জাতীয়
শিরোনাম: চুড়ামনকাটিতে আ’লীগের প্রতিপক্ষ থাকতে পারেন স্বতন্ত্র প্রার্থী       উচ্ছ্বাস ছড়িয়ে ভালোর আশায় শেষ হলো টাউনহল মাঠের গণসংগীত উৎসব       জেলা পুলিশ ও সেনাবাহিনীতে চাকরির নামে প্রতারণা       খালেদা জিয়াকে বিদেশে না পাঠালে পালানোর পথ খুঁজে পাবেন না       কেশবপুরে শিশু রত্না হত্যা মামলায় দাদার বিরুদ্ধে চার্জশিট       ঘের থেকে কৃষকের মরদেহ উদ্ধার       যশোরের ৩৫ ইউনিয়নে ভোট রোববার       স্ত্রীকে হত্যার দায়ে আটক       ফরিদপুরে গ্রাম্য ডাক্তারকে মারপিট        জয়তী সোসাইটির মানববন্ধন       
মেয়র আব্বাসের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে
ঢাকা অফিস :
Published : Thursday, 25 November, 2021 at 5:01 PM, Count : 17
মেয়র আব্বাসের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবেরাজশাহীর কাটাখালির পৌরমেয়রের বক্তব্য অসাংবিধানিক ও মুক্তিযুদ্ধের চেতনা পরিপন্থি বলে মন্তব্য করেছেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী আ. ক. ম. মোজাম্মেল হক।
একইসঙ্গে মেয়রের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলেও জানিয়েছেন তিনি।
বুধবার (২৪ নভেম্বর) দুপুরে মুক্তিযুদ্ধ মন্ত্রণালয়ের সভাকক্ষে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী এ তথ্য জানান।
এ সময় মন্ত্রী বলেন, আমাদের সংগঠন আছে এবং এটা জানেন যে এর মাধ্যমে স্বাধীনতা অর্জন হয়েছে, ঐতিহ্যবাহী দল। নিশ্চয় দল যথাসময়ে দলীয় নীতি-আদর্শ পরিপন্থি কাজের জন্য অবশ্যই নিয়ম অনুসারে শৃঙ্খলা ভঙ্গের ব্যবস্থা নেবে। কারণ এটি দলীয় দৃষ্টিকোণ থেকে শতভাগ শৃঙ্খলা ভঙ্গ। দল যেখানে ম্যুরাল তৈরি করছে, সেই ম্যুরালটি ইসলাম বিরোধী, এই কথা বলে তিনি দলীয় শৃঙ্খলা নিঃসন্দেহে ভঙ্গ করেছেন। দল নিশ্চয় সেটির ব্যবস্থা নেবে।
তিনি বলেন, প্রশাসনিকভাবে যদি বলা যায়, একজন মেয়র সরকারের অংশ। তারা যদিও নির্বাচিত প্রতিনিধি, পাবলিক সারভেন্ট, তবু সরকারি কর্মচারীরা যে আইন দ্বারা নিয়ন্ত্রিত হয়, একজন মেয়রও সেই আইন দ্বারা নিয়ন্ত্রিত। এটি আবহমান কাল থেকেই। এটা যে বর্তমান সরকার করেছে, বা বাংলাদেশে করা হয়েছে তা নয়, সারা পৃথিবীতেই। জনপ্রতিনিধিরা যখন দায়িত্ব নেয়, তারা একটা শপথ গ্রহণ করেন, সংবিধান সংরক্ষণ করার দায়িত্ব তাদের আছে, সংবিধান মতো চলার দায়িত্ব তাদের আছে, এবং রাষ্ট্রীয় যেসব নীতি সেগুলোও মেনে চলার, সরকারি আদেশ-নির্দেশ মেনে চলার বাধ্যবাধকতা আছে। জনপ্রতিনিধি হলেও। আমি মনে করি, জনপ্রতিনিধি হিসেবে তিনি আইনানুযায়ী সরকারি কর্মচারীর যে আচরণ, সেই আচরণ তিনি লঙ্ঘন করেছেন। সেই হিসেবে তার বিরুদ্ধে সরকারি ব্যবস্থা নেওয়া হবে।
মোজাম্মেল হক বলেন, মুক্তিযুদ্ধের চেতনার সঙ্গে এটি সাংঘর্ষিক, আমাদের সংবিধানের সঙ্গে এটি সাংঘর্ষিক। ‌‘ম্যুরাল করা যাবে না’ এমন কথা বা এটা সংবিধানের সঙ্গে সাংঘর্ষিক। তিনি এ ধরনের কথা বলে থাকলে এটি শাস্তিযোগ্য অপরাধ। আমরা স্থানীয় সরকারকে অনুরোধ করবো এটা খতিয়ে দেখে তদন্ত করে আইনি ব্যবস্থা নেওয়ার জন্য।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft