সারাদেশ
শিরোনাম: থেকেই যাচ্ছে ঝুঁকি       যশোরে ৯৯ ভাগ শিক্ষার্থীর টিকা গ্রহণ       রাষ্ট্রপতি পদক পেলেন পিবিআই যশোরের এসপি রেসমা       বেনাপোলে ৫ কেজি গাঁজাসহ ৩ মাদক কারবারী আটক        এক আসামির স্বীকারোক্তি, আরেকজন রিমান্ডে       যশোরের ফরিদপুরে মুক্তিযোদ্ধা পরিবারের দুই নারীকে জখম       ইছালীতে এমপি নাবিলের পক্ষে কম্বল বিতরণ       বাংলা একাডেমি পুরস্কার পাচ্ছেন হোসেনউদ্দীন হোসেন        অস্ত্র ও চোরাচালান মামলায় দু’জন রিমান্ডে        বাগেরহাটে করোনা সংক্রমণের হার ৫০ শতাংশ      
রোববার ফুলবাড়ীর সাতটি ইউনিয়নে ভোট
বিশৃঙ্খলা এড়াতে প্রশাসন তৎপর
প্লাবন শুভ, ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি :
Published : Saturday, 27 November, 2021 at 4:56 PM, Count : 86
বিশৃঙ্খলা এড়াতে প্রশাসন তৎপরতৃতীয় ধাপে রোববার ২৮ নভেম্বর দিনাজপুরের ফুলবাড়ী উপজেলার সাতটি ইউনিয়ন পরিষদে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। নির্বাচনে বিশৃঙ্খলা রোধে প্রশাসনের পক্ষ থেকে নেয়া হয়েছে কঠোর পদক্ষেপ।
উপজেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানা যায়, তৃতীয় ধাপে ফুলবাড়ী ইউনিয়ন পরিষদ নির্বাচনে উপজেলার ৭টি ইউনিয়নে চেয়ারম্যান পদে ২৬জন, সংরক্ষিত নারী ওয়ার্ড সদস্য পদে ৮৬জন, সাধারণ ওয়ার্ড সদস্য পদে ২১২জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।
উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, উপজেলার প্রত্যেকটি ইউনিয়নে একজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট, ৬ সদস্যের একটি করে পুলিশের মোবাইল টিম নিয়োজিত থাকবে। এছাড়াও তিনজন ভ্রাম্যমান জুডিশিয়্যাল ম্যাজিস্ট্রেট, সাত জন ভ্রাম্যমান নির্বাহী ম্যাজিস্ট্রেট, ৯০ সদস্যের তিন প্লাটুন বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এবং র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিন এলিড ফোর্স (র‌্যাব) এর ৮ সদস্যের তিনটি টিম সার্বক্ষণিক টহলে থাকবেন।
উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা মো. ওয়াজেদ আলী বলেন, উপজেলার ৭টি ইউনিয়নের মোট ভোটার সংখ্যা ১ লাখ ১৪ হাজার ২৮১ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৫৭ হাজার ৫৮৭ জন এবং মহিলা ভোটার ৫৬ হাজার ৬৯৪ জন। আজ রবিবার সকাল আটটা থেকে বিকাল চারটা পর্যন্ত বিরতিহীনভাবে সাতটি ইউনিয়নের ৬৪টি ভোট কেন্দ্রে ৩৫৮টি বুথে ভোট গ্রহণ অনুষ্ঠিত হচ্ছে।
ফুলবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. রিয়াজ উদ্দিন বলেন, নির্বাচনকে কেন্দ্র করে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে বিশৃঙ্খলা এড়াতে কঠোর পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। সুুষ্ঠু অবাদ ও শান্তিপূর্ণ নির্বাচন উপহার দিতে নির্বাচন চলাকালে জুডিশিয়্যাল ম্যাজিস্ট্রেট, নির্বাহী ম্যাজিস্ট্রেট, বিজিবি, র‌্যাব, পুলিশ ও আনসার সদস্যরা সার্বক্ষণিক তৎপর থাকবেন। কেউ যদি কোনো ধরণের বিশৃঙ্খলা সৃষ্টি করার চেষ্টা করে তবে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। এছাড়াও পর্যবেক্ষক ব্যতিত নির্বাচনী এলাকায় শুক্রবার (২৬ নভেম্বর) রাত ১২ টা থেকে রোববার রাত ১২ টা পর্যন্ত মোটরসাইকেলসহ সকলপ্রকার যানবাহন চললে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। শুধুমাত্র জরুরী সেবাদানকারী যানবাহন চলাচলের ক্ষেত্রে এই নিষেধাজ্ঞা প্রযোজ্য হবে না।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft