বিনোদন
শিরোনাম: কালীগঞ্জে আলমসাধুর ধাক্কায় মোটরসাইকেল আরোহী নিহত       উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুরে যাচ্ছেন কেসিসি মেয়র       খানসামা উপজেলায় উপ-নির্বাচনে ৪ প্রার্থীর মনোনয়নই বৈধ       নওগাঁয় এ বছর দেড় হাজার কোটি টাকার আম বাণিজ্যের সম্ভাবনা       সেন্ট মার্টিন থেকে মালয়েশিয়াগামী ৩৩ রোহিঙ্গা উদ্ধার       রাস্তা পেল নওগাঁর বিল পাড়ের মানুষ       টেকনাফে আইসসহ এক রোহিঙ্গা আটক       ১ হাজার টাকাতেও মিলছে না ৪০০ টাকার শ্রমিক       ভয়াবহ বৈশ্বিক খাদ্যসংকটের আশঙ্কা জাতিসংঘের        যুদ্ধাপরাধ : মৌলভীবাজারের ৩ জনের মৃত্যুদণ্ড      
প্রাপ্ত বয়স্ক নায়িকা হিসেবে দীঘির প্রথম পুরস্কার
বিনোদন ডেস্ক :
Published : Sunday, 23 January, 2022 at 5:41 PM, Count : 259
প্রাপ্ত বয়স্ক নায়িকা হিসেবে দীঘির প্রথম পুরস্কারপ্রার্থনা ফারদিন দীঘি। ২০০৬ সালে শিশুশিল্পী হিসেবে চলচ্চিত্রে হাতেখড়ি হয়েছিল।
 প্রার্থনা ফারদিন দীঘির। অভিনয় করেছিলেন কাজী হায়াৎ পরিচালিত ও প্রয়াত নায়ক মান্না অভিনীত ‘কাবুলিওয়ালা’ ছবিতে। অভিষেকেই করেছিলেন বাজিমাত। শ্রেষ্ঠ শিশুশিল্পী বিভাগে জিতে নিয়েছিলেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার।
এরপর ২০০৮ সালে ‘১ টাকার বউ’ এবং ২০১০ সালে ‘চাচ্চু’ ছবি দুটির জন্য একই বিভাগে আরও দুটি জাতীয় পুরস্কার ওঠে দীঘির হাতে। এরপর মাঝখানে লম্বা একটি বিরতি দিয়ে গত বছর প্রাপ্ত বয়স্ক নায়িকা হিসেবে ঢালিউডে যাত্রা করেন একসময়ের জনপ্রিয় শিশুশিল্পী।
কিন্তু নায়িকা হিসেবে অভিষেকটা সুখকর হয়নি সুব্রত-কন্যার। তার প্রথম ছবি ‘তুমি আছ তুমি নেই’ চূড়ান্ত ব্যর্থ হয়। তাতে ভেঙে পড়েননি দীঘি। নিজেকে সামলে পরের ছবি ‘টুঙ্গিপাড়ার মিয়া ভাই’তে ঠিকই প্রতিভার স্বাক্ষর রেখেছেন। তার স্বীকৃতিও পেলেন শনিবার রাতে।
এদিন রাজধানীর খামারবাড়িতে কৃষিবিদ ইনস্টিটিউটে আয়োজন করা হয়েছিল বাংলাদেশ বিনোদন সাংবাদিক সমিতি (বাবিসাস) পুরস্কার ২০১৯-২০-২১। সেখানে ‘টুঙ্গিপাড়ার মিয়া ভাই’ ছবির জন্য বেস্ট ক্রিটিকস অ্যাওয়ার্ড পেয়েছেন দীঘি।
তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় দীঘি বলেন, ‘নায়িকা হিসেবে আমার প্রথম পুরস্কার। বাবিসাস কর্তৃপক্ষের কাছে আমি কৃতজ্ঞ। এই সম্মাননা আমার অনুপ্রেরণা হিসেবে কাজ করবে। একজন শিল্পীর জন্য যেকোনো স্বীকৃতিই সম্মানের। আমার জন্য দোয়া করবেন, আমি যেন এর মান রাখতে পারি।’
দীঘি অভিনীত ‘টুঙ্গিপাড়ার মিয়া ভাই’ পরিচালনা করেছেন শামীম আহমেদ রনি। প্রযোজনা করেছেন শাপলা মিডিয়ার কর্ণধার সেলিম খান। এখানে বঙ্গবন্ধুর চরিত্রে অভিনয় করেছেন প্রযোজকের ছেলে শান্ত খান। দীঘি অভিনয় করেছেন বঙ্গবন্ধুর স্ত্রীর চরিত্রে। ছবিটি গত বছর প্রেক্ষাগৃহে মুক্তি পায়।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft