জাতীয়
শিরোনাম: সাংবাদিক আবদুল গাফফার চৌধুরী আর নেই       বন্যায় সিলেটের আশ্রয়কেন্দ্রও তলিয়ে গেছে       এবার সরিষার তেল কেজিতে বাড়লো ১শ'        ইরাম ব্যারাম হলি বিপদ!       স্বপ্নের পদ্মা সেতুর টোল চূড়ান্ত        সচিব হলেন খুলনার বিভাগীয় কমিশনার ইসমাইল হোসেন        অটো ভ্যান-রিকশা চোর সিন্ডিকেটের সদস্য আটক       ট্রাক চোর সিন্ডিকেটের সদস্য রিমান্ডে       কুষ্টিয়ায় ছাত্রীনিবাসে শিক্ষার্থীর ঝুলন্ত মরদেহ       বাজেট অধিবেশন বসছে পাঁচই জুন      
আগামীকাল ইসি নিয়োগের বিল উঠছে সংসদে
ঢাকা অফিস :
Published : Saturday, 22 January, 2022 at 7:49 PM, Update: 22.01.2022 7:51:11 PM, Count : 138
আগামীকাল ইসি নিয়োগের বিল উঠছে সংসদেআগামীকাল রোববার (২৩ জানুয়ারি) জাতীয় সংসদে নির্বাচন কমিশন নিয়োগ বিল তোলা হচ্ছে। আইন, বিচার ও সংসদ বিষয়কমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক ‘প্রধান নির্বাচন কমিশনার এবং নির্বাচন কমিশনার নিয়োগ বিল-২০২২’ সংসদে উত্থাপন করবেন বলে জানা গেছে।
জাতীয় সংসদের চলতি অধিবেশনের রোববারের বৈঠকে বিলটি সংসদে তোলার জন্য ওই দিনের কার্যসূচিতে অন্তর্ভুক্ত করা হয়েছে।  
এর আগে ১৭ জানুয়ারি মন্ত্রিসভার বৈঠকে নির্বাচন কমিশন নিয়োগ বিলের খসড়া অনুমোদন দেওয়া হয়েছে। ওই দিনই রাষ্ট্রপতির সঙ্গে নির্বাচন কমিশন নিয়োগের বিষয়ে রাজকনৈতিক দলের সংলাপের অংশ হিসেবে ক্ষমতাসীন আওয়ামী লীগ অংশ নিয়ে এ সংক্রান্ত আইন প্রনয়নের কথা জানিয়েছিল। আগামী ফেব্রুয়ারিতে বর্তমান নির্বাচন কমিশনের মেয়াদ শেষ হওয়ার আগেই চলতি অধিবেশনে এই আইন পাস করা হবে বলে জানা গেছে।
এ লক্ষ্যে সংবিধানের ১১৮(১) অনুচ্ছেদ অনুযায়ী প্রধান নির্বাচন কমিশনার এবং নির্বাচন কমিশনার নিয়োগের জন্য বিলটি আনা হচ্ছে। আইনমন্ত্রী বিলটি সংসদে তুললে তা আইন, বিচার ও সংসদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটিতে পাঠানো হবে।
সূত্র জানায়, বিলটির ওপর সংসদীয় কমিটির রিপোর্টের জন্য সময় খুব কম দেওয়া হবে এবং যত দ্রুত সম্ভব বিলটি পাস করা হবে। এটি পাস হওয়ার পরই এর ওপর ভিত্তি করে নতুন নির্বাচন কমিশন নিয়োগ করা হবে। 




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft