তথ্য ও প্রযুক্তি
শিরোনাম: ফেসবুক লাইভে পণ্য বিক্রি বন্ধের সিদ্বান্ত নিয়েছে       তেল বিক্রি কমেছে ৩০ শতাংশ        ফজিলাতুননেছা মুজিবের জন্মবার্ষিকীতে আলোচনা        চায় চালাক হলিই নাই চচ্চড়ায় উন্নতি!       জ্বালানি তেল ও সারের মূল্য বৃদ্ধির প্রতিবাদে জাসদের মানববন্ধন       যশোরে পাশবিক নির্যাতন করে স্ত্রী হত্যার মামলায় স্বামীর ফাঁসির আদেশ       বেশি দামে কেরোসিন বিক্রি করায় ভোক্তার জরিমানা       ‘আইনি প্রক্রিয়ায় র‌্যাবের নিষেধাজ্ঞা প্রত্যাহারে কাজ করছি’       আশা করছি আইজিপি যুক্তরাষ্ট্রে যেতে পারবেন: পররাষ্ট্র সচিব       ‘বাংলাদেশের জলবায়ু বিপজ্জনক হয়ে উঠছে’      
চ্যাট স্ক্রিন থেকে দুই ফিচার বাদ দিচ্ছে হোয়াটসঅ্যাপ
কাগজ ডেস্ক :
Published : Tuesday, 11 January, 2022 at 5:27 PM, Count : 495
চ্যাট স্ক্রিন থেকে দুই ফিচার বাদ দিচ্ছে হোয়াটসঅ্যাপহোয়াটসঅ্যাপ খুললেই উপরের ডানদিকে একটি মেনুবার ভেসে ওঠে। সেখান থেকে নাকি ভবিষ্যতে মুছে যেতে পারে ব্রডকাস্ট লিস্ট, ক্রিয়েট নিউ গ্রুপের মতো অপশনগুলো।
একটি সংবাদ সংস্থার খবর অনুযায়ী, আগামী দিনে চ্যাট স্ক্রিনের মেনুতে শুধুমাত্র আর্কাইভড লিস্টই থাকতে পারে। আসলে চ্যাট লিস্টকে আরও হালকা এবং পরিষ্কার রাখার পরিকল্পনা করছে হোয়াটসঅ্যাপ। সেই কারণেই এই পদক্ষেপ করা হতে পারে। তাই ভবিষ্যতে হয়তো চ্যাটের হোম স্ক্রিনের মেনুতে গিয়েই আবর ব্রডকাস্ট লিস্ট এবং নতুন গ্রুপ তৈরির অপশনগুলো পাবেন না।
ব্রডকাস্ট লিস্টের মাধ্যমে নিজের মতো করে কনট্যাক্ট লিস্টের তালিকা বানিয়ে একসঙ্গে অনেককে মেসেজ পাঠানো যায়। আবার ক্রিয়েট নিউ গ্রুপ অপশন থেকে অনায়াসে নতুন গ্রুপ তৈরি করে একসঙ্গে চ্যাটিং সম্ভব। বর্তমানে ওয়ার্ক ফ্রম হোমের যুগে যা আরও বেশি কার্যকরী হয়ে উঠেছে। কিন্তু আর হয়তো তা হোম পেজ থেকে পাওয়া যাবে না। প্রকাশ্যে আসা নয়া স্ক্রিনশটে দেখা যাচ্ছে, শুধুমাত্র আর্কাইভড অপশনটিই রয়েছে মেনুতে। তবে বিশেষ চিন্তার কারণ নেই। হোম স্ক্রিন থেকে সরলেও এই ফিচারগুলো কিন্তু বন্ধ হচ্ছে না।
শোনা যাচ্ছে, স্টার্ট নিউ চ্যাট বলে যে অপশনটি থাকে, সেখানে গিয়ে ব্রডকাস্ট ফিচারটি পাওয়া যাবে। নতুন গ্রুপ তৈরি করতে গেলেও অন্য স্ক্রিনে যেতে হবে ইউজারদের। যদিও এই সমস্ত পরিবর্তনগুলো যে হচ্ছেই, সে ব্যাপারে নিশ্চিত করে কিছু জানায়নি মার্ক জাকারবার্গের সংস্থা। তাই আপাতত যতদিন না হোয়াটসঅ্যাপ আপডেট হচ্ছে, আগের মতোই ব্যবহার করা যাবে মেসেজিং অ্যাপটি।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft