দক্ষিণ-পশ্চিমাঞ্চল
শিরোনাম: স্বাস্থ্যবিধি মানছেন না যশোরের বিভিন্ন ব্যাংকের গ্রাহকরা       ডায়াবেটিস নিয়ন্ত্রণে নজর দিতে হবে নাস্তায়        যশোরের দু’ নির্বাচন কর্মকর্তাকে প্রত্যাহারের দাবিতে সাংবাদিকদের স্মারকলিপি প্রদান       সাতটি বোমাসহ একজন আটক       রাজারহাটে এমপি নাবিলের পক্ষে কম্বল বিতরণ       মাকে চেতনানাশক খাইয়ে সোনা ও টাকা চুরি        বান্ধবীকে উত্ত্যক্তের প্রতিবাদ করায় কিশোরকে ছুরিকাঘাত        চট্টগ্রামকে হারাল খুলনা       প্রথম জয় সূর্য সংঘের       বিএনপি-জামায়াত দেশের উন্নয়নে ভীত : তথ্যমন্ত্রী      
একটি পরিবারের স্বপ্ন মিলিয়ে গেল অন্ধকারে
পরিচিত হাসিবকে ধরে বাঁচার আকুতি জানান হাসিব
দেওয়ান মোর্শেদ আলম
Published : Friday, 14 January, 2022 at 9:40 PM, Count : 962
পরিচিত হাসিবকে ধরে বাঁচার আকুতি জানান হাসিবরক্ত ঝরছিল রাস্তায়, পাশের খেতে। বাঁচার জন্য ছিল আকুতি, অতি পরিচিত হাসিবকে জাপটে ধরেছিল সে। ‘ভাই আমাকে বাঁচাও, তুমি ডেকে এনে তুমিও খুন করাচ্ছ আমাকে। ইজিবাইক নিয়ে আমার জীবন ভিক্ষা দাও।’ নিথর দেহ মাটিতে লুটিয়ে পড়ার আগ পর্যন্ত ছিল এমন করুন আর্তনাদ। এরপরও মন গলেনি। যশোর শহর থেকে যাত্রী সেজে ওঠা পরিচিত সেই হাসিবই গলা কেটে হত্যা নিশ্চিত করে। একটি পরিবারের দীর্ঘ দিনের লালিত স্বপ্ন মিলিয়ে যায় ধুসর অন্ধকারে। এরপরও চলছে নানা ষড়যন্ত্র। চাপ দেয়া হচ্ছে মামলা তুলে নিতে।
সবুজে ঘেরা আঁকাবাঁকা সলিং পথ ধরে সুলতানপুর গ্রাম। এই গ্রামের মুজাদ্দুজ্জামানের কর্মঠ ছেলে কলেজছাত্র আব্দুল্লাহ। বাবা মায়ের সংসারে সাহায্য করতে এবং নিজের পড়ার খরচ যোগাতে ইজিবাইক চালাতেন তিনি। গত বছরের ৯ নভেম্বর উঠতি তিন সন্ত্রাসীর হঠাৎ পরিকল্পনা ইজিবাইক ছিনতাইয়ের। তার বলি হন আব্দুল্লাহ। এদিন রাত সাড়ে ৮ টায় আব্দুল্লাহ নিখোঁজ মর্মে থানাকে অবহিত করা হয়। এরপর ঘড়ির কাঁটায় রাত সাড়ে ১১ টা। পাশের ঘুরুলিয়া মাঠের একটি ধানখেতে মেলে রক্তাক্ত লাশ। পুলিশ তাৎক্ষণিক অভিযান চালিয়ে শনাক্ত করে তিনজনকে। আটক করা হয় তরফ নওয়াপাড়ার আব্দুল গনির ছেলে হাসিবুর রহমান হাসিব, বারান্দিপাড়ার ফারুক হোসেনের ছেলে আরিফ হোসেন ও শেখহাটির সাঈদ আলীর ছেলে আব্দুল্লাহকে। এদের সবার বয়স ১৮ থেকে ১৯ বছর। আটককৃতরা হত্যাকাণ্ডের লোমহর্ষক বর্ণনা দিয়েছে পুলিশের কাছে।
পূর্বপরিকল্পিতভাবে ছিনতাইয়ের উদ্দেশ্যে ঘটনাস্থলে দু’জন অবস্থান নেয়। শহর থেকে আব্দুল্লাহর ইজিবাইকে ওঠে তারই পরিচিত হাসিব। ঘটনাস্থলে পৌঁছানো মাত্রই হাসিব নেমে যায়, আর বাকি দু’জন কোপাতে থকে। এসময় আব্দুল্লাহ হাসিবকে জাপটে ধরে বাঁচার আকুতি জানায়। কিন্তু চিনে ফেলায় শেষ পর্যন্ত সেই হাসিবই গলা কেটে হত্যা নিশ্চিত করে। ছেলেকে হারিয়ে পাগল প্রায় মা। তার দাবি, আর যেন কোনো মায়ের কোল খালি না হয়। মা শিরিনা বেগম দাবি করেন, ছেলের খুনিদের যেন ফাঁসি হয়। তা না হলে ওরা আরও মায়ের কোল খালি করবে।
ছেলেকে ইজিবাইক চালানোর কাজে দিয়ে নিজেকে অপরাধী মনে করেন বাবা। এখনো অজানা শঙ্কায় সময় কাটে তার। জড়িতদের কঠিন শাস্তি চান বাবা মুজাদ্দাদুজ্জামান। তাদের সঠিক বিচারের আওতায় আনতে সরকারের প্রতি আহ্বান জানান।
স্থানীয়রা জানিয়েছেন, মাত্র লাখ টাকার একটি ইজিবাইক ছিনতাইয়ের জন্য নিভিয়ে দেয়া হয়েছে কলেজ ছাত্র আব্দুল্লাহর প্রাণ। তার পরিবারে নেমে এসেছে শোক আর দুর্দশা। বাবা-মায়ের ছেলে হারানোর শোক শক্তিকে পরিনত হোক এই আশাবাদ ব্যক্ত করেন তারা। একইসাথে এ ধরনের ঘটনার পুনরাবৃত্তি যাতে না ঘটে সে প্রত্যাশাও তাদের।
ঘটনায় জড়িত উঠতি তিন সন্ত্রাসী যুুবক এখন জেলহাজতে। তাদের ভবিষ্যৎ চলে গেল অন্ধকারে। ওই তিনটি পরিবারেও এখন হতাশা আর উৎকন্ঠা। কাজেই শতর্ক থাকতে হবে নজর রাখতে হবে সন্তানদের ওপর। যেন তারা বিপথে না যায়-এমন অভিমত স্থানীয় মানুষের।
যশোর কোতোয়ালি থানার অফিসার ইনচার্জ তাজুল ইসলাম জানান, মামলার তিন আসামিই এখন জেলহাজতে। তারা আদালতে স্বীকারোক্তিও দিয়েছে। দ্রুতই চার্জশিট হবে।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft