ক্রীড়া সংবাদ
শিরোনাম: চুড়ামনকাটিতে আ’লীগের প্রতিপক্ষ থাকতে পারেন স্বতন্ত্র প্রার্থী       উচ্ছ্বাস ছড়িয়ে ভালোর আশায় শেষ হলো টাউনহল মাঠের গণসংগীত উৎসব       জেলা পুলিশ ও সেনাবাহিনীতে চাকরির নামে প্রতারণা       খালেদা জিয়াকে বিদেশে না পাঠালে পালানোর পথ খুঁজে পাবেন না       কেশবপুরে শিশু রত্না হত্যা মামলায় দাদার বিরুদ্ধে চার্জশিট       ঘের থেকে কৃষকের মরদেহ উদ্ধার       যশোরের ৩৫ ইউনিয়নে ভোট রোববার       স্ত্রীকে হত্যার দায়ে আটক       ফরিদপুরে গ্রাম্য ডাক্তারকে মারপিট        জয়তী সোসাইটির মানববন্ধন       
আইসিসি টি-২০ বিশ্বকাপের আসর বাড়াতে আগ্রহী
ক্রীড়া ডেস্ক:
Published : Tuesday, 23 November, 2021 at 6:46 PM, Count : 62
আইসিসি টি-২০ বিশ্বকাপের আসর বাড়াতে আগ্রহীদীর্ঘ পাঁচ বছরের এবারের টি-২০ বিশ্বকাপ মাঠে গড়িয়েছে। তবে ক্রিকেটের সবচেয়ে আনন্দদায়ক এই ফরম্যাটের  বিশ্ব আসরের ব্যবধান কমানোর সিদ্ধান্ত নিয়েছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)।
এর আগে ২০৩১ সাল পর্যন্ত দু’বছর অন্তর টি-২০ বিশ্বকাপ আয়োজনের সূচি প্রকাশ করে আইসিসি। কিন্তু কেন সেই সিদ্ধান্ত নিয়েছে তারা, সেটির ব্যাখ্যা দিয়েছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা।
এ ব্যাপারে আইসিসির সিইও জিওফ অ্যালার্ডিস সংবাদ সংস্থা পিটিআইকে বলেন, আলাদা আলাদা ফরম্যাটের জন্য আলাদা আলাদা প্রতিযোগিতা হবে। দু’বছর অন্তর অন্তর টি-২০ বিশ্বকাপ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে, যাতে ক্রিকেটের আরও উন্নতি হয়। কারণ টি-২০ বিশ্বকাপে অনেক বেশি দেশ অংশ নেয়। ফলে বিশ্ব জুড়ে ক্রিকেটের বিস্তার আরও বেশি হবে।
তিনি জানান, আইসিসি চাইছে যত বেশি সম্ভব দেশকে ক্রিকেটের মানচিত্রে নিয়ে আসতে। সেই জন্য প্রতি বছর একটি করে আইসিসি টুর্নামেন্ট আয়োজনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।  
এদিকে ২০২২, ২০২৪, ২০২৬, ২০২৮ ও ২০৩০ সালে হবে টি-২০ বিশ্বকাপের আসর। ২০২৩, ২০২৭ ও ২০৩১ সালে হবে ওয়ানডে বিশ্বকাপ। আর তার মাঝে ২০২৫ ও ২০২৯ সালে চ্যম্পিয়নস ট্রফির সূচি ঘোষণা করেছে আইসিসি। ফলে আগামী ১০ বছরের প্রতি বছরই একটি করে টুর্নামেন্ট মাঠে গড়াবে।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft