দক্ষিণ-পশ্চিমাঞ্চল
শিরোনাম: স্বাস্থ্যবিধি মানছেন না যশোরের বিভিন্ন ব্যাংকের গ্রাহকরা       ডায়াবেটিস নিয়ন্ত্রণে নজর দিতে হবে নাস্তায়        যশোরের দু’ নির্বাচন কর্মকর্তাকে প্রত্যাহারের দাবিতে সাংবাদিকদের স্মারকলিপি প্রদান       সাতটি বোমাসহ একজন আটক       রাজারহাটে এমপি নাবিলের পক্ষে কম্বল বিতরণ       মাকে চেতনানাশক খাইয়ে সোনা ও টাকা চুরি        বান্ধবীকে উত্ত্যক্তের প্রতিবাদ করায় কিশোরকে ছুরিকাঘাত        চট্টগ্রামকে হারাল খুলনা       প্রথম জয় সূর্য সংঘের       বিএনপি-জামায়াত দেশের উন্নয়নে ভীত : তথ্যমন্ত্রী      
৮ লাখ টাকা হাতিয়েছে প্রতারক আক্তার
জেলা পুলিশ ও সেনাবাহিনীতে চাকরির নামে প্রতারণা
কাগজ সংবাদ
Published : Saturday, 27 November, 2021 at 9:38 PM, Count : 356
জেলা পুলিশ ও সেনাবাহিনীতে চাকরির নামে প্রতারণাজেলা পুলিশ ও সেনাবাহিনীতে চাকরি নেয়ার নামে আক্তারুজ্জামান নামে এক ব্যক্তি সাড়ে আট লাখ টাকা হাতিয়ে পথে বসিয়েছে এক পরিবারকে। আক্তারুজ্জামান বাঘারপাড়ার চন্ডিপুর গ্রামের বানু শেখের ছেলে।
এ ঘটনায় ভুক্তভোগী পরিবারের পক্ষে যশোর সদর উপজেলার আগ্রাইল গ্রামের কিশোর কুমার ঘোষ র‌্যাব ও পিবিআই যশোরে অভিযোগ করেছেন। এর আগে যশোরের পুলিশ সুপারের কাছে অভিযোগ করেন তিনি।
অভিযোগে বলা হয়েছে, আক্তারুজ্জামান ও যশোর কেন্দ্রীয় কারাগার কোয়ার্টারের দলিল উদ্দিনের ছেলে রমজান আলী চাকরি দেয়ার নামে এলাকায় নানা তৎপরতা চালাতে থাকেন। আগ্রাইলের গোবিন্দ কুমার ঘোষের ছেলে প্রান্ত ঘোষকে চাকরি দেয়ার নামে দেন দরবার শুরু করেন। ‘পুলিশের বড় কর্তাদের সাথে সখ্যতা আছে’ এমন প্রচার করে আক্তারুজ্জামান জেলা পুলিশে চাকরি দেয়ার নামে ১২ লাখ টাকার চুক্তি করেন। ২০১৮ সালের ৪ নভেম্বর ২ লাখ টাকা নেয় আক্তারুজ্জামান চক্র। এরপর নিয়োগ বন্ধ আছে বলে নানা প্রতারণায় লিপ্ত হয়। এরপর তারা প্রচার করে বাংলাদেশ সেনাবাহিনীতে চাকরি দেবে। এতে সর্বমোট সাড়ে আট লাখ টাকা লাগবে। প্ররোচনায় গোবিন্দ ঘোষ তার ছেলে প্রান্তের জন্য রাজী হন। ২০১৯ সালের ২৫ ফেব্রুয়ারি আরো সাড়ে ৬ লাখ টাকা আদায় করে আক্তারুজ্জমান চক্র। ওই টাকা হাতিয়ে আক্তার চক্র সেনাবাহিনীর ভুয়া নিয়োগপত্র প্রদান করে। ২০২০ সালের ১৯ জানুয়ারি চট্টগ্রাম সেনানিবাসে যোগ দিতে গেলে তা ভুয়া প্রমাণিত হয়। বাড়ি ফিরে ঘটনা বললে টাকার জন্য চাপ দেয়া হয় পরিবারের পক্ষে। কিন্তু প্রতারক আক্তার চক্র টাকা ফেরত না দিয়ে উল্টো হুমকি দিচ্ছে।
আক্তারুজ্জামানের বিরুদ্ধে এলাকায় ডজন ডজন সাক্ষী রয়েছে বলে জানিয়েছেন ভুক্তভোগী প্রান্তের কাকা কিশোর কুমার ঘোষ।
তিনি জানিয়েছেন, আক্তারুজ্জামান এলাকায় ক্যামেরা নিয়ে  ঘোরে। প্রতারণা করে নেয়া টাকা ফেরত চাইলে সে নিজেকে সাংবাদিক পরিচয় দিয়ে শায়েস্তা করার হুমকি দিচ্ছে। তিনি র‌্যাব পুলিশ পিবিআই ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে অভিযোগ করেছেন বলে জানিয়ে আক্তারকে আটক ও কঠোর শাস্তি দাবি করেছেন।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft