দক্ষিণ-পশ্চিমাঞ্চল
শিরোনাম: বন্যায় সিলেটের আশ্রয়কেন্দ্রও তলিয়ে গেছে       এবার সরিষার তেল কেজিতে বাড়লো ১শ'        ইরাম ব্যারাম হলি বিপদ!       স্বপ্নের পদ্মা সেতুর টোল চূড়ান্ত        সচিব হলেন খুলনার বিভাগীয় কমিশনার ইসমাইল হোসেন        অটো ভ্যান-রিকশা চোর সিন্ডিকেটের সদস্য আটক       ট্রাক চোর সিন্ডিকেটের সদস্য রিমান্ডে       কুষ্টিয়ায় ছাত্রীনিবাসে শিক্ষার্থীর ঝুলন্ত মরদেহ       বাজেট অধিবেশন বসছে পাঁচই জুন       লোকালয়ে ১০ ফুট লম্বা অজগর উদ্ধার      
জিলা স্কুল ও সরকারি বালিকা বিদ্যালয়সহ জেলাব্যাপী চলছে কার্যক্রম
যশোরে ৯৯ ভাগ শিক্ষার্থীর টিকা গ্রহণ
কাগজ সংবাদ
Published : Sunday, 23 January, 2022 at 10:07 PM, Count : 270
যশোরে ৯৯ ভাগ শিক্ষার্থীর টিকা গ্রহণযশোরের এক হাজার শিক্ষা প্রতিষ্ঠানের ৯৯ ভাগ শিক্ষার্থী করোনার টিকার আওতায় এসেছে। রোববার যশোর জিলা স্কুল ও সরকারি বালিকা বিদ্যালয়ে টিকা দেয়া হয়েছে ২ হাজার ১১৭ জন শিক্ষার্থীকে। এ নিয়ে জেলায় মোট টিকা গ্রহণ করেছে ১২ থেকে ১৭ বছর বয়সি আড়াই লক্ষাধিক ছাত্র-ছাত্রী।  
দেশে করোনা সংক্রমণ প্রতিরোধ ও ভয়াবহ এ ভাইরাস থেকে শিক্ষার্থীদের সুস্থ রাখার লক্ষ্যে স্বাস্থ্য বিভাগ গত বছরের ১৫ নভেম্বর থেকে টিকাদান কার্যক্রম শুরু করে। যা সরকারি ঘোষণা অনুযায়ী শেষ হয়েছে গত ১৯ জানুয়ারি। যশোর জেলায় প্রাথমিক বিদ্যালয়, মাধ্যমিক বিদ্যালয়, মাদ্রাসা ও কলেজ মিলিয়ে মোট এক হাজার শিক্ষা প্রতিষ্ঠান রয়েছে। এসব শিক্ষা প্রতিষ্ঠানে ১২ থেকে ১৭ বছর বয়সী আড়াই লক্ষাধিক ছাত্র-ছাত্রী পড়াশুনা করে। বিপুল সংখ্যক শিক্ষার্থীর মধ্যে অনেকে নির্ধারিত সময়ে ও কেন্দ্রে গিয়ে টিকা গ্রহণ করতে পারেনি। এ অবস্থা বিবেচনায় এনে রোববার ও সোমবার দু’দিনব্যাপী বাদ পড়া শিক্ষার্থীদের টিকা দেয়া হচ্ছে। তাদেরকে দেয়া হয়েছে ফাইজারের টিকা। রোববার সকাল থেকে বিকেল পর্যন্ত যশোর জিলা স্কুল ও সরকারি বালিকা বিদ্যালয়ে শহর ও শহরতলীর বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের বাদ পড়া শিক্ষার্থীদের টিকা দেয়া হয়। এরমধ্যে যশোর জিলা স্কুলে এক হাজার ৬শ’ ও সরকারি বালিকা বিদ্যালয়ে ৫শ’১৭ জন টিকা গ্রহণ করেছে। যার মোট সংখ্যা দুই হাজার ১১৭ জন বলে জেলা শিক্ষা অফিসার একেএম গোলাম আযম নিশ্চিত করেছেন।
তিনি বলেছেন, যশোর শহরের পাশাপাশি আটটি উপজেলা এলাকার শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে রোববার ও সোমবার বাদ পড়া শিক্ষার্থীদের নির্ধারিত কেন্দ্রে টিকা দেয়া হচ্ছে। এর আগে গত ১৯ জানুয়ারি পর্যন্ত যশোর জেলার এক হাজার শিক্ষা প্রতিষ্ঠানের দুই লাখ ৪৭ হাজার শিক্ষার্থীকে করোনা প্রতিরোধি টিকা দেয়া হয়। এ হিসেবে গতকালের টিকার সংখ্যা যোগ করে মোট দুই লাখ ৪৯ হাজার ১১৭ জন শিক্ষার্থী টিকা পেয়েছে। যা শতকরা ৯৯ শতাংশ বলে জেলা শিক্ষা অফিসার জানিয়েছেন।  
এসব বিষয়ে জেলা শিক্ষা অফিসার একেএম গোলাম আযম জানান, আজ সোমবার স্কুল, কলেজ ও মাদ্রাসা পড়ুয়া শিক্ষার্থীদের করোনারোধি টিকার প্রথম ডোজ দেয়া শেষ হবে। নানা কারণে বাদ পড়া ছাত্র-ছাত্রীরা এ টিকা নিতে পারবে। এরপর কোন শিক্ষার্থী টিকা নিতে বাদ পড়েছে কিনা সেটা যাচাই করে দেখা হবে। যদি কেউ বাদ পড়ে তার উপযুক্ত কারণ দেখাতে হবে। তারপরই দ্বিতীয় ডোজ টিকা কার্যক্রম শুরু করা হবে বলে তিনি জানান।
সিভিল সার্জন বিপ্লব কান্তি বিশ্বাস জানান, স্বাস্থ্য ও শিক্ষাবিভাগের মাধ্যমে শিক্ষার্থীদের করোনার প্রথম ডোজ টিকা দ্বিতীয় দফায় দেয়া হচ্ছে। তারপরও যদি কোন শিক্ষার্থী টিকা নিতে বাদ পড়ে, তাহলে কর্তৃপক্ষের মাধ্যমে যোগাযোগ করলে তাদেরকে টিকা দেয়া হবে বলে তিনি জানান।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft