শিক্ষা বার্তা
শিরোনাম: ফেসবুক লাইভে পণ্য বিক্রি বন্ধের সিদ্বান্ত নিয়েছে       তেল বিক্রি কমেছে ৩০ শতাংশ        ফজিলাতুননেছা মুজিবের জন্মবার্ষিকীতে আলোচনা        চায় চালাক হলিই নাই চচ্চড়ায় উন্নতি!       জ্বালানি তেল ও সারের মূল্য বৃদ্ধির প্রতিবাদে জাসদের মানববন্ধন       যশোরে পাশবিক নির্যাতন করে স্ত্রী হত্যার মামলায় স্বামীর ফাঁসির আদেশ       বেশি দামে কেরোসিন বিক্রি করায় ভোক্তার জরিমানা       ‘আইনি প্রক্রিয়ায় র‌্যাবের নিষেধাজ্ঞা প্রত্যাহারে কাজ করছি’       আশা করছি আইজিপি যুক্তরাষ্ট্রে যেতে পারবেন: পররাষ্ট্র সচিব       ‘বাংলাদেশের জলবায়ু বিপজ্জনক হয়ে উঠছে’      
প্রাথমিক স্তরে ভয়হীন পাঠদান হতে হবে : জনপ্রশাসন সচিব
কাগজ সংবাদ
Published : Sunday, 14 November, 2021 at 8:12 PM, Count : 358
প্রাথমিক স্তরে ভয়হীন পাঠদান হতে হবে : জনপ্রশাসন সচিবজনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব কেএম আলী আযম বলেছেন, প্রাথমিক স্তরের শিক্ষার্থীরা শিক্ষাকে যাতে কোনো রকম ভয় না পায় সেই উদ্যোগ নিতে হবে। ব্যবস্থা করতে হবে ভয়শূন্য স্কুলে পাঠদান করার। রোববার বিকেলে যশোর পিটিআই অডিটোরিয়ামে আয়োজিত ‘প্রাথমিক শিক্ষার মানোন্নয়ন’ শীর্ষক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।
সম্মানিত অতিথির বক্তৃতায় প্রাথমিক ও গণশিক্ষা সচিব গোলাম মোহাম্মদ হাসিবুল আলম বলেন, কোভিডের কারণে প্রাথমিক স্তরের শিক্ষার্থীদের অনেক ক্ষতি হয়েছে। এই ক্ষতি পুষিয়ে নিতে সম্মিলিতভাবে কাজ করতে হবে। এ উদ্দেশ্যে কারিকুলাম ও প্রশিক্ষণ পরিমার্জন করা হচ্ছে।
খুলনা বিভাগীয় কমিশনার ইসমাঈল হোসেনের সভাপতিত্বে সভায় সম্মানিত অতিথির বক্তৃতা করেন প্রাথমিক ও গণশিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক আলমগীর মোহাম্মদ মুনসুরুল আলম, পরিচালক (প্রশাসন) উত্তম কুমার দাস, যশোরের জেলা প্রশাসক তমিজুল ইসলাম খান এবং প্রাথমিক ও গণশিক্ষা অধিদপ্তরের খুলনা বিভাগীয় উপপরিচালক মাহবুব এলাহী। সভায় শুভেচ্ছা বক্তৃতা করেন যশোর জেলা প্রাথমিক শিক্ষা অফিসার শেখ অহিদুল আলম। এ সময় সহকারী জেলা প্রাথমিক শিক্ষা অফিসার আমজাদ হোসেনসহ ঝিনাইদহ, নড়াইল ও মাগুরা জেলার প্রাথমিক স্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
মতবিনিময় সভায় অংশ নেন জেলা প্রাথমিক শিক্ষা অফিসার, সহকারী জেলা প্রাথমিক শিক্ষা অফিসার, পিটিআই সুপার, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার, উপজেলা সহকারী প্রাথমিক শিক্ষা অফিসার, ইন্সট্রাক্টর, প্রধান শিক্ষকসহ তিনশ’ জন।
সভায় সহকারী শিক্ষকরা তাদের সিলেকশন গ্রেডের জটিলতা নিরসনের অনুরোধ জানান। 




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


আরও খবর
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft