জাতীয়
শিরোনাম: চুড়ামনকাটিতে আ’লীগের প্রতিপক্ষ থাকতে পারেন স্বতন্ত্র প্রার্থী       উচ্ছ্বাস ছড়িয়ে ভালোর আশায় শেষ হলো টাউনহল মাঠের গণসংগীত উৎসব       জেলা পুলিশ ও সেনাবাহিনীতে চাকরির নামে প্রতারণা       খালেদা জিয়াকে বিদেশে না পাঠালে পালানোর পথ খুঁজে পাবেন না       কেশবপুরে শিশু রত্না হত্যা মামলায় দাদার বিরুদ্ধে চার্জশিট       ঘের থেকে কৃষকের মরদেহ উদ্ধার       যশোরের ৩৫ ইউনিয়নে ভোট রোববার       স্ত্রীকে হত্যার দায়ে আটক       ফরিদপুরে গ্রাম্য ডাক্তারকে মারপিট        জয়তী সোসাইটির মানববন্ধন       
বেগম খালেদা জিয়া ইস্যু
যশোরসহ সারাদেশে বিশেষ সতর্কতা
দেওয়ান মোর্শেদ আলম
Published : Wednesday, 24 November, 2021 at 9:24 PM, Count : 493
যশোরসহ সারাদেশে বিশেষ সতর্কতাদলীয় চেয়ারপার্সন খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে পাঠিয়ে চিকিৎসার দাবিতে বিএনপি আহুত বিভিন্ন কর্মসূচি থেকে বিশৃঙ্খলা ঘটাতে পারে শঙ্কায় যশোরসহ সারাদেশে নিরাপত্তা জোরদার করা হয়েছে। ২৪ নভেম্বর সকাল ৮ টা থেকে পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত সভা সমাবেশ মিছিল মিটিং বন্ধ করার নির্দেশনা দেয়া হয়েছে।
যশোর জেলা বিশেষ শাখা থেকে গতকাল সকালে সব থানা, ফাঁড়ি ও সংশ্লিষ্ট ইউনিটগুলোতে এই নির্দেশনা পত্র পাঠানো হয়েছে। পুলিশের পিকেট ও মোবাইল টিম মাঠে নামানো হয়েছে। শহর ও শহরতলীতে চলছে চেকপোস্ট ও তল্লাশী।
ঢাকা থেকে দায়িত্বশীল সূত্রগুলো বলছে, মঙ্গলবার মধ্যরাত থেকে বিশেষ সতর্কতা জারি করা হয় হয়। পুলিশের দায়িত্বশীল যেসব কর্মকর্তা ছুটিতে ছিলেন, তা বাতিল করা হয়েছে বলে সূত্রের দাবি। তাদের দ্রুত নিজ নিজ কর্মস্থলে ফেরার নির্দেশ দেওয়া হয়েছে। চিকিৎসার জন্য বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে বিদেশে পাঠানোর দাবিতে চলমান পরিস্থিতিতে দেশব্যাপী নিরাপত্তা জোরদার করা হয়েছে। দেশের সব থানাসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর স্থাপনা ঘিরে সতর্কতা অবলম্বন করা হচ্ছে। বাড়ানো হয়েছে গোয়েন্দা নজরদারিও।
চিকিৎসার জন্য বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে বিদেশে পাঠানোর দাবি ঘিরে কেউ যেন অনাকাঙ্খিত পরিস্থিতি সৃষ্টি করতে না পারে, সে লক্ষ্যে দেশব্যাপী নিরাপত্তা জোরদার করা হয়েছে। খালেদা জিয়ার স্বাস্থ্য সংকট নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমেও গুজব বা অসত্য তথ্য ছড়ানোর কারণে বিশৃঙ্খলার বিষয়টিতেও নজর রাখা হচ্ছে।
# আপাতত সব মিছিল সমাবেশ বন্ধ
# থানায় থানায় ডিএসবির নির্দেশনা
# পুলিশের পিকেট ও মোবাইল টিম মাঠে
# শহর ও শহরতলীতে চেকপোস্ট
যশোর জেলা পুলিশের সূত্র জানিয়েছে, বিএনপি নেত্রী খালেদা জিয়ার মুক্তি ও তার চিকিৎসা ইস্যুতে তার দলীয় নেতা কর্মীরা বিশৃঙ্খলা সৃষ্টি করতে পারে বলে শঙ্কা রয়েছে। এরই অংশ হিসেবে পুলিশ হেডকোয়াটার্স থেকে দেশব্যাপি বাড়তি নিরাপত্তা ও আইন শৃঙ্খলা সমুন্নত রাখার নির্দেশনা দেয়া হয়েছে। এর ধারাবাহিকতায় যশোর পুলিশের বিশেষ শাখা কার্যকর ব্যবস্থা গ্রহণ করেছে। তার বার্তাসহ সকল থানা ফাঁড়ি তদন্ত কেন্দ্রসহ সংশ্লিষ্ট ইউনিটগুলোতে এ সংক্রান্ত বিশেষ নির্দেশনাপত্র পাঠানো হয়েছে। সকাল ৮টা থেকেই যশোরাঞ্চলে নিরাপত্তা জোরদার করা হয়। গতকাল সকাল থেকে এ রিপোর্ট লেখার সময় পর্যন্ত শহরের গুরুত্বপূর্ণ সরকারি ভবন, ব্যস্ত মোড়, সড়ক, ব্যস্ত মার্কেট, গুরুত্বপূর্ণ স্থাপনা এলাকায় অতিরিক্ত পুলিশ ফোর্স সতর্ক অবস্থানে ছিল। কোথাও জটলা পাকানো, বিশৃঙ্খলভাবে চলাফেলা করা, সন্দেহভাজন লোকজনকে হটিয়ে দেয়া হয়েছে। বিএনপি ও তার অংগ সংগঠন, কিংবা সমমনারা বা কোনো অশুভ চক্র যাতে কোনো ধরনের বিশৃঙ্খলা ঘটাতে না পারে সে জন্য সতর্ক অবস্থানে থাকার নির্দেশনাও দেয়া হয়েছে সিনিয়র অফিসারদের। গতকাল যশোর শহর ও শহরতলীর গুরুত্বপূর্ণ মোড়ে সতর্ক অবস্থান নেয় পুলিশ। চেকপোস্ট বসিয়ে গাড়িতে তল্লাশী করে। পুলিশের পাশাপাশি সতর্ক অবস্থায় মাঠে দেখা যায় র‌্যাব, পুলিশের অন্যসব ইউনিট ও গোয়েন্দা সদস্যদের। যশোরাঞ্চলের বিভিন্ন স্পটে গোয়েন্দা নজরদারিও জোরদার করা হয়েছে।
যশোর কোতোয়ালি থানা পুলিশের নির্ভরযোগ্য সূত্র জানিয়েছে, যশোর শহরের অনেকগুলো স্পটসহ এ অঞ্চলের বিভিন্ন এলাকায় আইনশৃঙ্খলা বাহিনীর নজরদারি বাড়ানো হয়েছে। যশোর শহরের বিমানবন্দর, শিক্ষা বোর্ড, গুরুত্বপূর্ণ স্থাপনা এলাকায় টহল চলেছে। এছাড়া জনগুরুত্বপূর্ণ ও ব্যস্ত এলাকা দড়াটানা, নিউমার্কেট, মণিহার এলাকা, চাঁচড়া চেকপোস্ট, ধর্মতলা, আরবপুর মোড়, পালবাড়ী মোড়, মুজিব সড়ক, গাড়ীখানা রোড, এম. কে রোড, আর এন রোড, রেলরোড, সদর হাসপাতাল রোড, চিত্রারমোড়, জজ কোর্ট মোড়, জেলখানা মোড়, কাঠেরপুল-বড়বাজার এলাকাসহ আরও কয়েকটি এলাকায়ও পুলিশ জোরালো নজরদারিতে রেখেছে। এছাড়া এ অঞ্চলের আরও কয়েকটি এলাকা চিহ্নিত করে খোঁজ খবর নেয়া হচ্ছে। শহরাঞ্চলে ১৭টি পিকেট টিমকাজ করছে, রয়েছে ৮টি মোবাইল টিম।
যশোরের অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) জাহাঙ্গীর আলম জানিয়েছেন, বেগম খালেদ জিয়ার মুক্তি চেয়ে দলীয় সাবেক এমপিরা, বিএনপি এবং তার অঙ্গ সংগঠন নানা কর্মসূচি ঘোষণা করেছে। এতে করে আইনশৃঙ্খলার অবনতি হতে পারে শঙ্কা রয়েছে। সে কারণে যশোর জেলার সার্বিক আইন-শৃঙ্খলা স্বাভাবিক রাখতে পুলিশকে সতর্ক অবস্থানে থাকতে বলা হয়েছে। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত যশোরে সভা মিছিল  জন সমাগম বন্ধ রাখার নির্দেশনা দেয়া হয়েছে। অতিরিক্ত ফোর্স নিযুক্ত করা হয়েছে। নজরদারি বাড়ানো হয়েছে। সিনিয়র অফিসারগণ সার্বক্ষনিক পরিস্থিতির উপর নজরদারি রাখছেন।   
এ ব্যাপারে যশোর কোতোয়ালি থানার অফিসার ইনচার্জ তাজুল ইসলাম গ্রামের কাগজকে জানিয়েছেন, খালেদা জিয়া ইস্যুতে বিএনপি যাতে কোনো কুটকৌশল কাজে লাগাতে না পারে সে জন্য কঠোর নিরাপত্তা গ্রহণ করা হয়েছে। অনেকগুলো এলাকা চিহ্নিত করে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। যশোরে অপ্রীতিকর কিছুই ঘটতে দেয়া হবে না। কোনো উস্কানি বা ইন্ধনে যশোরে অনাকাঙ্খিত কিছুই ঘটতে না পারে সে জন্যই মূলত এই সতর্ক অবস্থা বলেও তার দাবি।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft