দক্ষিণ-পশ্চিমাঞ্চল
শিরোনাম: চুড়ামনকাটিতে আ’লীগের প্রতিপক্ষ থাকতে পারেন স্বতন্ত্র প্রার্থী       উচ্ছ্বাস ছড়িয়ে ভালোর আশায় শেষ হলো টাউনহল মাঠের গণসংগীত উৎসব       জেলা পুলিশ ও সেনাবাহিনীতে চাকরির নামে প্রতারণা       খালেদা জিয়াকে বিদেশে না পাঠালে পালানোর পথ খুঁজে পাবেন না       কেশবপুরে শিশু রত্না হত্যা মামলায় দাদার বিরুদ্ধে চার্জশিট       ঘের থেকে কৃষকের মরদেহ উদ্ধার       যশোরের ৩৫ ইউনিয়নে ভোট রোববার       স্ত্রীকে হত্যার দায়ে আটক       ফরিদপুরে গ্রাম্য ডাক্তারকে মারপিট        জয়তী সোসাইটির মানববন্ধন       
আদালতের আদেশ অমান্য
প্রাইম ব্যাংকের ব্যবস্থাপককে হাজির হবার নোটিশ
কাগজ সংবাদ
Published : Tuesday, 19 October, 2021 at 9:43 PM, Count : 164
প্রাইম ব্যাংকের ব্যবস্থাপককে হাজির হবার নোটিশযশোরে বিচারাধীন একটি মামলার আসামির নমুনা স্বাক্ষর আদালত দুইবার তলব করলেও প্রাইম ব্যাংক তা মানেনি। এ কারণে প্রাইম ব্যাংক যশোর শাখার ব্যবস্থাপককে নোটিশ করা হয়েছে। নোটিশে বলা হয়েছে, এহেন কাজ ন্যায় বিচারের পরিপন্থি। আদালতের কাছে প্রতিয়মান হয়েছে, আদালতের জারিকৃত নোটিশ ইচ্ছাকৃতভাবে ও অবহেলাবশত ব্যাংক কর্তৃপক্ষ অবমাননা করেছে। যার কারণে ব্যবস্থাপকের সাতদিনের বিনাশ্রম কারাদন্ডসহ বিভিন্ন ধারায় তার বিরুদ্ধে কেন আইনগত ব্যবস্থা নেয়া হবে না তার ব্যাখ্যা চেয়ে আগামি ৪ নভেম্বর সশরীরে আদালতে হাজির হতে বলা হয়েছে। একই সাথে ওইদিন আসামির নমুনা স্বাক্ষর নিয়ে আসতে বলা হয়েছে। এছাড়া যদি ওইদিন ব্যবস্থাপক আদালতে হাজির না হন তাহলে তার বিরুদ্ধে শাস্তি প্রদান করা হবে বলেও নোটিশে উল্লেখ করা হয়েছে। মঙ্গলবার যুগ্ম দায়রা জজ শিমুল কুমার বিশ্বাস স্বাক্ষরিত এ সংক্রান্ত একটি নোটিশ প্রাইম ব্যাংক যশোরের ব্যবস্থাপক বরাবরে পাঠানো হয়েছে।
আদালত সূত্র জানায়, যশোরের যুগ্ম দায়রা জজ ২য় আদালতে এনআই এক্টের একটি মামলা বিচারাধীন। যার দায়রা মামলা নং-১৫৫৯/১৭। সিআর নং শার্শা ১২/১৭। ওই মামলার আসামি সাইমা খানমের হিসাব রয়েছে যশোর প্রাইম ব্যাংকে। আট লাখ সাতান্ন হাজার ৩শ’৫০ টাকার চেকের বিপরীতে দায়ের করা মামলাটির বিচারকার্যে আদালত সাইমা খানমের নমুনা স্বাক্ষর তলব করে। আদালত প্রথমে চলতি বছরের ২১ মার্চ ও পরবর্তীতে ২৫ আগস্ট ব্যবস্থাপককে তা হাজিরের জন্য চিঠি পাঠায়। কিন্তু ব্যাংক কর্তৃপক্ষ আদালতের চিঠিতে কর্ণপাত করেনি। এরই মাঝে ক্রিমিনাল রিভিশন আদালত ৪৫ দিনের মধ্যে মামলা নিস্পত্তির নির্দেশ দেন। কিন্তু ব্যাংকের নমুনা স্বাক্ষর আদালতে না আসায় মামলার পরবর্তী কার্যক্রম স্থগিত হয়ে যায়। আদালতে প্রতীয়মান হয় ব্যাংক ব্যবস্থাপক ইচ্ছাকৃত ও অবহেলাবশত আদালত অবমাননা করছে।
এ বিষয়ে প্রাইম ব্যাংকের ব্যাবস্থাপক আব্দুর রাফি বলেন, তিনি দুইবারই আদালতের নোটিশ পেয়েছিলেন। তার ব্যাংকের একজন কর্মকর্তাকে তিনি প্রয়োজনীয় নথি নিয়ে হাজির হতে বলেছিলেন। কিন্তু ওই কর্মকর্তা ফিরে এসে তাকে জানিয়েছেন মামলার দিন পরিবর্তন করা হয়েছে। এ কারণে তিনি জমা দিতে পারেননি।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft