অর্থকড়ি
শিরোনাম: চুড়ামনকাটিতে আ’লীগের প্রতিপক্ষ থাকতে পারেন স্বতন্ত্র প্রার্থী       উচ্ছ্বাস ছড়িয়ে ভালোর আশায় শেষ হলো টাউনহল মাঠের গণসংগীত উৎসব       জেলা পুলিশ ও সেনাবাহিনীতে চাকরির নামে প্রতারণা       খালেদা জিয়াকে বিদেশে না পাঠালে পালানোর পথ খুঁজে পাবেন না       কেশবপুরে শিশু রত্না হত্যা মামলায় দাদার বিরুদ্ধে চার্জশিট       ঘের থেকে কৃষকের মরদেহ উদ্ধার       যশোরের ৩৫ ইউনিয়নে ভোট রোববার       স্ত্রীকে হত্যার দায়ে আটক       ফরিদপুরে গ্রাম্য ডাক্তারকে মারপিট        জয়তী সোসাইটির মানববন্ধন       
হস্তশিল্প উদ্যোক্তাদের কারিগরি দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণ দিচ্ছে ডিউ ক্রাফটস
কাগজ সংবাদ :
Published : Thursday, 25 November, 2021 at 11:37 AM, Update: 25.11.2021 2:53:22 PM, Count : 139
হস্তশিল্প উদ্যোক্তাদের কারিগরি দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণ দিচ্ছে ডিউ ক্রাফটস যশোরের ঐতিহ্যবাহী পণ্য নিয়ে কাজ করা হস্তশিল্প উদ্যোক্তাদের কারিগরি দক্ষতা উন্নয়ন, জাতীয় এবং আন্তর্জাতিক বাজার উপযোগী পণ্য উৎপাদনে সহযোগিতা শীর্ষক তিনদিন ব্যাপী প্রশিক্ষণ ও আলোচনা সভা শহরের একটি হোটেলে অনুষ্ঠিত হয়।
ডিউ ক্রাফটস নামে একটি সংস্থা বাংলাদেশে স্থানীয় স্থানীয় হস্তশিল্প উদ্যোক্তাদের কারিগরি দক্ষতা উন্নয়ন এবং জাতীয় এবং আন্তর্জাতিক বাজার উপযোগী পণ্য উৎপাদনে সহযোগিতা করে আসছে। তারই ধারাবাহিকতায় যশোরের ৭০ জন নারী উদ্যোক্তার মধ্যে ত্রিশজনকে আগামী এক বছর ধরে বিভিন্ন কারিগরি দক্ষতা বৃদ্ধি ও নতুন নতুন পণ্য উৎপাদনের প্রশিক্ষণ দিয়ে যাবে সংস্থার প্রবৃদ্ধি প্রকল্পের মাধ্যমে।    
সভায় বলা হয়, প্রবৃদ্ধি প্রকল্প যশোর পৌরসভার সাথে যৌথভাবে ২০১৭ সাল থেকে হস্তশিল্প, লাইট ইঞ্জিনিয়ারিং, বিউটি পার্লার, এবং অটোমোবাইল সেক্টরের উন্নয়নে কাজ করে যাচ্ছে। যশোর শহরে বিনিয়োগ বান্ধব পরিবেশ সৃষ্টির লক্ষ্যে গত কয়েক বছরে প্রবৃদ্ধি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে। সুইজারল্যান্ড এবং বাংলাদেশ সরকারের অর্থায়নে সুইস-কন্টাক্ট এবং স্থানীয় সরকার বিভাগের (এলজিডি) যৌথ উদ্যোগে, প্রবৃদ্ধি প্রকল্পটি সহযোগী পৌরসভাগুলোর সাথে স্থানীয় অর্থনৈতিক উন্নয়নে কাজ করছে।
এ আয়োজনে যশোর পৌরসভার সচিব আজমল হোসেন বলেন, প্রবৃদ্ধি এবং যশোর পৌরসভার সহায়তায়, পৌর সভার আওতাধীন যশোর স্টিচের উদ্যোক্তাদের পণ্যের মানোন্নয়ন, দক্ষতাবৃদ্ধি, নতুন নতুন বাজারে অন্তভুক্তকরণ ও উদ্যোক্তাদের পণ্যের গুণগত মানের সমন্বয় সাধন করার লক্ষ্যে কাজ করবে পৌরসভা। একই সাথে হস্তশিল্প উদ্যোক্তাদের বিভিন্ন আর্থিক প্রতিষ্ঠানের সাথে লিংকেস করণেও কাজ করবে তারা।
এর আগে প্রশিক্ষণের উদ্বোধন করেন যশোর পৌরসভার মেয়র হায়দার গণি খান পলাশ।  
এতে অংশ নেন সেক্টর এক্সপার্ট শৈবাল সাহা, ডিউ ক্রাফটসের ফাউন্ডার ও সিইও শাহ আব্দুস সালাম, কর্মকর্তা ফাহউদ খান, সুইস-কন্টাক্টের কর্মকর্তা ঈষিতা আমিন, প্রবৃদ্ধি প্রকল্পের টিম লিডার মার্কাস এহম্যান প্রমুখ।









« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft