অর্থকড়ি
শিরোনাম: চুড়ামনকাটিতে আ’লীগের প্রতিপক্ষ থাকতে পারেন স্বতন্ত্র প্রার্থী       উচ্ছ্বাস ছড়িয়ে ভালোর আশায় শেষ হলো টাউনহল মাঠের গণসংগীত উৎসব       জেলা পুলিশ ও সেনাবাহিনীতে চাকরির নামে প্রতারণা       খালেদা জিয়াকে বিদেশে না পাঠালে পালানোর পথ খুঁজে পাবেন না       কেশবপুরে শিশু রত্না হত্যা মামলায় দাদার বিরুদ্ধে চার্জশিট       ঘের থেকে কৃষকের মরদেহ উদ্ধার       যশোরের ৩৫ ইউনিয়নে ভোট রোববার       স্ত্রীকে হত্যার দায়ে আটক       ফরিদপুরে গ্রাম্য ডাক্তারকে মারপিট        জয়তী সোসাইটির মানববন্ধন       
রাকাবের ঋণ আদায় মহাক্যাম্প শুরু, টার্গেট ৫০০ কোটি টাকা
হাফিজুর রহমান পান্না, রাজশাহী ব্যুরো :
Published : Monday, 22 November, 2021 at 5:34 PM, Count : 40
রাকাবের ঋণ আদায় মহাক্যাম্প শুরু, টার্গেট ৫০০ কোটি টাকারাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকের (রাকাব) এর ঋণ আদায় মহাক্যাম্প শুরু হচ্ছে। সোমবার (২২ নভেম্বর) ব্যাংকের ১৮টি জোনের ৩৮৩ শাখায় একযোগে দুই দিনের এই ক্যাম্প অনুষ্ঠিত হবে।
মহাক্যাম্পে ঋণ আদায় লক্ষ্যমাত্রা ধরা হয়েছে ৪৯৫ কোটি ২০ লাখ টাকা। ব্যাংকের জনসংযোগ কর্মকর্তা মোঃ জামিল জানিয়েছে, সোম ও মঙ্গলবার (২২ ও ২৩ নভেম্বর) ঋণ আদায় মহাক্যাম্প আয়োজন করা হয়েছে। সবমিলিয়ে এই মহাক্যাম্পে ঋণ আদায় লক্ষ্যমাত্রা ধরা হয়েছে ৪৯৫ কোটি ২০ লাখ টাকা। এর মধ্যে সম্ভাব্য শ্রেণিকৃত ঋণ আদায় লক্ষ্যমাত্রা ধরা হয়েছে ১২৩ কোটি ৮০ লাখ টাকা। আগামী ডিসেম্বরের পর এই ঋণ শ্রেণিকৃত হবার কথা।
আগামী বছরের জুনে শ্রেণিকৃত হবে এমন সম্ভাব্য ঋণ আদায় লক্ষ্যমাত্রা ধরা হয়েছে ১৪৪ কোটি ৮০ লাখ টাকা। এছাড়া ১১১ কোটি ৫০ লাখ টাকা শ্রেণিকৃত ঋণ এবং ১১৫ কোটি ১০ লাখ টাকা পুনঃতফসিলকৃত ঋণ আদায় লক্ষ্যমাত্রা ধরা হয়েছে।
ঋণ আদায় মহাক্যাম্পে রাজশাহী বিভাগের ৯টি জোনে ১৮২ কোটি এবং রংপুর বিভাগের আট জোনে ৩০৫ কোটি ২০ লাখ টাকা ঋণ আদায় লক্ষ্যমাত্রা ধরা হয়েছে। এছাড়া এলপিও শাখায় ঋণ আদায় লক্ষ্যমাত্রা ধরা হয়েছে আরও ৮০০ কোটি টাকা।
রাকাবের মহাব্যবস্থাপক (নিরীক্ষা, হিসাব ও আদায়) মাকসুদা নাসরিন জানিয়েছেন, অগ্রহায়ণ মাসে দেশের অন্যতম শস্যভাÐার খ্যাত উত্তরাঞ্চলের অধিকাংশ এলাকায় আমন ধান মাড়াই ও বাজারজাত শুরু হয়। শীতকালীন সবজিও ব্যাপকভাবে পাওয়া যায় এই সময়। চিনিকলগুলোতেও এই মাসে শুরু হয় আখ মাড়াই। এই মাসে বিভিন্ন অর্থকরী ফসল বিক্রির নগদ অর্থ আসে কৃষকের হাতে। করোনা মহামারির কারণে গত দুই বছর এমন ঋণ আদায় ক্যাম্প আয়োজন করা যায়নি।
তিনি বলেন, তবে এবার পরিস্থিতি অনেকটা ভালো। কাজেই অর্থনৈতিক ও সাংস্কৃতিক গুরুত্ব বিবেচনায় বাংলা ৭ ও ৮ অগ্রহায়ণ দুই দিন ঋণ আদায় মহাক্যাম্প আয়োজন করা হয়েছে।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft