সম্পাদকীয়
শিরোনাম: যশোরে অধিকাংশ ইজিবাইক ও রিকসা চুরিতে রবিউল সিন্ডিকেট        যশোরে বর্ণাঢ্য আয়োজনে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উদযাপিত       নাটোরে সড়ক দুর্ঘটনায় যশোরের ট্রাক চালক নিহত        যশোরে হাসপাতালে ভর্তি স্বামীকে বিষ প্রয়োগে হত্যার চেষ্টা, স্ত্রী আটক       স্বপ্নের পদ্মা সেতুর টোল চূড়ান্ত       সম্রাটকে জামিন দেয়ায় ক্ষুব্ধ হাইকোর্ট       ক্ষমতা কমলো পরিকল্পনামন্ত্রীর       মানবতাবিরোধী অপরাধ মামলায় তিন জনের রায় বৃহস্পতিবার       পিকে ও সহযোগীদের আরো ১৪ দিন রিমান্ডে চায় ইডি       লামায় ভ্রাতৃঘাতি ষড়যন্ত্রের এক নির্মম কাহিনী      
শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের গুজব
Published : Sunday, 16 January, 2022 at 9:19 PM, Count : 221
শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের বিষয়ে সিদ্ধান্ত এখনো হয়নি। করোনা সংক্রান্ত জাতীয় পরামর্শক কমিটির সঙ্গে আবারও বৈঠক করে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। ‘অনির্দিষ্টকালের জন্য শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ হওয়ার গুজব’ ঠেকাতে শনিবার শিক্ষা মন্ত্রণালয় এ তথ্য জানিয়েছে। শিক্ষামন্ত্রীর দপ্তর থেকে জনসংযোগ কর্মকর্তা এম এ খায়ের জানিয়েছেন, শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির বরাত দিয়ে বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যমে অনির্দিষ্টকালের জন্য শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের কথা বলা হচ্ছে, যা স্রেফ গুজব। শিক্ষামন্ত্রী এই সংক্রান্ত কোনো ধরনের বক্তব্য সাম্প্রতিক সময়ে দেননি।
শিক্ষামন্ত্রীর দপ্তর থেকে আরও বলা হয়েছে, ‘করোনা সংক্রমণের ঊর্ধ্বগতির পরিপ্রেক্ষিতে সরকার নিয়মিত পরিস্থিতি মনিটর করছে। করোনা সংক্রান্ত জাতীয় পরামর্শক কমিটির সঙ্গে আবারও বৈঠক করা হবে। তারপর এই বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে। সরকার এই মুহূর্তে শিক্ষার্থীদের টিকা প্রদান নিশ্চিত করার বিষয়ে সর্বাধিক গুরুত্ব দিচ্ছে। এই সংক্রান্ত কোনো ধরনের গুজবে কান না দিতে এবং আগাম তথ্য প্রদান থেকে বিরত থাকতে সবাইকে অনুরোধ করা হলো।’ করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় চলতি বছরের ৯ জানুয়ারি জাতীয় পরামর্শক কমিটির সঙ্গে বৈঠকের পর শিক্ষামন্ত্রী জানান, ‘এই মুহূর্তে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করা হচ্ছে না। টিকা নিশ্চিত করতে শিক্ষাপ্রতিষ্ঠান খোলা থাকবে। তবে, সংক্রমণ বেড়ে যাওয়ায় আবারও শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করা হবে কিনা তা নিয়ে আলোচনা শুরু হয়েছে।
এদিকে, রোববার করোনার প্রাদুর্ভাব বাড়লেও আপাতত শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের কোনও সিদ্ধান্ত নেই বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। রোববার রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউটে ন্যাশনাল ইয়ুথ ক্যারিয়ার কার্নিভাল প্রোগ্রাম শেষে সাংবাদিকদের তিনি এ কথা জানান। দীপু মনি বলেন, আমরা জাতীয় পরামর্শক কমিটির সঙ্গে নিয়মিত বৈঠক করছি এবং বিষয়গুলো পর্যবেক্ষণ করছি। এখন পর্যন্ত আমাদের সিদ্ধান্ত হচ্ছে- আমরা জীবনযাপন যতটুকু সম্ভব স্বাভাবিক রেখে করোনা সঙ্কট মোকাবিলা করতে চাই।
কিন্তু এতো বক্তৃতা বিবৃতির পরও কিছু মানুষ ফেসবুকসহ বিভিন্ন সোশ্যাল মিডিয়াকে গুজব ছড়ানোর হাতিয়ার হিসেবে ব্যবহার করছে। আমরা মনে করি, শুধু শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের গুজবই নয়, যারা বিভিন্নসময় বিভিন্ন জাতীয় ইস্যুতে গুজব ছড়ায় তাদেরকে চিহ্নিত করে শাস্তির আওতায় আনা দরকার।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft