আন্তর্জাতিক সংবাদ
শিরোনাম: চুড়ামনকাটিতে আ’লীগের প্রতিপক্ষ থাকতে পারেন স্বতন্ত্র প্রার্থী       উচ্ছ্বাস ছড়িয়ে ভালোর আশায় শেষ হলো টাউনহল মাঠের গণসংগীত উৎসব       জেলা পুলিশ ও সেনাবাহিনীতে চাকরির নামে প্রতারণা       খালেদা জিয়াকে বিদেশে না পাঠালে পালানোর পথ খুঁজে পাবেন না       কেশবপুরে শিশু রত্না হত্যা মামলায় দাদার বিরুদ্ধে চার্জশিট       ঘের থেকে কৃষকের মরদেহ উদ্ধার       যশোরের ৩৫ ইউনিয়নে ভোট রোববার       স্ত্রীকে হত্যার দায়ে আটক       ফরিদপুরে গ্রাম্য ডাক্তারকে মারপিট        জয়তী সোসাইটির মানববন্ধন       
নজরদারি বাড়াতে নতুন স্যাটেলাইট উৎক্ষেপণ চীনের
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Wednesday, 24 November, 2021 at 5:08 PM, Count : 93
নজরদারি বাড়াতে নতুন স্যাটেলাইট উৎক্ষেপণ চীনেরচীনের জিউকুয়ান স্যাটেলাইট লঞ্চ সেন্টার থেকে লং মার্চ-৪সি রকেটের মাধ্যমে নতুন গাওফেন-৩ ০২ রিমোট-সেন্সিং স্যাটেলাইট উৎক্ষেপণ করা হয়েছে। স্থানীয় সময় মঙ্গলবার (২৩ নভেম্বর) সকাল পৌনে ৮টার দিকে স্যাটেলাইটটি উৎক্ষেপণ করা হয়।
এটি ছিল ২০২১ সালে লং মার্চ-৪ রকেট সিরিজের ১২তম মিশন। আর লং মার্চ রকেট সিরিজের ৩৯৮তম ফ্লাইট মিশন। খবর সিজিটিএন'র।
খবরে বলা হয়েছে, পৃথিবী পর্যবেক্ষক স্যাটেলাইটটি সফলভাবে তার পূর্বনির্ধারিত কক্ষপথে প্রবেশ করেছে। স্যাটেলাইটটির ১২টি ইমেজিং মুডস রয়েছে। এটি সমুদ্র, জরুরি ব্যবস্থাপনা, ভূমি সম্পদ, ভূতত্ত্ব, পরিবেশগত ও পরিবেশগত সুরক্ষা, পানি সংরক্ষণ, কৃষি এবং আবহাওয়াসহ একাধিক ক্ষেত্রে বিভিন্ন কাজে লাগবে।
লং মার্চ-৪সি রকেট হলো একটি তিন-পর্যায়ের বাহক রকেট; যা সাধারণ তাপমাত্রায় তরল জ্বালানি দ্বারা চালিত হয়। এটি বিভিন্ন ধরনের স্যাটেলাইটকে বিভিন্ন কক্ষপথে উৎক্ষেপণ করতে পারে এবং একই মিশনে একাধিক উপগ্রহ উৎক্ষেপণ করতেও সক্ষম।  





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft