সারাদেশ
শিরোনাম: থেকেই যাচ্ছে ঝুঁকি       যশোরে ৯৯ ভাগ শিক্ষার্থীর টিকা গ্রহণ       রাষ্ট্রপতি পদক পেলেন পিবিআই যশোরের এসপি রেসমা       বেনাপোলে ৫ কেজি গাঁজাসহ ৩ মাদক কারবারী আটক        এক আসামির স্বীকারোক্তি, আরেকজন রিমান্ডে       যশোরের ফরিদপুরে মুক্তিযোদ্ধা পরিবারের দুই নারীকে জখম       ইছালীতে এমপি নাবিলের পক্ষে কম্বল বিতরণ       বাংলা একাডেমি পুরস্কার পাচ্ছেন হোসেনউদ্দীন হোসেন        অস্ত্র ও চোরাচালান মামলায় দু’জন রিমান্ডে        বাগেরহাটে করোনা সংক্রমণের হার ৫০ শতাংশ      
কাল রাঙ্গুনিয়া-হাটহাজারীতে ভোট, দায়িত্ব পালনে ৯ নির্বাহী ম্যাজিস্ট্রেট
চট্টগ্রাম প্রতিনিধি :
Published : Saturday, 27 November, 2021 at 5:18 PM, Count : 90
কাল রাঙ্গুনিয়া-হাটহাজারীতে ভোট, দায়িত্ব পালনে ৯ নির্বাহী ম্যাজিস্ট্রেটরাত পোহালে রোববার (২৮ নভেম্বর) চট্টগ্রামের রাঙ্গুনিয়া-হাটহাজারীতে ইউনিয়ন পরিষদ নির্বাচন। নির্বাচনকে ঘিরে ব্যাপক প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। নির্বাচন সুষ্ঠু ও নির্বিঘ্ন করার লক্ষ্যে চট্টগ্রাম জেলা প্রশাসনের ৯ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করবেন। সঙ্গে মাঠে থাকবে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।
শনিবার (২৭ নভেম্বর) বিষয়টি গণমাধ্যমে নিশ্চিত করেছেন চট্টগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান।
হাটহাজারী উপজেলায় ১৩টি ইউনিয়নে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত একটানা ভোট গ্রহণ করা হবে। নির্বাচনকে ঘিরে ৪ স্তরের নিরাপত্তাব্যবস্থা নিয়েছে প্রশাসন। নির্বাচনে মাঠে থাকবে পুলিশ, বিজিবি, র‌্যাব ও আনসার বাহিনী। থাকবেন ৫ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট। এরা হলেন, আশরাফুল হাসান, মামনুন আহমেদ অনীক, রাজীব হোসেন, আশরাফুল আলম এবং গালিব চৌধুরী।
অপরদিকে রাঙ্গুনিয়া ১৩ ইউনিয়ন পরিষদের ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। ৮ ইউপিতে বিনাভোটে চেয়ারম্যান নির্বাচিত হতে যাচ্ছেন আওয়ামী লীগ সমর্থিত প্রার্থীরা। চেয়ারম্যান পদে ভোট হবে বাকি ৫টিতে। ১৩ ইউপিতে সংরক্ষিত মহিলা ওয়ার্ডে ১০৬ জন ও সাধারণ সদস্য পদে ৩১৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। ভোটের দায়িত্বে থাকবেন ৪ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট। এরা হলেন, নাঈমা ইসলাম, এসএমএন জামিউল হিকমা, মাসুদ রানা এবং পিযুষ কুমার চৌধুরী।
এদিকে, ভোট গ্রহণের সকল সরঞ্জাম ইতিমধ্যেই উপজেলায় পৌঁছে গেছে। গতকাল প্রচার-প্রচারণা শেষ হয়েছে। আজ শনিবার বিকেল থেকে ব্যালট পেপার ও নির্বাচনী সরঞ্জাম ভোটকেন্দ্রে পৌঁছানো হবে।
চট্টগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান বলেন, ২৮ নভেম্বর রাঙ্গুনিয়া ও হাটহাজারী ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। নিয়োজিত দায়িত্বপ্রাপ্ত নির্বাহী ম্যাজিস্ট্রেটরা ২৬ নভেম্বর থেকে ২৯ নভেম্বর পর্যন্ত সংশ্লিষ্ট এলাকায় থাকবেন। এছাড়াও সংশ্লিষ্ট উপজেলা নির্বাহী অফিসারের কাছে রিপোর্ট করবেন।
উপজেলা নির্বাচন কর্মকর্তা সৈয়দ এসডি আনোয়ার খালেদ জানান, সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচনের লক্ষ্যে সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে। ১২ নং চিকনদন্ডী ইউনিয়নে ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণ করা হবে। পুলিশ, র‌্যাব ছাড়াও ৩ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে।






« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft