ক্রীড়া সংবাদ
শিরোনাম: সাংবাদিক আবদুল গাফফার চৌধুরী আর নেই       বন্যায় সিলেটের আশ্রয়কেন্দ্রও তলিয়ে গেছে       এবার সরিষার তেল কেজিতে বাড়লো ১শ'        ইরাম ব্যারাম হলি বিপদ!       স্বপ্নের পদ্মা সেতুর টোল চূড়ান্ত        সচিব হলেন খুলনার বিভাগীয় কমিশনার ইসমাইল হোসেন        অটো ভ্যান-রিকশা চোর সিন্ডিকেটের সদস্য আটক       ট্রাক চোর সিন্ডিকেটের সদস্য রিমান্ডে       কুষ্টিয়ায় ছাত্রীনিবাসে শিক্ষার্থীর ঝুলন্ত মরদেহ       বাজেট অধিবেশন বসছে পাঁচই জুন      
বাংলাদেশের নয় ক্রিকেটার আইপিএলের নিলামে
ক্রীড়া ডেস্ক
Published : Saturday, 22 January, 2022 at 6:57 PM, Count : 192
বাংলাদেশের নয় ক্রিকেটার আইপিএলের নিলামে  বেঙ্গালুরুতে আগামী ১২ ও ১৩ ফেব্রুয়ারি হবে আইপিএল নিলাম। এই নিলামে বাংলাদেশ রয়েছেন নয় ক্রিকেটার। সব মিলিয়ে গোটা বিশ্ব থেকে এক হাজার ২১৪ জন ক্রিকেটার রয়েছেন নিলামের প্রাথমিক তালিকায়।
১৮টি দেশের ক্রিকেটাররা এবার আইপিএল খেলতে আগ্রহ প্রকাশ করেছেন। এর মধ্যে আছেন ওমান, সংযুক্ত আরব আমিরাত, এমনকি ভুটানের ক্রিকেটারও। নেপাল থেকে নাম লিখিয়েছেন ১৫ জন ক্রিকেটার, যুক্তরাষ্ট্র থেকে ১৪ জন, নামিবিয়া থেকে ৫ জন। বিদেশি ক্রিকেটারদের মধ্যে প্রাথমিক তালিকায় সর্বোচ্চ ৫৯ জন আছেন অস্ট্রেলিয়া থেকে, দক্ষিণ আফ্রিকা থেকে ৪৮ জন।
এবার সর্বোচ্চ ভিত্তিমূল্যের ক্যাটাগরিতে নিজেদের রেখেছেন সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমান। বাংলাদেশের দুই ক্রিকেটারই ভিত্তি মূল্য নির্ধারণ করেছেন দুই কোটি রুপি।
বাংলাদেশ থেকে সাকিব ও মুস্তাফিজই কেবল নিয়মিত খেলে আসছেন আইপিএলে। সবশেষ আসরে তিন কোটি ২০ লাখ রুপিতে সাকিবকে দলে নিয়েছিল কলকাতা নাইট রাইডার্স। মুস্তাফিজকে এক কোটি রুপিতে নিয়েছিল রাজস্থান রয়্যালস।
গত আসরে কলকাতার হয়ে খুব ভালো ছিল না সাকিবের পারফরম্যান্স। আট ম্যাচে তার উইকেট ছিল কেবল চারটি। ব্যাট হাতে ৯.৪০ গড়ে রান করতে পেরেছিলেন কেবল ৪৭।
মুস্তাফিজ ছিলেন সফল। ১৪ ম্যাচ খেলে বাঁহাতি এই পেসার উইকেট নিতে পেরেছিলেন ১৪টি। একটু খরুচে যদিও ছিলেন, ওভার প্রতি দিয়েছিলেন ৮.৪১ রান।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft