দক্ষিণ-পশ্চিমাঞ্চল
শিরোনাম: রাস্তা পেল নওগাঁর বিল পাড়ের মানুষ       টেকনাফে আইসসহ এক রোহিঙ্গা আটক       ১ হাজার টাকাতেও মিলছে না ৪০০ টাকার শ্রমিক       ভয়াবহ বৈশ্বিক খাদ্যসংকটের আশঙ্কা জাতিসংঘের        যুদ্ধাপরাধ : মৌলভীবাজারের ৩ জনের মৃত্যুদণ্ড       সচল হচ্ছে জিয়া পরিবারের সব দুর্নীতি মামলা       গ্রীষ্মকালের ৫ খাবার রক্তচাপ নিয়ন্ত্রণে সহায়ক       বিশ্ব আইবিডি দিবস আজ       বাংলাদেশে গরু পাচারে ভারতীয় নেতাকে জিজ্ঞাসাবাদ       ৪২ বছর পর ইউরোপা লিগ জিতল ফ্রাঙ্কফুর্ট      
জেলা নির্বাচন অফিসারকে প্রত্যাহারের আল্টিমেটাম সাংবাদিক নেতৃবৃন্দের
প্রেস বিজ্ঞপ্তি
Published : Tuesday, 18 January, 2022 at 8:45 PM, Count : 369
জেলা নির্বাচন অফিসারকে প্রত্যাহারের আল্টিমেটাম সাংবাদিক নেতৃবৃন্দেরযশোরে কর্মরত সাংবাদিকদের সাথে জেলা নির্বাচন অফিসার হুমায়ুন কবীর এবং অতিরিক্ত জেলা নির্বাচন অফিসার আতিকুল ইসলামের অব্যাহত অশোভন আচরণ ও অসহযোগিতার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন সাংবাদিকদের সকল সংগঠনগুলোর নেতৃবৃন্দ। মঙ্গলবার প্রেসক্লাব যশোরে অনুষ্ঠিত যৌথ সভায় সাংবাদিক নেতৃবৃন্দ এ নিন্দা ও প্রতিবাদ জানান।
প্রেসক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুনের সভাপতিত্বে ও সম্পাদক এস এম তৌহিদুর রহমানের সঞ্চালনায় দুপুরে ক্লাব মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয়।
সভায় সাংবাদিক নেতৃবৃন্দ ক্ষোভের সাথে অভিযোগ করেন, জেলা নির্বাচন অফিসার হুমায়ুন কবীর ও অতিরিক্ত জেলা নির্বাচন অফিসার আতিকুল ইসলাম জেলা নির্বাচন অফিসকে একটি অথর্ব প্রতিষ্ঠান ও দুর্নীতির আঁখড়ায় পরিণত করেছেন। এই প্রতিষ্ঠানে সেবা নিতে আসা মানুষ চরম হয়রানির শিকার হচ্ছেন। বিশেষ করে জাতীয় পরিচয়পত্র গ্রহণ ও সংশোধন করতে আসা মানুষের সাথে দুর্ব্যবহার করা হয় এবং ঘুষ না দিলে কোনো মানুষ এ অফিসে সেবা লাভ করতে পারেন না। জেলা নির্বাচন অফিসের শীর্ষ দু’ কর্মকর্তার আচরণ এমন নিম্ন পর্যায়ে পৌঁছেছে যে সাংবাদিকরাও এর থেকে রেহাই পাচ্ছেন না। নির্বাচন পর্যবেক্ষণে অনুমতিপত্র এবং নির্বাচন সংশ্লিষ্ট তথ্য সংগ্রহ থেকে শুরু করে নানা বিষয়ে সাংবাদিকদের সাথে খারাপ আচরণ করছেন এই দু’ কর্মকর্তা। তারা পেশাদার সাংবাদিকদের পর্যবেক্ষণ পাস সরবরাহ না করে কয়েকশ’ অপেশাদার ও বিতর্কিত ব্যক্তিকে উৎকোচের বিনিময়ে পর্যবেক্ষণ পাস সরবরাহ করেছেন।
সভায় সাংবাদিক নেতৃবৃন্দ জেলা নির্বাচন অফিসের দুর্নীতিবাজ এই দুই কর্মকর্তাকে অবিলম্বে যশোর থেকে প্রত্যাহারের দাবি জানান। অন্যথায় সাংবাদিকরা কঠোর আন্দোলন গড়ে তুলবেন বলে হুঁশিয়ারি উচ্চারণ করেন।
সভায় বক্তৃতা করেন যশোর সংবাদপত্র পরিষদের সভাপতি ও দৈনিক কল্যাণ সম্পাদক একরাম উদ দ্দৌলা, সাধারণ সম্পাদক ও দৈনিক গ্রামের কাগজ সম্পাদক মবিনুল ইসলাম মবিন, যশোর সাংবাদিক ইউনিয়নের সভাপতি ফারাজী আহমেদ সাঈদ বুলবুল ও সাধারণ সম্পাদক এইচ আর তুহিন,সাংবাদিক ইউনিয়ন যশোরের সভাপতি এম.আইউব ও সাধারণ সম্পাদক আকরামুজ্জামান, জেলা সাংবাদিক ইউনিয়নের সভাপতি শেখ দিনু আহমেদ ও সাধারণ সম্পাদক দেওয়ান মোর্শেদ আলম, টিভি জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের আহ্বায়ক সাকিরুল কবীর রিটন ও সদস্য সচিব শিকদার খালিদ, বাংলাদেশ ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশন যশোরের সভাপতি মনিরুজ্জামান মুনির ও সাধারণ সম্পাদক নূর ইমাম বাবুল, প্রেসক্লাব যশোরের সহসভাপতি নূর ইসলাম, যুগ্ম সম্পাদক সরোয়ার হোসেন ও হাবিবুর রহমান মিলন, কোষাধ্যক্ষ হাবিবুর রহমান রিপন, দপ্তর সম্পাদক তৌহিদ জামান, সাংস্কৃতিক ও সমাজসেবা সম্পাদক তহীদ মনি, নির্বাহী সদস্য শহিদ জয়, জাহিদুল কবীর মিল্টন, ফিরোজ গাজী, সাজেদ রহমান প্রমুখ।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft