ক্রীড়া সংবাদ
শিরোনাম: ফেসবুক লাইভে পণ্য বিক্রি বন্ধের সিদ্বান্ত নিয়েছে       তেল বিক্রি কমেছে ৩০ শতাংশ        ফজিলাতুননেছা মুজিবের জন্মবার্ষিকীতে আলোচনা        চায় চালাক হলিই নাই চচ্চড়ায় উন্নতি!       জ্বালানি তেল ও সারের মূল্য বৃদ্ধির প্রতিবাদে জাসদের মানববন্ধন       যশোরে পাশবিক নির্যাতন করে স্ত্রী হত্যার মামলায় স্বামীর ফাঁসির আদেশ       বেশি দামে কেরোসিন বিক্রি করায় ভোক্তার জরিমানা       ‘আইনি প্রক্রিয়ায় র‌্যাবের নিষেধাজ্ঞা প্রত্যাহারে কাজ করছি’       আশা করছি আইজিপি যুক্তরাষ্ট্রে যেতে পারবেন: পররাষ্ট্র সচিব       ‘বাংলাদেশের জলবায়ু বিপজ্জনক হয়ে উঠছে’      
বাংলাদেশ-পাকিস্তান টেস্ট সিরিজ
লিটন-মুশফিকেই প্রথম দিন পার
ক্রীড়া ডেস্ক
Published : Friday, 26 November, 2021 at 6:51 PM, Count : 260

লিটন-মুশফিকেই প্রথম দিন পারশুরুর হতাশা থাকলে প্রথম দিন স্বাগতিক বাংলাদেশ পার করে দিয়েছে লিটন-মুশফিকের ব্যাটে। এ দু’জনের জ্বলজ্বলে ব্যাটিংয়ে চট্টগ্রাম টেস্টে দারুণ স্বস্তিতে স্বাগতিকরা। দিন শেষে ব্যাট হাতে বাংলাদেশের সংগ্রহ চার উইকেটে ২৫৩। আলো স্বল্পতার কারণে দিনের পুরো ওভার খেলা হয়নি। পাঁচ ওভার বাকি থাকতেই দিনের খেলা শেষ হওয়ার ঘোষণা দেন দুই আম্পায়ার।
টেস্ট ক্রিকেটে প্রথম সেঞ্চুরি করে ১১৩ রানে অপরাজিত আছেন লিটন দাস। মুশফিকের সংগ্রহ অপরাজিত ৮২ রানে।
শুক্রবার টেস্টের প্রথম দিনের শুরুটা ছিল বাংলাদেশের হতাশায় মোড়ানো। ৪৯ রানে চার উইকেট হারিয়ে বিপর্যের মুখে পড়ে। সেখান থেকে দলকে টেনে তোলেন লিটন ও মুশকিফ। টস জিতে ব্যাট করতে নেমে পঞ্চম ওভারে প্রথম উইকেট হারায় বাংলাদেশ। বিদায় নেন সাইফ হাসান। তিন চারে ১২ বলে ১৪ রান করেন সাইফ।
দলীয় ৩৩ রানে পতন ঘটে দ্বিতীয় উইকেটের। সাদমান ১৪ রানে তিনি বিদায় নেন হাসান আলীর বলে এলবিডব্লিউ হয়ে। এরপর জুটি গড়েন মুমিনুল ও শান্ত। তবে আশার গল্পে আবারো হতাশ। দলীয় ৪৭ রানে সাজঘরে ফেরেন অধিনায়ক মুমিনুল হক। ১৯ বলে চার রান করেন তিনি।
পঞ্চম উইকেটে দারুণ সফল লিটন ও মুশফিক। সাবলিল ব্যাটিংয়ে পার করে দেন দ্বিতীয় সেশন। এমনকি তৃতীয় সেশনও। ১৯৯ বলে এরই মধ্যে টেস্ট ক্যারিয়ারের প্রথম শতকের দেখা পান লিটন দাস। সেঞ্চুরির ইনিংসে তিনি হাঁকান ১০টি চার ও একটি ছক্কা।
এই জুটিতে এসেছে ২০৪ রান। বল খরচ হয়েছে ৪১৩টি। পঞ্চম উইকেটে পাকিস্তানের বিরুদ্ধে এটি বাংলাদেশের প্রথম দুইশ ছাড়ানো জুটি। আগেরটি ছিল ২০১১ সালে। ঢাকায় সেবার সাকিব ও শাহরিয়ার নাফিস করেছিলেন ১৮০ রান। এই প্রথম বাংলাদেশের হয়ে ২০০ রানের জুটিতে সফল মুশফিক-লিটন। টেস্টে বাংলাদেশের ১২টি ২০০ ছাড়ানো জুটি আছে। এর মধ্যে ছয় জুটিতেই আছেন মুশফিক।
দিন শেষে লিটন ২২৫ বলে অপরাজিত আছেন ১১৩ রানে। তার ইনিংসে আছে ১১টি চার ও একটি ছক্কার মার। টেস্ট ক্যারিয়ারর ২৪তম ফিফটি করে অপরাজিত আছেন মুশফিকও। ১৯০ বলে তার রান ৮২। তার ইনিংসে আছে ১০টি বাউন্ডারি। নেই কোনো ছক্কা। বল হাতে পাকিস্তানের হয়ে একটি করে উইকেট নেন শাহিন শাহ, হাসান আলী, ফাহিম ও সাজিদ খান।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft