দক্ষিণ-পশ্চিমাঞ্চল
শিরোনাম: ভয়াবহ বৈশ্বিক খাদ্যসংকটের আশঙ্কা জাতিসংঘের        যুদ্ধাপরাধ : মৌলভীবাজারের ৩ জনের মৃত্যুদণ্ড       সচল হচ্ছে জিয়া পরিবারের সব দুর্নীতি মামলা       গ্রীষ্মকালের ৫ খাবার রক্তচাপ নিয়ন্ত্রণে সহায়ক       বিশ্ব আইবিডি দিবস আজ       বাংলাদেশে গরু পাচারে ভারতীয় নেতাকে জিজ্ঞাসাবাদ       ৪২ বছর পর ইউরোপা লিগ জিতল ফ্রাঙ্কফুর্ট       শনাক্তের শীর্ষে উত্তর কোরিয়া, মৃত্যু দেড় হাজারের ওপরেই       সাংবাদিক আবদুল গাফফার চৌধুরী আর নেই       বন্যায় সিলেটের আশ্রয়কেন্দ্রও তলিয়ে গেছে      
দু’দিনে টিকা নিয়েছে ৫২শ’ মানুষ
ঈদগাহ মাঠের গণটিকা কার্যক্রম বেড়েছে আরও দু’দিন
কাগজ সংবাদ
Published : Thursday, 27 January, 2022 at 10:08 PM, Count : 338
ঈদগাহ মাঠের গণটিকা কার্যক্রম বেড়েছে আরও দু’দিনযশোর ঈদগাহ মাঠে আরও দু’দিন বাড়ানো হয়েছে গণটিকা কার্যক্রম। শনি ও রোববারও এখানে টিকা প্রদান করা হবে। বিষয়টি নিশ্চিত করেছেন সিভিল সার্জন বিপ্লব কান্তি বিশ্বাস। বৃহস্পতিবার দ্বিতীয় দিনে টিকা নিয়েছেন তিন হাজার একশ’ ৬০ জন। গত দু’দিনে এখান থেকে টিকা নিয়েছেন পাঁচ হাজার দুশ’ ৭৬ জন।
সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার রেহেনেওয়াজ রনি জানান, বৃহস্পতিবার জেলায় ১১ হাজার পাঁচশ’ ৬৩ জনকে টিকা প্রদান করা হয়েছে। এদের মধ্যে প্রথম ডোজ আট হাজার পাঁচশ’ ৮৪ ও দ্বিতীয় ডোজ নিয়েছেন এক হাজার নয়শ’ দু’জন। এছাড়া, বুস্টার ডোজ নিয়েছেন এক হাজার ৭৭ জন। তিনি আরও জানান, বৃহস্পতিবার পর্যন্ত জেলায় করোনার প্রথম ডোজ নিয়েছে ১৯ লাখ ৯০ হাজার একশ’ একশ’ ৬৩ জন। আর ১২ লাখ ৪৯ হাজার সাতশ’ ৮৮ জন দ্বিতীয় ডোজ নিয়েছে। এছাড়া বুস্টার ডোজ নিয়েছে ৩২ হাজার ছয়শ’ ৬১ জন।
বৃহস্পতিবার দুপুর ১২ টার দিকে যশোর ঈদগাহ মাঠে গিয়ে টিকা নিতে সকাল থেকেই বিভিন্ন বয়সী মানুষের উপস্থিতি দেখা যায়। পাঁচটি বুথে পাঁচজন করে দায়িত্ব পালন করছেন। এদের মধ্যে দু’জন সেবিকা ও তিনজন করে স্বেচ্ছাসেবক রয়েছেন। শহরের ঘোষপাড়া থেকে গণটিকা নিতে আসা বিমল কর জানান, কোনো রকম ভোগান্তি ছাড়াই টিকা পেয়েছেন। টিকার ব্যবস্থাপনায় সন্তুষ্টি প্রকাশ করেন তিনি। বেজপাড়া এলাকার সোবাহান শেখ জানান, টিকার জন্য আবেদন করেছিলাম দু’ মাস আগে। কিন্তু এখনো এসএমএস আসেনি। তাই রাগ করে করোনার টিকা নেয়নি। এরপর টিকা নেয়ার জন্য পৌরসভা থেকে মাইকিং করা হয়। এরপর ভোটার আইডি কার্ড দেখিয়ে টিকা নিয়েছি। ঈদগাহ মাঠের গণটিকা কার্যক্রম বেড়েছে আরও দু’দিন
শংকরপুর এলাকার মঞ্জুয়ারা বেগম নামে এক নারী বলেন, জীবন বাঁচাতে হলে করোনার টিকা নিতে হবে। তাই এসেছি টিকা নিতে। কিন্তু লাইন যেন শেষ হচ্ছে না। টিকা নিয়েই বাড়ি যাবেন বলে জানান তিনি।
সিভিল সার্জন বিপ্লব কান্তি বিশ্বাস জানান, ১০ হাজার মানুষকে টিকা দিতে প্রস্তুত ছিল স্বাস্থ্যবিভাগ। কিন্তু টিকা নিয়েছেন পাঁচ হাজার দুশ’ ৭৬ জন। এ জন্য আরও দু’দিন টিকা কার্যক্রম বৃদ্ধি করা হয়ছে। যারা গণটিকা পেয়েছেন তারা টিকা সনদ পাবেন কিনা এমন প্রশ্নের জবাবে তিনি জানান, সকলেই টিকা সনদ পাবেন। তার জন্য অপেক্ষা করতে হবে। সকলের ভোটার আইডি কার্ড সংরক্ষণ করা হয়েছে। সার্ভারে এন্ট্রির পর তারা টিকা কার্ড উত্তোলন করতে পারবেন। দ্বিতীয় ডোজ নেয়ার পর মিলবে টিকার সনদ। 




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft