সারাদেশ
শিরোনাম: চুড়ামনকাটিতে আ’লীগের প্রতিপক্ষ থাকতে পারেন স্বতন্ত্র প্রার্থী       উচ্ছ্বাস ছড়িয়ে ভালোর আশায় শেষ হলো টাউনহল মাঠের গণসংগীত উৎসব       জেলা পুলিশ ও সেনাবাহিনীতে চাকরির নামে প্রতারণা       খালেদা জিয়াকে বিদেশে না পাঠালে পালানোর পথ খুঁজে পাবেন না       কেশবপুরে শিশু রত্না হত্যা মামলায় দাদার বিরুদ্ধে চার্জশিট       ঘের থেকে কৃষকের মরদেহ উদ্ধার       যশোরের ৩৫ ইউনিয়নে ভোট রোববার       স্ত্রীকে হত্যার দায়ে আটক       ফরিদপুরে গ্রাম্য ডাক্তারকে মারপিট        জয়তী সোসাইটির মানববন্ধন       
মাদারীপুরে অনুসন্ধানী সাংবাদিকতা বিষয়ক মতবিনিময়
মাদারীপুর প্রতিনিধি :
Published : Thursday, 25 November, 2021 at 5:41 PM, Count : 68
মাদারীপুরে অনুসন্ধানী সাংবাদিকতা বিষয়ক মতবিনিময়মাদারীপুর শহরের এমএম হাফিজ মেমোরিয়াল পাবলিক লাইব্রেরিতে বৃহস্পতিবার সুশাসনের জন্য নাগরিক (সুজন) আয়োজিত অনুসন্ধানী সাংবাদিকতা ঃ আকাঙ্খা ও বাস্তবতা  বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।
সুজন মাদারীপুর জেলার সভাপতি রাজন মাহমুদের সভাপতিত্বে  অনুষ্ঠিত মতবিনিময় সভায় অনুসন্ধানী সাংবাদিকতা ঃ আকাঙ্খা ও বাস্তবতার বিভিন্ন দিক তুলে ধরে বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা মো. জাহাঙ্গীর কবির (বাসস), সুবল বিশ্বাস (জনকণ্ঠ), মু: সেলিম ফরাজী (আরটিভি), খালিদুর রহমান বেলাল খান (ভোরের ডাক), মনির হোসেন বিলাস (ডিবিসি), মঞ্জুর হোসেন (যায়যায়দিন), মেহেদী হাসন সোহাগ (বাংলা টিভি), সুজনের সাধারণ সম্পাদক জুয়েল চৌধুরী, বরিশাল বিভাগের সমন্বয়কারী আল আমিন, সদস্য সালাহউদ্দিন খান সালু। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সংগঠনের সহ-সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন লাকী, মৈত্রী মিডিয়া সেন্টারের সভাপতি মাহবুবুর রহমান বাদলসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ।
উপস্থিত বক্তাদের বক্তব্যে অনুসন্ধানী সাংবাদিকতায় তথ্য গোপন করার মাধ্যমে কিভাবে ক্ষমতাবান মহল ও কতিপয় সরকারি কর্মচারি পরস্পর যোগসাজসে আইন ও ক্ষমতার অপব্যাবহার করে অবৈধ সম্পদ গড়ে তোলে তা বেরিয়ে আসে। অনুসন্ধানী সাংবাদিকতা করতে গিয়ে সাংবাদিকরা কিভাবে নানা প্রতিবন্ধকতার সম্মুখিন হন, এ ক্ষেত্রে তাদের বিভিন্ন সমস্যা, নিরাপত্তা, আর্থিক ক্ষতি ও নানা মহলের চাপে পড়তে হয় সে সব বিষয়ে সুজনের করণীয় কি তার বেশ কিছু সুপারিশমালা তুলে ধরেন বক্তারা।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft