সারাদেশ
শিরোনাম: যশোরে অধিকাংশ ইজিবাইক ও রিকসা চুরিতে রবিউল সিন্ডিকেট        যশোরে বর্ণাঢ্য আয়োজনে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উদযাপিত       নাটোরে সড়ক দুর্ঘটনায় যশোরের ট্রাক চালক নিহত        যশোরে হাসপাতালে ভর্তি স্বামীকে বিষ প্রয়োগে হত্যার চেষ্টা, স্ত্রী আটক       স্বপ্নের পদ্মা সেতুর টোল চূড়ান্ত       সম্রাটকে জামিন দেয়ায় ক্ষুব্ধ হাইকোর্ট       ক্ষমতা কমলো পরিকল্পনামন্ত্রীর       মানবতাবিরোধী অপরাধ মামলায় তিন জনের রায় বৃহস্পতিবার       পিকে ও সহযোগীদের আরো ১৪ দিন রিমান্ডে চায় ইডি       লামায় ভ্রাতৃঘাতি ষড়যন্ত্রের এক নির্মম কাহিনী      
মনোনয়ন নিয়ে কামাল উদ্দিনের সঙ্গে আমার কখনও কথা হয়নি : এমপি মোছলেম উদ্দিন
চট্টগ্রাম প্রতিনিধি :
Published : Wednesday, 12 January, 2022 at 6:55 PM, Count : 122
মনোনয়ন নিয়ে কামাল উদ্দিনের সঙ্গে আমার কখনও কথা হয়নি : এমপি মোছলেম উদ্দিনচট্টগ্রামের সাতকানিয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে টাকা নিয়ে মনোনয়ন পাইয়ে দেওয়ার বিষয়টি নিয়ে চট্টগ্রামের রাজনীতি পাড়া সরগরম। মোছলেম উদ্দিন আহমেদকে জড়িয়ে ফেসবুকে দেওয়া পোস্ট নিয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলাও হয়েছে যুবলীগ নেতা কামাল উদ্দিনের বিরুদ্ধে। তবে এ বিষয়ে গণমাধ্যমে মুখ খুললেন বোয়ালখালী আসনের সংসদ সদস্য ও দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোছলেম উদ্দিন আহমেদ।
বুধবার (১২ জানুয়ারি) সকালে চট্টগ্রাম প্রেসক্লাবের বঙ্গবন্ধু হলে চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের উদ্যোগে এক সংবাদ সম্মেলনে মনোয়নে টাকার লেনদেনের বিষয়টি অস্বীকার করেন।  
মোছলেম উদ্দিন আহমেদ বলেন, আপনারা জানেন কামাল উদ্দিন কয়েকদিন আগে ফেসবুক পোস্টে আমার নাম উল্লেখ করে একটি চেকের কপিসহ লেখা দেন। সেখানে বলা হয়েছে ১৫ লাখ টাকা আমার নামে একজন নিয়েছেন। তাকে এর বিনিময়ে মনোনয়ন পাইয়ে দেওয়া হবে বলেও তিনি অভিযোগ জানান। অথচ এ মনোনয়ন নিয়ে তার সঙ্গে আমার কখনও কথা হয়নি।
তিনি আরও বলেন, বিষয় নিয়ে পত্রিকায় সংবাদ হয়েছে। এতে আমার সম্মান ক্ষুণ্ন হয়েছে। আমার রাজনৈতিক জীবনে বিশাল দাগ কেটেছে। অনেকে আমাকে ফোন করেছেন এ বিষয়ে জানতে। ইতোমধ্যে যে ভদ্রলোক এ অভিযোগ করেছেন মঙ্গলবার একটি ফেসবুক ভিডিওতে সবার কাছে বিষয়টি নিয়ে দুঃখপ্রকাশ করেছেন। আপনারা জানেন যাকে চেক দেওয়া হয়েছে, ইতোমধ্যে এ নিয়ে একটি আইসিটি মামলা হয়েছে। সে মামলা পিবিআইতে তদন্তাধীন। এ বিষয়ে আমি কিছু বলতে চাই না।
তিনি দাবি জানিয়ে বলেন, এ ঘটনার পেছনে যিনি অভিযোগ করেছেন, তাকে কেউ গিনিপিগ হিসেবে ব্যবহার করছে কিনা সেটা তদন্ত  কর্মকর্তাগণ খুঁজে বের করবেন। আমার সংশ্লিষ্টতা থাকলে যেকোন শাস্তি আমি মাথা পেতে নেবো।’
মঙ্গলবার কামাল উদ্দিন ফেসবুকে লাইভে যেসব কথা বলেছেন, সে বিষয়ে আমি তার শাস্তি দাবি করবো না। বরং তার নিরাপত্তার দাবি করবো। তাকে কেউ আক্রমণ করলে দেখা যাবে সেটা আমার ওপর দায় পড়বে। আমি এমপি হওয়ার পর আমার বিরুদ্ধে অপবাদ রটানোর জন্য এমন মানহানিকর ঘটনা ঘটানো হয়েছে।  তিনি আমার দলের লোক বলে শুনেছি। তিনি এসব বিষয় নিয়ে দলের হাইকমান্ডের কাছে যেতে পারতেন।
মনোনয়ন দেওয়ার ক্ষমতা হচ্ছে প্রধানমন্ত্রীর নেতৃত্বে স্থানীয় সরকারের মনোয়ন বোর্ডের। এখানে জাতীয় পর্যায়ের নেতৃবৃন্দরা থাকবেন। সেখানে জেলা প্রতিনিধিত্বের প্রয়োজন। কিন্তু তা উপেক্ষিত। সেখানে শুধুমাত্র কেন্দ্রীয় নেতারা নেতৃত্ব দেন। আমাদেরকে সেখান থেকে যে নির্দেশনা দেওয়া হয়, সে অনুযায়ী এখান থেকে মনোনয়নের জন্য নাম প্রেরণ করা হয়। সেখান থেকে স্থানীয় মনোনয়ন বোর্ড ও মাননীয় প্রধানমন্ত্রীর মাধ্যমে প্রার্থীর মনোনয়ন নিশ্চিত করা হয়।
দক্ষিণ চট্টগ্রামের আটটি উপজেলায় তৃণমূল পর্যায়ে আমরা সভা করেছি। আমরা প্রত্যেকটা প্রার্থীর বক্তব্য নিয়েছি। সেখানে জেলা আওয়ামী লীগের সভাপতি, সাধারণ সম্পাদক এবং উপজেলা আওয়ামী লীগের সভাপতি সাধারণ সম্পাদক বসে একটি সমন্বিত তালিকা আমরা প্রস্তুত করি। তারপর আমরা চারজনের স্বাক্ষর দিয়ে ঢাকায় প্রেরণ করি। তিনি বলেন, এখানে এককভাবে কাউকে মনোনয়ন নিয়ে দেওয়া, কারো সুপারিশ করা বা অনৈতিক কাজ করার সুযোগ নেই।
দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমানের সঞ্চালনায় সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিন, সাতকানিয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কুতুব উদ্দিন চৌধুরী প্রমুখ।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


আরও খবর
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft