তথ্য ও প্রযুক্তি
শিরোনাম: ফেসবুক লাইভে পণ্য বিক্রি বন্ধের সিদ্বান্ত নিয়েছে       তেল বিক্রি কমেছে ৩০ শতাংশ        ফজিলাতুননেছা মুজিবের জন্মবার্ষিকীতে আলোচনা        চায় চালাক হলিই নাই চচ্চড়ায় উন্নতি!       জ্বালানি তেল ও সারের মূল্য বৃদ্ধির প্রতিবাদে জাসদের মানববন্ধন       যশোরে পাশবিক নির্যাতন করে স্ত্রী হত্যার মামলায় স্বামীর ফাঁসির আদেশ       বেশি দামে কেরোসিন বিক্রি করায় ভোক্তার জরিমানা       ‘আইনি প্রক্রিয়ায় র‌্যাবের নিষেধাজ্ঞা প্রত্যাহারে কাজ করছি’       আশা করছি আইজিপি যুক্তরাষ্ট্রে যেতে পারবেন: পররাষ্ট্র সচিব       ‘বাংলাদেশের জলবায়ু বিপজ্জনক হয়ে উঠছে’      
সিম ছাড়াই চলবে আইফোন
কাগজ ডেস্ক :
Published : Monday, 3 January, 2022 at 4:36 PM, Count : 578
সিম ছাড়াই চলবে আইফোননতুন আইফোনে আলাদা কোনো সিম লাগবে না। সিম ছাড়াই চলবে আইফোন। সিমস্লট বিহীন দুর্দান্ত নতুন ফিচার নিয়ে আসতে চলেছে অ্যাপল।
আইফোনের পরবর্তী মডেল নিয়ে জল্পনায় সরগরম বাজার। আইফোন ১৪ ও আইফোন ১৫-এর ফিচার নিয়ে অনেক ধরনের খবর শোনা যাচ্ছে। যার মধ্যে সব থেকে আগ্রহ বাড়াচ্ছে আইফোনের সিম স্লটবিহীন ফোন।
অ্যাপল আইফোন ১৫ সিরিজে এই ফিচার আপগ্রেড করতে পারে। তবে এর জন্য অপেক্ষা করতে হবে আইফোন গ্রাহকদের। ২০২৩ সালে আইফোন ১৫ সিরিজ লঞ্চ হবে বলে আশা করা হচ্ছে। তার আগেই জেনে নিন কীভাবে কাজ করবে ওই বিশেষ ফিচার।
শোনা যাচ্ছে, আইফোন ১৫ সিরিজে ই-সিম ব্যবহার করা হবে। রিপোর্ট বলছে, আইফোন এওআর, আইফোন এক্সএস ও আইফোন এক্সএস ম্যাক্সে ফিজিক্যাল সিমের সঙ্গে ই-সিমের বিকল্প দেওয়ার কথা বলেছিল অ্যাপল। তবে এখন নতুন করে এই আলোচনা শুরু হচ্ছে।
অ্যাপল ফিজিক্যাল সিমের ধারণাটি পুরোপুরি বাদ দিতে চায়। দীর্ঘদিন ধরে এ নিয়ে পরীক্ষা-নিরীক্ষা চলছে। আগামী অ্যাপল আইফোন ১৫ প্রো-তে ফিজিক্যাল সিম কার্ড স্লট সম্পূর্ণরূপে মুছে ফেলা হবে। সংযোগের জন্য এই ফোনটি সম্পূর্ণরূপে ই-সিম প্রযুক্তির উপর ভিত্তি করে তৈরি হবে। ব্যবহারকারীরা ফোনে একসঙ্গে দুটি ই-সিম ব্যবহার করতে পারবেন।
আসলে টেলিকম কোম্পানিগুলো 'ওভার-দ্য-এয়ার' ই-সিম অ্যাকটিভেট বা সক্রিয় করতে পারে। ই-সিম হল ফোনে ইনস্টল করা ভার্চুয়াল সিম। এটি ঠিক একটি ফিজিক্যাল সিম কার্ডের মতোই কাজ করে। আপনার যদি ই-সিম থাকে তাহলে ফোনে কোনও সিম কার্ড ঢোকানোর প্রয়োজন নেই।
ই-সিমের সবচেয়ে বড় সুবিধা হল, অপারেটর পরিবর্তন করার সময় আপনাকে সিম কার্ড পরিবর্তন করতে হবে না। ফোন ভিজে গেলে বা পড়ে গেলে সিম নষ্ট হওয়ার আশঙ্কাও নেই।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft