আন্তর্জাতিক সংবাদ
শিরোনাম: যশোরে অধিকাংশ ইজিবাইক ও রিকসা চুরিতে রবিউল সিন্ডিকেট        যশোরে বর্ণাঢ্য আয়োজনে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উদযাপিত       নাটোরে সড়ক দুর্ঘটনায় যশোরের ট্রাক চালক নিহত        যশোরে হাসপাতালে ভর্তি স্বামীকে বিষ প্রয়োগে হত্যার চেষ্টা, স্ত্রী আটক       স্বপ্নের পদ্মা সেতুর টোল চূড়ান্ত       সম্রাটকে জামিন দেয়ায় ক্ষুব্ধ হাইকোর্ট       ক্ষমতা কমলো পরিকল্পনামন্ত্রীর       মানবতাবিরোধী অপরাধ মামলায় তিন জনের রায় বৃহস্পতিবার       পিকে ও সহযোগীদের আরো ১৪ দিন রিমান্ডে চায় ইডি       লামায় ভ্রাতৃঘাতি ষড়যন্ত্রের এক নির্মম কাহিনী      
ভারতে আবারো বাড়লো করোনা সংক্রমণের সংখ্যা
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Friday, 21 January, 2022 at 3:51 PM, Count : 119
ভারতে আবারো বাড়লো করোনা সংক্রমণের সংখ্যাভারতে দৈনিক কোভিড সংক্রমণের সংখ্যা আবারো সাড়ে তিন লাখে দাড়ালো। দেশটিতে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৪৭ হাজার ২৫৪ জন। গত বছর প্রথমবার দৈনিক কোভিড আক্রান্ত সাড়ে তিন লাখ পার করেছিল। ওমিক্রনের ধাক্কায় প্রায় ৮ মাস পর ফের দৈনিক সংক্রমণ এই পর্যায়ে পৌঁছল। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের পরিসংখ্যান অনুসারে, দেশে মোট আক্রান্তের সংখ্যা ৩ কোটি ৮৫ লাখ ৬৬ হাজার ২৭ জন।
আক্রান্তের পাশাপাশি গত ২৪ ঘণ্টায় দেশে বেড়েছে দৈনিক মৃত্যু এবং দৈনিক সংক্রমণের হার। শুক্রবার কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের পরিসংখ্যান অনুসারে, সংক্রমণের হার পৌঁছেছে ১৭.৯৪ শতাংশ। বৃহস্পতিবার তা ছিল ১৬.৪১ শতাংশ। গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু হয়েছে ৭০৩ জনের। বৃহস্পতিবার তা ছিল ৪৯১। তবে ৭০৩ জন মৃতের মধ্যে ৩৪১ জনই কেরালার। দেশের বাকি সব রাজ্যেই তা ৫০-এর কমই রয়েছে। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের পরিসংখ্যান অনুসারে, অতিমারি পর্বে করোনাভাইরাস মোট প্রাণ কেড়েছে ৪ লাখ ৮৮ হাজার ৩৯৬ জনের।
ডিসেম্বরের শেষ সপ্তাহ থেকেই দেশের বিভিন্ন রাজ্যে বাড়তে শুরু করে সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় মহারাষ্ট্র, কেরালা ও কর্নাটকে দৈনিক আক্রান্ত রয়েছে ৪৫ হাজারের বেশি। তামিলনাড়ুতে সাড়ে ২৮ হাজার এবং গুজরাটে তা প্রায় সাড়ে ২৪ হাজার। উত্তরপ্রদেশ (১৮,৪২৯) এবং রাজস্থানও (১৪,০৭৯) তা বাড়ছে। তবে দিল্লি (১২,৩০৬) ও পশ্চিমবঙ্গে (১০,৯৫৯) এ বছরের শুরুর তুলনায় আক্রান্ত অনেকটা কমেছে। তবে অন্ধ্রপ্রদেশ (১২,৬১৫), হরিয়ানা (৯,৫৫৮), মধ্যপ্রদেশ (৯,৩৮৫), পঞ্জাব (৭,৮৬২), আসামে (৭,৯২৯) আক্রান্ত কমার লক্ষণ নেই। গত কয়েক দিনে তেলঙ্গানা, উত্তরাখণ্ড, জম্মু ও কাশ্মীর, গোয়া, মিজোরাম, ত্রিপুরা, হিমাচল প্রদেশেও দৈনিক আক্রান্ত বেড়েছে।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft