দক্ষিণ-পশ্চিমাঞ্চল
শিরোনাম: স্বাস্থ্যবিধি মানছেন না যশোরের বিভিন্ন ব্যাংকের গ্রাহকরা       ডায়াবেটিস নিয়ন্ত্রণে নজর দিতে হবে নাস্তায়        যশোরের দু’ নির্বাচন কর্মকর্তাকে প্রত্যাহারের দাবিতে সাংবাদিকদের স্মারকলিপি প্রদান       সাতটি বোমাসহ একজন আটক       রাজারহাটে এমপি নাবিলের পক্ষে কম্বল বিতরণ       মাকে চেতনানাশক খাইয়ে সোনা ও টাকা চুরি        বান্ধবীকে উত্ত্যক্তের প্রতিবাদ করায় কিশোরকে ছুরিকাঘাত        চট্টগ্রামকে হারাল খুলনা       প্রথম জয় সূর্য সংঘের       বিএনপি-জামায়াত দেশের উন্নয়নে ভীত : তথ্যমন্ত্রী      
শনিবার যশোরে কবি আজীজুল হক কবিতা উৎসব
কাগজ সংবাদ
Published : Friday, 14 January, 2022 at 8:32 PM, Count : 160
শনিবার যশোরে কবি আজীজুল হক কবিতা উৎসবযশোর ইনস্টিটিউট পাবলিক লাইব্রেরির উদ্যোগে শনিবার একদিনের কবিতা উৎসবের আয়োজন করা হয়েছে।  স্বাস্থ্যবিধি মেনে আলমগীর সিদ্দিকী হলে বসবে এ উৎসব। যে উৎসবে শামিল হবেন যশোরসহ আশপাশের জেলার কবিরা। কবিদের মধ্যে মেলবন্ধন সৃষ্টি এবং নতুন কবি প্রতিভা বিকাশে অনুপ্রেরণা দানের জন্য এ আয়োজন । যার নাম করণ করা হয়েছে ‘কবি আজীজুল হক কবিতা উৎসব ২০২২’। শুক্রবার বিকেলে সংবাদ সম্মেলনের মাধ্যমে এ তথ্য জানায় উৎসব উদযাপন কমিটি।
লিখিত বক্তৃতায় ইনস্টিটিউটের লাইব্রেরি সম্পাদক ও উৎসব উদযাপন কমিটির আহ্বায়ক এস নিয়াজ মোহাম্মদ বলেন, যশোর জেলায় মহাকবি মাইকেল মধুসূদন দত্তসহ বহু কাব্য নক্ষত্রের জন্ম। এরমধ্যে সাগরদাঁড়িতে সরকারিভাবে মধুমেলা ছাড়া কবিদের নিয়ে কোনো দৃশ্যমান উদ্যোগ নেই।  যশোর ইনস্টিটিউট পাবলিক লাইব্রেরি প্রথম কবি আজীজুল হক কবিতা উৎসব করতে যাচ্ছে। আয়োজন নিয়ে বৃহত্তর পরিকল্পনা থাকলেও বৈশ্বিক মহামারি করোনার কারণে তা হচ্ছে না। ‘কবি আজীজুল হক কবিতা উৎসব’ ইনস্টিটিউট পাবলিক লাইব্রেরির নিয়মিত আয়োজন হবে উল্লেখ করে তিনি আরও বলেন, যশোরের কৃতি সন্তান মোহাম্মদ মনিরুজ্জামান, অধ্যাপক শরীফ হোসেন, রায়বাহাদুর যদুনাথ মজুমদারের স্মরণেও আগামীতে বৃহত্তর পরিসরের অনুষ্ঠান আয়োজন অব্যাহত থাকবে।
আজ সকাল নয়টা ৪৫ মিনিটে শুরু হয়ে দিনব্যাপী চলবে উৎসব। নির্বাচিত কবিদের আবৃত্তির পাশাপাশি থাকছে বিষয় ভিত্তিক আলোচনা।
সংবাদ সম্মেলনে উৎসব কমিটির যুগ্ম আহ্বায়ক মুস্তাফিজুর রহমান মুস্তাক ও এসএম আজাহার হোসেন স্বপন, সদস্য সচিব মামুন আজাদ, সদস্য আরশী গাইন, সাধন দাস প্রমুখ  উপস্থিত ছিলেন। 




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft