জাতীয়
শিরোনাম: বড় পর্দায় পদ্মা সেতুর উদ্বোধন দেখলেন যশোরবাসী       কালিয়ায় ট্রলিচাপায় মাদরাসা ছাত্রের মৃত্যু       আমরা অসাধ্য সাধনের সাক্ষী হলাম: ইবি উপাচার্য       খুলনায় পদ্মা সেতুর উদ্বোধন উদযাপন       পদ্মা সেতু উদ্বোধন, খুবির সবাইকে মিষ্টিমুখ করালেন উপাচার্য       দেশে বন্যায় মৃত্যু বেড়ে ৮২       করোনায় ২৪ ঘণ্টায় তিন মৃত্যু, সংক্রমণের হার ১৫ ছাড়ালো       চট্টগ্রামেও পদ্মার ঢেউ : দিনব্যাপী নানা আয়োজন       রাজবাড়ীতে বড় পর্দায় দেখানো হয়েছে পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠান       পদ্মা সেতু: দুঃখ ঘুচাবে বাগেরহাটের কৃষক ও মৎস্যচাষিদের      
স্বাস্থ্যবিধি মানাতে কঠোর হচ্ছে সরকার
ঢাকা অফিস :
Published : Thursday, 20 January, 2022 at 3:57 PM, Count : 168
স্বাস্থ্যবিধি মানাতে কঠোর হচ্ছে সরকারদিন যত যাচ্ছে ততই বাড়ছে করোনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা। সরকারের পক্ষ থেকে স্বাস্থ্যবিধি মানাসহ ১১ দফা নির্দেশনা দেয়া হলেও মানুষের মধ্যে স্বাস্থ্যবিধি মানার ক্ষেত্রে অনীহা দেখা দিয়েছে। তাই সবাইকে স্বাস্থ্যবিধি মানাতে অতীতের মতো কঠোর হতে যাচ্ছে সরকার। যারা স্বাস্থ্যবিধি মানবে না তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে জেলা প্রশাসকদের নির্দেশ দেওয়া হয়েছে।
বৃহস্পতিবার রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে জেলা প্রশাসক সম্মেলনের তৃতীয় দিনে একটি অধিবেশন শেষে সাংবাদিকদের একথা জানান স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।
তিনি বলেছেন, যারা স্বাস্থ্যবিধি মানবে না তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য জেলা প্রশাসকদের (ডিসি) নির্দেশ দেওয়া হয়েছে।
কিছুদিন ধরে দেশে করোনা পরিস্থিতি খারাপ হতে শুরু করায় সরকারের পক্ষ থেকে স্বাস্থ্যবিধি মানাসহ ১১ দফা নির্দেশনা দেয়া হয়েছে। তবে মানুষের মধ্যে স্বাস্থ্যবিধি মানার ক্ষেত্রে অনীহা দেখা দিয়েছে।
দেশে করোনার প্রকোপ শুরুর পর থেকে লম্বা সময় লকডাউন দেয়া হয়। সে সময় স্বাস্থ্যবিধি না মানায় মোবাইল কোর্টের মাধ্যমে জেল জরিমানাও করা হয়েছে৷
এই অবস্থার মধ্যে বুধবার সংক্রমণ বেড়ে যাওয়ায় তা নিয়ন্ত্রণে নতুন করে পাঁচ পরামর্শ দিয়েছে কোভিড-১৯ সংক্রান্ত জাতীয় কারিগরি পরামর্শক কমিটি।
কমিটি বলেছে, করোনা পজিটিভ রােগী লক্ষণ প্রকাশের ১০ দিন পর্যন্ত আইসােলেশনে থাকবেন। রোগীর সংস্পর্শে এসেছেন এমন ব্যক্তির উপসর্গ না থাকলে আইসোলেশনের প্রয়োজন নেই।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft