সম্পাদকীয়
শিরোনাম: রাজবাড়ীতে বড় পর্দায় দেখানো হয়েছে পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠান       পদ্মা সেতু: দুঃখ ঘুচাবে বাগেরহাটের কৃষক ও মৎস্যচাষিদের       কৃষকের বাতিঘরের উদ্যোগে আম চাষিদের পরামর্শ        অ্যাম্বুলেন্স ফ্রি, বিদেশিদের ডাবল টোল চান জাফরুল্লাহ       পদ্মা সেতু: বিশ্বব্যাংকের অভিনন্দন       ওয়াশিংটনে পদ্মা সেতুর উদ্বোধন উদযাপন       পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে সিএমপির আনন্দ শোভাযাত্রা       আখের রস-শরবত বিক্রির হিড়িক       পদ্মা নদীতে দৃষ্টিনন্দন নৌকাবাইচ       পদ্মা সেতু উদ্বোধন: নড়াইলবাসীর উল্লাস      
সোয়া কোটি মানুষের বুস্টার ডোজ গ্রহণ
Published : Tuesday, 26 April, 2022 at 4:11 PM, Count : 357
মহামারি করোনাভাইরাস প্রতিরোধে সোমবার পর্যন্ত দেশজুড়ে এক কোটি ২১ লাখ ৪২ হাজার ৭০৬ জনকে টিকার বুস্টার ডোজ দেওয়া হয়েছে। যা সোয়া কোটির উপরে। এ ছাড়া দুই ডোজ টিকার আওতায় এসেছে ১১ কোটি ৬০ লাখ ৫৬ হাজার ৫৩৫ জন মানুষ। আর প্রথম ডোজের আওতায় এসেছে ১২ কোটি ৮৪ লাখ ৯৯ হাজার ৩৯৯ জন। সোমবার স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনার টিকাদানবিষয়ক সংবাদ বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা যায়।
বিজ্ঞপ্তি বলা হয়, গত একদিনে সারা দেশে প্রথম ডোজ টিকা দেয়া হয়েছে ১৭ হাজার ৪৭৪ জনকে। দ্বিতীয় ডোজ পেয়েছেন ৮২ হাজার ২৫৯ জন। এছাড়াও এ সময়ে বুস্টার ডোজ দেয়া হয়েছে ১ লাখ ৩৮ হাজার ৫৯৮ জনকে। এগুলো দেয়া হয়েছে অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকা, সিনোফার্ম, ফাইজার, মডার্না এবং জনসন অ্যান্ড জনসনের টিকা। গত ১ নভেম্বর থেকে দেশে ১২-১৭ বছর বয়সী শিক্ষার্থীদের টিকাদান কার্যক্রম শুরু হয়। তাদের মধ্যে এখন পর্যন্ত এক কোটি ৭৩ লাখ ১৫ হাজার ৩৫৪ জনকে প্রথম ডোজ দেওয়া হয়েছে। দ্বিতীয় ডোজ দেয়া হয়েছে এক কোটি ৫৮ লাখ ৬১ হাজার ৪০৫ জনকে।
দেশে এ পর্যন্ত ২ লাখ ১৫ হাজার ৯৫৭ জন ভাসমান জনগোষ্ঠী টিকার আওতায় এসেছেন। তাদের জনসন অ্যান্ড জনসনের সিঙ্গেল ডোজ টিকা দেয়া হয়েছে। করোনা টিকার নিবন্ধন শুরু হয় গত বছরের ২৭ জানুয়ারি। ৭ ফেব্রুয়ারি থেকে টিকাদান কার্যক্রম শুরু হয়। ১৮ বছর বয়সী যেকোনো মানুষ এখন টিকা নিতে পারছেন।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft