ওপার বাংলা
শিরোনাম: চুড়ামনকাটিতে আ’লীগের প্রতিপক্ষ থাকতে পারেন স্বতন্ত্র প্রার্থী       উচ্ছ্বাস ছড়িয়ে ভালোর আশায় শেষ হলো টাউনহল মাঠের গণসংগীত উৎসব       জেলা পুলিশ ও সেনাবাহিনীতে চাকরির নামে প্রতারণা       খালেদা জিয়াকে বিদেশে না পাঠালে পালানোর পথ খুঁজে পাবেন না       কেশবপুরে শিশু রত্না হত্যা মামলায় দাদার বিরুদ্ধে চার্জশিট       ঘের থেকে কৃষকের মরদেহ উদ্ধার       যশোরের ৩৫ ইউনিয়নে ভোট রোববার       স্ত্রীকে হত্যার দায়ে আটক       ফরিদপুরে গ্রাম্য ডাক্তারকে মারপিট        জয়তী সোসাইটির মানববন্ধন       
কংগ্রেস ছেড়ে তৃণমূলে যোগ দিলেন সাংসদ কীর্তি আজাদ
কাগজ ডেস্ক :
Published : Wednesday, 24 November, 2021 at 4:20 PM, Count : 83
কংগ্রেস ছেড়ে তৃণমূলে যোগ দিলেন সাংসদ কীর্তি আজাদভারতের প্রাচীনতম রাজনৈতিক দল কংগ্রেসের জ্যেষ্ঠ নেতা কীর্তি আজাদ মঙ্গলবার নয়াদিল্লিতে কংগ্রেস ছেড়ে তৃণমূলে যোগ দিলেন।
আনন্দবাজার অনলাইন জানায়, ১৯৮৩ সালের বিশ্বকাপ জয়ী প্রাক্তন ভারতীয় ক্রিকেটার কীর্তি। ২০১৯ সালের ফেব্রুয়ারিতে লোকসভা ভোটের ঠিক আগে বিজেপি ছেড়ে কংগ্রেসে যোগ দিয়েছিলেন তিনি। মঙ্গলবার নয়াদিল্লিতে কংগ্রেস ছেড়ে তৃণমূলে যোগ দিলেন তিনি।
তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের উপস্থিতিতে তৃণমূলে যোগ দিলেন কীর্তি।
চার দিনের সফরে দিল্লিতে রয়েছেন মমতা। থাকছেন অভিষেকের বাসভবনে। বুধবার ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে বৈঠক করে বৃহস্পতিবার পশ্চিমবঙ্গ রাজ্যে ফেরার কথা রয়েছে তার।
বিহারের সাবেক মুখ্যমন্ত্রী ভগবৎ ঝা আজাদের পুত্র কীর্তি। ১৯৮৩ সালের কপিল দেবের নেতৃত্বে যে ভারতীয় ক্রিকেট দল বিশ্বকাপ জয়ী হয়, তিনি ছিলেন সেই দলের অন্যতম সদস্য। ছয় বছরের আন্তর্জাতিক ক্রিকেট কেরিয়ারে সাতটি টেস্ট ম্যাচ এবং ২৫টি একদিনের ম্যাচ খেলেছেন।
১৯৮৬ সালে শেষ আন্তর্জাতিক একদিনের ক্রিকেট খেলেন কীর্তি। পরে বাবাকে অনুসরণ করে রাজনীতিতে আসেন। ভগবৎ ছিলেন কংগ্রেস নেতা। কীর্তি বিজেপি থেকেই তার রাজনৈতিক সফর শুরু করেন।
দ্বারভাঙা থেকে দুই বার বিজেপির টিকিটে সংসদ সদস্য নির্বাচিত হন কীর্তি। যদিও পরে বিজেপি থেকে তাকে বহিষ্কার করা হয়। বিজেপি নেতা এবং প্রাক্তন অর্থমন্ত্রী অরুণ জেটলির বিরুদ্ধে দিল্লির ক্রিকেট বোর্ড এবং জেলা ক্রিকেটে দুর্নীতির অভিযোগ এনেছিলেন কীর্তি।
এর জেরেই ২০১৫ সালের ২৩ ডিসেম্বর তাকে বরখাস্ত করে বিজেপি। পরে ২০১৯ সালে কংগ্রেসের টিকিটে ধানবাদ লোকসভা কেন্দ্রে প্রার্থী হলেও জিততে পারেননি কীর্তি। এবার জোড়া ফুলে নতুন ইনিংসের অপেক্ষায় তিনি।
চার দিনের সফরে সোমবার বিকালে দিল্লি গেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবার থেকেই তার সঙ্গে দেখা করছেন রাজনীতি থেকে সমাজের বিভিন্ন ক্ষেত্রের বিশিষ্টরা।
এদিন মমতার উপস্থিতিতে তৃণমূলে যোগ দেন প্রাক্তন জনতা দল ইউনাইটেড (জেডিইউ) নেতা পবন বর্মা। জাভেদ আখতার এবং সুধীন্দ্র কুলকার্ণির সঙ্গেও বৈঠক করেছেন মমতা। তখন সেখানে উপস্থিত ছিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ও।
পবনের রাজনৈতিক অভিজ্ঞতা আগামী দিনে কাজে লাগবে বলে আশা তৃণমূলের। উত্তরীয় পরিয়ে পবনকে তৃণমূল পরিবারে শামিল করেছেন স্বয়ং মমতা।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft