দক্ষিণ-পশ্চিমাঞ্চল
শিরোনাম: চুড়ামনকাটিতে আ’লীগের প্রতিপক্ষ থাকতে পারেন স্বতন্ত্র প্রার্থী       উচ্ছ্বাস ছড়িয়ে ভালোর আশায় শেষ হলো টাউনহল মাঠের গণসংগীত উৎসব       জেলা পুলিশ ও সেনাবাহিনীতে চাকরির নামে প্রতারণা       খালেদা জিয়াকে বিদেশে না পাঠালে পালানোর পথ খুঁজে পাবেন না       কেশবপুরে শিশু রত্না হত্যা মামলায় দাদার বিরুদ্ধে চার্জশিট       ঘের থেকে কৃষকের মরদেহ উদ্ধার       যশোরের ৩৫ ইউনিয়নে ভোট রোববার       স্ত্রীকে হত্যার দায়ে আটক       ফরিদপুরে গ্রাম্য ডাক্তারকে মারপিট        জয়তী সোসাইটির মানববন্ধন       
মাঠের রাজনীতি-৪
বিএনপির ঘাঁটি উপশহরেই বিএনপি নেই
কাগজ সংবাদ
Published : Thursday, 25 November, 2021 at 12:30 AM, Update: 25.11.2021 2:06:34 AM, Count : 407
বিএনপির ঘাঁটি উপশহরেই বিএনপি নেইযশোর সদর উপজেলার উপশহর ইউনিয়ন সবসময়ই বিএনপি অধ্যুষিত ইউনিয়ন হিসেবেই পরিচিত। কেননা, ২০১৬ সালের আগে এখানে কখনোই আওয়ামী লীগের কেউ চেয়ারম্যান নির্বাচিত হননি। অথচ, বিএনপির ঘাঁটি হিসেবে বিবেচিত উপশহরে আসন্ন ইউপি নির্বাচনে বিএনপির কোনো প্রার্থী খুঁজে পাওয়া যাচ্ছে না। এখানেও আওয়ামী লীগের প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ।
যশোর শহরের উত্তর প্রান্তে লাগোয়া ইউনিয়নটিই উপশহর ইউনিয়ন পরিষদ। সদর উপজেলার মাঠের রাজনীতির আলোচনায় উপশহরকে নিয়ে যা কিছু আলোচনা-সমালোচনা, তা পুরোপুরি শহর কেন্দ্রীক। কারণ, এখানকার মানুষের বিচরণ শহর ঘিরেই। শহরের অধিকাংশ ব্যবসা-বাণিজ্য, চাকরি-বাকরি, অফিস আদালত উপশহরের নাগরিক দিয়েই পরিচালিত হয়। জেলা বিএনপির বেশ ক’জন প্রভাবশালী নেতা উপশহর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছিলেন। কিন্তু আসন্ন নির্বাচনে এবার তারা কোনো প্রার্থী দিচ্ছেন না। স্বতন্ত্র হিসেবেও এখনো পর্যন্ত কোনো প্রার্থীর নাম উপশহরে শোনা যাচ্ছে না।
২০১৬ সালে নির্বাচিত বর্তমান চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা এহসানুল হক লিটু আবারও দলীয় মনোনয়ন দাবি করেছেন। তার পাশাপাশি দলীয় মনোনয়ন চাইছেন জেলা আওয়ামী লীগের প্রভাবশালী নেতা ফারুক আহম্মেদ কচি ও সুখেন মজুমদার। আওয়ামী লীগ নেতা আশরাফ হোসেন রত্নও দলীয় মনোনয়ন চাইছেন বলে শোনা যাচ্ছে। তবে তিনি এ ব্যাপারে গ্রামের কাগজকে কিছু বলেননি।
বর্তমান ইউপি চেয়ারম্যান এহসানুল হক লিটু বলেন, তিনি উপশহর ইউনিয়নে আওয়ামী লীগের প্রথম নির্বাচিত চেয়ারম্যান। যুবলীগের রাজনীতি শেষে আওয়ামী লীগের রাজনীতির সাথে সম্পৃক্ত তিনি। ২০১৬ সালে দায়িত্ব নেয়র পর তার ইউনিয়নে ব্যাপক উন্নয়ন ঘটিয়েছেন। এক হাঁটু কাদায় আবৃত ঈদগাহে ব্যাপক উন্নয়ন করা ছাড়াও উপশহর খেলার মাঠ ও কবরস্থানে উন্নয়ন সাধন করেছেন। হাউজিং এস্টেটের উন্নয়ন কাজে তিনি তদারকি করে বিশাল টাকার উন্নয়ন কাজ এগিয়ে নিয়ে চলেছেন। তিনি দাবি করেন, তার আমলে যত বিগ বাজেটের উন্নয়ন হয়েছে, বিগত দিনে উপশহরে আর কখনোও এমনটা হয়নি। এ উন্নয়নের ধারা অব্যাহত রাখতে তিনিই আবার দলীয় মনোনয়ন পাবেন বলে এহসানুল হক লিটু আশাবাদ ব্যক্ত করেন।
এর পাশাপাশি আওয়ামী লীগ নেতা ফারুক আহম্মেদ কচি দাবি করেন, উপশহরে ইউপি নির্বাচনে দলীয় মনোনয়ন পরিবর্তন খুবই জরুরি। কেননা, এখানে হাউজিং এস্টেটের যে উন্নয়ন কর্মকান্ড চলছে, তা তদারকিও ঠিক মতো করা হচ্ছে না। কালভার্টগুলো ভেঙে পড়ছে। কোন রাস্তায় কটি কালভার্ট ভাঙা তাও বর্তমান চেয়ারম্যান অবগত নন। রাস্তাগুলো কতোটা চওড়া হওয়ার কথা, সেই রাস্তা ঠিক মতো সংস্কার হচ্ছে কি না তাও দেখভাল করা হচ্ছে না। ফলে যা হবার তাই হচ্ছে। কাগজে-কলমে ব্যাপক উন্নয়নের মোটা টাকার অংকই থাকছে, কাজের কাজ কিছুই হচ্ছে না। এখানে তার লোক শালিশের নামে বাণিজ্য করছে। এতে সামাজিক অবক্ষয় দেখা দিচ্ছে। এসব কিছু পরিবর্তনের জন্যই ফারুক আহম্মেদ কচি আওয়ামী লীগের দলীয় মনোনয়ন দাবি করেন।
জেলা আওয়ামী লীগ নেতা সুখেন মজুমদার দাবি করেন, উপশহরে সঠিক উন্নয়ন করে সরকারের ব্যাপক উন্নয়নের ধারা অব্যাহত রাখতেই এখানে দলীয় মনোনয়ন পরিবর্তন জরুরি। এ জন্য তিনি তার রাজনৈতিক অবদান বিবেচনায় এনে দলীয় মনোনয়ন দাবি করেছেন।
যশোর উপশহর ইউনিয়নে অন্তত ৪০ হাজার মানুষের বাস। এখানে মোট ভোটার ১২ হাজার ৭শ’ ৭৯। তার মধ্যে পুরুষ ৬ হাজার ৫৮ এবং নারী ভোটার রয়েছেন ৬ হাজার ৭শ’ ২১ জন। এখন দেখার অপেক্ষা এখানে কে পাচ্ছেন নৌকা। বর্তমান চেয়ারম্যান পাবেন, নাকি কোনো নতুন মুখ দলীয় মনোনয়ন নিয়ে আসবেন, তা দেখার জন্য শুধু উপশহর ইউনিয়নবাসীই নন, যশোরবাসীও অপেক্ষায় রয়েছেন।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft