সারাদেশ
শিরোনাম: থেকেই যাচ্ছে ঝুঁকি       যশোরে ৯৯ ভাগ শিক্ষার্থীর টিকা গ্রহণ       রাষ্ট্রপতি পদক পেলেন পিবিআই যশোরের এসপি রেসমা       বেনাপোলে ৫ কেজি গাঁজাসহ ৩ মাদক কারবারী আটক        এক আসামির স্বীকারোক্তি, আরেকজন রিমান্ডে       যশোরের ফরিদপুরে মুক্তিযোদ্ধা পরিবারের দুই নারীকে জখম       ইছালীতে এমপি নাবিলের পক্ষে কম্বল বিতরণ       বাংলা একাডেমি পুরস্কার পাচ্ছেন হোসেনউদ্দীন হোসেন        অস্ত্র ও চোরাচালান মামলায় দু’জন রিমান্ডে        বাগেরহাটে করোনা সংক্রমণের হার ৫০ শতাংশ      
পবায় ইউপি নির্বাচন:
আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণে আরএমপি'র কমিশনারের ব্রিফিং
হাফিজুর রহমান পান্না, রাজশাহী ব্যুরো :
Published : Saturday, 27 November, 2021 at 4:56 PM, Count : 95
আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণে আরএমপি'র কমিশনারের ব্রিফিংআরএমপি'র আওতাধীন এলাকায় আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচন ২০২১ এর তৃতীয় ধাপে ইউনিয়ন পরিষদ নির্বাচন সুষ্ঠু, অবাধ, নিরপেক্ষ ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠানের লক্ষে নির্বাচন ডিউটিতে অফিসার ফোর্সদের সাথে অনুষ্ঠিত হলো আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণে ব্রিফিং প্যারেড।
২৭ নভেম্বর ২০২১ সকাল ৯ টায় আরএমপি পুলিশ লাইন্স মাঠে অনুষ্ঠিত নিরাপত্তা বিষয়ক ব্রিফিং প্যারেডে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আরএমপি'র সম্মানিত পুলিশ কমিশনার জনাব মোঃ আবু কালাম সিদ্দিক মহোদয়।
ব্রিফিং প্যারেডে পুলিশ কমিশনার মহোদয় বলেন, আগামী ২৮ নভেম্বর ২০২১ আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচন ২০২১ এর তৃতীয় ধাপ অনুষ্ঠিত হবে। ঐদিন সকাল ৮ টা হতে বিরতিহীনভাবে বিকেল ৪ টা পর্যন্ত রাজশাহী মেট্রোপলিটন এলাকার আওতাধীন রাজপাড়া, চন্দ্রিমা, মতিহার, শাহমখদুম, এয়ারপোর্ট, পবা, কাশিয়াডাঙ্গা, কর্ণহার ও দামকুড়া থানার মোট ৬৮ টি ভোটকেন্দ্রে ভোট গ্রহণ চলবে। ভোটকেন্দ্রসমূহে পুরা পোষাকে ও সাদা পোষাকে পুলিশ দায়িত্ব পালন করবে।
উক্ত নির্বাচন সুষ্ঠু, অবাধ, নিরপেক্ষ ও শান্তিপূর্ণভাবে করার লক্ষে ভোটকেন্দ্রসমূহে নিয়োজিত পুলিশ সদস্যদের উদ্দেশ্যে বিভিন্ন দিকনির্দেশনামূলক প্রদান করেন।
পুলিশ কমিশনার আরো বলেন, এই নির্বাচনে প্রতিটি সাধারন ও গুরুত্বপূর্ন ভোটকেন্দ্রে পর্যাপ্ত পরিমাণ অফিসার ফোর্স নিয়োজিত থাকবে এবং নির্বাচন পূর্ববর্তী এবং নির্বাচন পরবর্তী সময়ে যে কোন পরিস্থিতি মোকাবেলায় প্রস্তত থাকবে।
নির্বাচন উপলক্ষে নির্বাচনী এলাকার শান্তি-শৃঙ্খলা রক্ষা, ভোট কেন্দ্রের নিরাপত্তা ও সাধারণ জনগণের নির্বিঘেœ চলাচলের নিমিত্তে ২৭ নভেম্বর ২০২১ দিবাগত মধ্যরাত ১২.০০ টা হতে ২৮ নভেম্বর ২০২১ মধ্যরাত ১২ টা পর্যন্ত রাজশাহী মহানগরী এলাকায় (বোয়ালিয়া, বেলপুকুর ও কাটাখালী থানা ব্যতিত) ট্রাক ও পিক আপ যানবাহন চলাচলের উপর এবং নৌ-যান যথা-লঞ্চ, ইঞ্জিন চালিত সকল ধরনের নৌ-যান, স্পীড বোট (ভোটারদের চলাচলের ব্যবহৃত ক্ষুদ্র নৌযান ব্যতিত), স্পীড বোট চলাচলের উপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে।
এছাড়া ২৬ নভেম্বর ২০২১ মধ্যরাত ১২ টা হতে ২৯ নভেম্বর ২০২১ মধ্যরাত ১২ টা পর্যন্ত রাজশাহী মহানগরীর উল্লিখিত নির্বাচনী এলাকায় মোটরসাইকেল চলাচলের উপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে।
৬৮ টি কেন্দ্রে নির্বাচন সুষ্ঠুভাবে পরিচালনার লক্ষ্যে ১৮ টি মোবাইল টিম,  ৭ টি  স্ট্রাইকিং ফোর্স, ১টি স্ট্যান্ডবাই টিম, ৭ টি চেকপোস্ট, নির্বাচন পূর্ববর্তী ও পরবর্তী ১৪ টি মোবাইল পার্টি,  ৪ টি প্রটেকশন পার্টি, ৪ টি ডিবি পুলিশের টিম ও সিটিএসবি সহ প্রায় এক হাজার অফিসার ফোর্স রাখা হয়েছে। এছাড়াও বিভিন্ন অপ্রীতিকর পরিস্থিতি মোকাবেলার জন্য রায়টগিয়ার সহ স্পেশাল রিজার্ভ , ওয়াটার ক্যানন, স্পীডবোট, কান্ট্রিবোট ও এপিসি প্রস্তুত রাখা হবে বলেও পুলিশ কমিশনার মহোদয় বলেন।
পুলিশ কমিশনার মহোদয় সকলের সহযোগীতায় একটি সুষ্ঠু ও সুন্দর নির্বাচন অনুষ্ঠানের আশাবাদ ব্যক্ত করেন।
এসময় অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপারেশন) জনাব মোঃ মজিদ আলী বিপিএম, উপ-পুলিশ কমিশনার (সদর) জনাব মোঃ রশীদুল হাসান পিপিএম, বিশেষ পুলিশ সুপার জনাব এ এফ এম আনজুমান কালাম, বিপিএম-বার ও উপ-পুলিশ কমিশনার (শাহমখদুম) জনাব মুহাম্মদ সাইফুল ইসলাম সহ আরএমপি’র উর্ধ্বতন কর্মকর্তাগণ।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft