ক্রীড়া সংবাদ
শিরোনাম: চুড়ামনকাটিতে আ’লীগের প্রতিপক্ষ থাকতে পারেন স্বতন্ত্র প্রার্থী       উচ্ছ্বাস ছড়িয়ে ভালোর আশায় শেষ হলো টাউনহল মাঠের গণসংগীত উৎসব       জেলা পুলিশ ও সেনাবাহিনীতে চাকরির নামে প্রতারণা       খালেদা জিয়াকে বিদেশে না পাঠালে পালানোর পথ খুঁজে পাবেন না       কেশবপুরে শিশু রত্না হত্যা মামলায় দাদার বিরুদ্ধে চার্জশিট       ঘের থেকে কৃষকের মরদেহ উদ্ধার       যশোরের ৩৫ ইউনিয়নে ভোট রোববার       স্ত্রীকে হত্যার দায়ে আটক       ফরিদপুরে গ্রাম্য ডাক্তারকে মারপিট        জয়তী সোসাইটির মানববন্ধন       
বাংলাদেশ-পাকিস্তান
প্রথম টেস্ট ম্যাচ আগামীকাল
ক্রীড়া ডেস্ক:
Published : Thursday, 25 November, 2021 at 6:46 PM, Count : 51
প্রথম টেস্ট ম্যাচ আগামীকালটি-২০ সিরিজে হোয়াইটওয়াশ স্বাগতিক বাংলাদেশ। আগামীকাল শুক্রবার শুরু টেস্ট সিরিজ। দুই টেস্টের প্রথম ম্যাচটি অনুষ্ঠিত হবে চট্টগ্রামের সাগরিকার জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। ম্যাচটি শুরু হবে সকাল দশটায়।
এখন পর্যন্ত বাংলাদেশ-পাকিস্তান ১১টি টেস্ট খেলেছে। এরমধ্যে ১০টি ম্যাচেই পাকিস্তানের জয়। তার মধ্যে সবশেষ ২০২০ সালের শুরুতে রাওয়ালপিন্ডিতে মুখোমুখি হয়েছিল দুই দল। টেস্ট চ্যাম্পিয়নশিপের এই গুরুত্বপূর্ণ ম্যাচে লাল সবুজের প্রতিনিধিদের পরাজয় ছিল ইনিংস ব্যাবধানে।
এই ম্যাচ ঘিরে ১২ জনের দল ঘোষণা করেছে পাকিস্তান। বাংলাদেশ দল ঘোষণা করেছে ম্যাচ শুরুর ১৭ ঘন্টারও কম সময়ে। দলে অন্তর্ভুক্ত করা হয়েছে দুই পেসার সৈয়দ খালেদ আহমেদ ও শহিদুল ইসলামকে। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের দেওয়া এক বিবৃতিতে জানানো হয়েছে এ খবর। এ দু’জনকে নিয়ে এখন প্রথম টেস্টে বাংলাদেশের স্কোয়াডে খেলোয়াড় সংখ্যা বেড়ে দাঁড়ালো ১৭ জন। যেখানে পেসারের সংখ্যা মোট পাঁচজন।
গত সোমবার টি-২০ সিরিজের শেষ ম্যাচের পর রাতে ঘোষণা করা হয়েছিল টেস্ট সিরিজের ১৬ জনের স্কোয়াড। যেখানে রাখা হয়েছিল সাকিব আল হাসানকেও। তিনি প্রথম টেস্ট থেকে ছিটকে যাওয়ায় স্কোয়াড হয়ে গিয়েছিল ১৫ জনের।
এখন ম্যাচের আগের সন্ধ্যায় হুট করে দু’জনকে নেওয়ায় স্কোয়াড এখন ১৭ জনের। এ দু’জনের অন্তর্ভুক্তির বিষয়ে নির্বাচক কমিটির প্রধান মিনহাজুল আবেদিন নান্নু জানান, আমাদের পেসারদের মধ্যে ইনজুরি কনসার্ন আছে। এই টেস্টে তাসকিন আহমেদ ও শরিফুল ইসলাম নেই। দলের অন্য পেসারদের জন্য ব্যাকআপ প্রয়োজন ছিল।
প্রথম টেস্টের জন্য বাংলাদেশ স্কোয়াড : মুমিনুল হক (অধিনায়ক), সাদমান ইসলাম, সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, লিটন কুমার দাস, নুরুল হাসান সোহান, মেহেদি হাসান মিরাজ, নাইম হাসান, তাইজুল ইসলাম, এবাদত হোসেন চৌধুরী, আবু জায়েদ রাহি, ইয়াসির আলি রাব্বি, মাহমুদুল হাসান জয়, রেজাউর রহমান রাজা, সৈয়দ খালেদ আহমেদ ও শহিদুল ইসলাম।
পাকিস্তান স্কোয়াড: বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান, আবদুল্লাহ শফিক, আবিদ আলী, আজহার আলী, ফাহিম আশরাফ, ফাওয়াদ আলম, হাসান আলী, ইমাম-উল-হক, নোমান আলী, সাজিদ খান ও শাহিন শাহ আফ্রিদি।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft