দক্ষিণ-পশ্চিমাঞ্চল
শিরোনাম: চুড়ামনকাটিতে আ’লীগের প্রতিপক্ষ থাকতে পারেন স্বতন্ত্র প্রার্থী       উচ্ছ্বাস ছড়িয়ে ভালোর আশায় শেষ হলো টাউনহল মাঠের গণসংগীত উৎসব       জেলা পুলিশ ও সেনাবাহিনীতে চাকরির নামে প্রতারণা       খালেদা জিয়াকে বিদেশে না পাঠালে পালানোর পথ খুঁজে পাবেন না       কেশবপুরে শিশু রত্না হত্যা মামলায় দাদার বিরুদ্ধে চার্জশিট       ঘের থেকে কৃষকের মরদেহ উদ্ধার       যশোরের ৩৫ ইউনিয়নে ভোট রোববার       স্ত্রীকে হত্যার দায়ে আটক       ফরিদপুরে গ্রাম্য ডাক্তারকে মারপিট        জয়তী সোসাইটির মানববন্ধন       
ফুটপাতে পড়ে থাকা অসুস্থ বৃদ্ধ হাসপাতালে, প্রশংসিত র‌্যাব
বিশেষ প্রতিনিধি
Published : Monday, 22 November, 2021 at 9:39 PM, Count : 279
ফুটপাতে পড়ে থাকা অসুস্থ বৃদ্ধ হাসপাতালে, প্রশংসিত র‌্যাবফুটপাতে পড়ে থেকে জীবন মৃত্যুর সাথে পাঞ্জা লড়া অজ্ঞাত বৃদ্ধকে নিয়ে গতকাল দিনভর যশোরের সর্বত্র আলোচনা হয়েছে। বৃদ্ধকে নিয়ে আলোচনার সূত্রপাত হলেও পরে এর কেন্দ্রবিন্দু হয়েছে যশোর কোতোয়ালি থানার একজন এসআই এবং র‌্যাব ৬ যশোর ক্যাম্পের সদস্যরা।
এতে তুমুল সমালোচনায় পড়েছেন ওই এসআই এবং ভুয়সী প্রশংসা কুড়িয়েছেন র‌্যাব সদস্যরা।
পুলিশ বৃদ্ধকে উদ্ধার না করলেও সেই বৃদ্ধের পাশে দাঁড়ায় র‌্যাব। ২১ নভেম্বর গভীর রাতে র‌্যাব সদস্যরা তাকে উদ্ধার করে যশোর জেনারেল হাসপাতালে ভর্তি করেন। র‌্যাব তার চিকিৎসা ও স্বজনদের খুঁজে বের করার দায়িত্বও নিয়েছে।
যশোর শহরের রেলগেট এলাকায় রাস্তার পাশে অজ্ঞাত পরিচয়ের অসুস্থ বৃদ্ধ (৭০) পাঁচদিন পড়ে আছেন এমন সংবাদ প্রচার হয় সামাজিক যোগাযোগ মাধ্যমে। ঘটনাস্থল এলাকা থেকে অনেকে পুলিশকে অবহিত করেন। রেলগেট ট্যাক্সি স্ট্যান্ডের প্রাইভেটকার চালক রবিউল ইসলাম পাঁচদিন আগে সকাল বেলায় এসে দেখেন, সড়কের পাশে ফুটপাতে এক বৃদ্ধকে শুইয়ে রাখা হয়েছে। তিনি কথা বলতে চেষ্টা করলেও বৃদ্ধ কিছুই বলতে পারেননি। তিনি সামান্য খাবার কিনে দিলে কোনোভাবে খেতে পারেন। বৃদ্ধের নাম ঠিকানাও উদ্ধার করতে পারেননি তিনি। তার শরীরে পচন ধরেছে। মল-মূত্র ত্যাগ করে গায়ে মাখিয়ে ফেলেছেন। এই অবস্থায় বৃদ্ধকে বাঁচাতে ২১ নভেম্বর দুপুরে ৯৯৯ নাম্বারে ফোন করেন আরেক প্রাইভেটকার চালক সাজু হোসেন। এরপর ঘটনাস্থলে যান যশোর কোতোয়ালি মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) রফিকুল ইসলাম। কিন্তু তিনি সেখানে গিয়ে আশপাশে থাকা লোকজনদের বলে আসেন, এখানে পুলিশের কিছু করার নেই। ফুটপাতে পড়ে থাকা অসুস্থ বৃদ্ধ হাসপাতালে, প্রশংসিত র‌্যাব
৯৯৯ এ ফোন দেয়া সাজু হোসেন জানিয়েছেন, নাম-পরিচয়হীন বৃদ্ধটিকে কেউ এখানে ফেলে রেখে গেছে। এই অমানবিক অবস্থা দেখে তিনি ৯৯৯ এ ফোন করেছিলেন। কিন্তু পুলিশ এসেও কিছুই করেনি।
তবে এদিন রাতে খবর পেয়ে ছুটে যান র‌্যাব যশোর ক্যাম্পের সদস্যরা। তারা যতাœসহকারে বৃদ্ধাকে উদ্ধার করেন। র‌্যাব ৬ যশোরের কোম্পানি কমান্ডার লেফটেন্যান্ট কমান্ডার নাজিউর তাকে উদ্ধার করে যশোর জেনারেল হাসপাতাল ভর্তি করে চিকিৎসার ব্যবস্থা করেন।
লেফটেন্যান্ট কমান্ডার নাজিউর জানিয়েছেন, সড়কের পাশে ফুটপাতে পড়ে থাকা অজ্ঞাতপরিচয় অসুস্থ বয়োবৃদ্ধর খবরটি জানতে পেরে ওই দিন রাত সাড়ে ১২টার দিকে তিনিসহ র‌্যাব টিম ঘটনাস্থলে গিয়ে ওই বৃদ্ধকে উদ্ধার করেন। এরপর রাত ১ টার দিকে তাকে যশোর জেনারেল হাসপাতালের মেডিসিন ওয়ার্ডে ভর্তি করেন। র‌্যাব তার চিকিৎসার ব্যয়ভার বহন করবে। এছাড়াও তার স্বজনদের খুঁজে বের করার চেষ্টা চলছে বলেও তিনি জানান।
এদিকে পুলিশের এসআই-এর গাফিলতি ও র‌্যাবের ভূমিকা নিয়ে গতকাল দিনভর আলোচনা হয়েছে যশোরের সর্বত্র। ট্যক অব দ্য টাউন ছিল ওই ঘটনা। র‌্যাবের কর্মকান্ডকে প্রশংসা করে স্যালুট জানান র‌্যাব কমান্ডারসহ সংশ্লিষ্টদের।
এ ব্যাপারে সমালোচনায় পড়া যশোর কোতোয়ালি মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) রফিকুল ইসলামের সাথে কথা বললে তিনি জানান, বৃদ্ধটি জীর্ণশীর্ণ অবস্থায় ফুটপাতে পড়ে ছিল। তার কোনো ঠিকানা জানা যায়নি। আবার হাসপাতালে এনে ভর্তি করবো, কেউ দায়িত্ব নিতে চায়নি। এখানে ‘আইনগত কোনো পদক্ষেপ নেয়ার সুযোগ নেই’ দাবি করে তিনি জানান, এ জন্যই বৃদ্ধকে সেখানেই রেখে আসতে হয়েছে।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft