মাথার ওপর পলেস্তরা ধসে পড়ে। বড় ধরনের দুর্ঘটনার আগেই কার্যকরী ব্যবস্থা নেওয়ার দাবি জানান তারা।
এ বিষয়ে উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা দিলদার হোসেন বলেন, খাউলিয়ায় স্বাস্থ্য কল্যাণ কেন্দ্রের বিষয়টি ঊর্ধ্বতন কর্মকর্তাদের অবহিত করা হয়েছে। পাশেই কোয়াটার ভবনে সংস্কার করা হলেও হস্তান্তর হয়নি। হস্তান্তার পেলেই ওই ভবনে চলবে কার্যক্রম।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft