ওপার বাংলা
শিরোনাম: শেখ হাসিনার বক্তব্য হত্যার হুমকির শামিল: মির্জা ফখরুল       মুশফিকের বীরত্বে ৩৬৫ বাংলাদেশের       অভিষেককে রাঙাতে পারলেন না সুপ্তা, বল হাতে ২ উইকেট সালমার       শৃঙ্খলা ভঙ্গের দায়ে সিরিজের মাঝপথেই ফিরে যাচ্ছেন লঙ্কান ক্রিকেটার       বোয়ালমারীতে জঙ্গীবাদ প্রতিরোধে ইমামদের করণীয় শীর্ষক সভা        দেশীয় শিল্প নিয়ে চক্রান্তের প্রতিবাদে সিরাজগঞ্জে বিড়ি শ্রমিক সমাবেশ        পিএইচডি ইনক্রিমেন্ট স্থগিতের প্রতিবাদ ইবি শিক্ষকদের       জুনে ১০ খালের স্লুইচ গেইট খুলে দিতে চায় সিডিএ        দৌলতদিয়ায় জেলের জালে ২০ কেজির পাঙ্গাস       বোয়ালমারীতে গ্রাম পুলিশের মধ্যে ইউনিফরম বিতরণ       
অশনি'র প্রভাবে পশ্চিমবঙ্গে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা
কাগজ ডেস্ক
Published : Tuesday, 10 May, 2022 at 3:50 PM, Count : 97
অশনি'র প্রভাবে পশ্চিমবঙ্গে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনাঘূর্ণিঝড় অশনি'র প্রভাবে ভারতের পশ্চিমবঙ্গের কলকাতা এবং হাওড়া জেলায় ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। এই দুই জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হবে বলে পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া অফিস।
সংবাদমাধ্যম এবিপি ও আনন্দবাজার জানায়, সোমবার দফায় দফায় বৃষ্টি হয়েছে কলকাতাসহ দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলায়। মঙ্গলবারও প্রায় একই চিত্র ছিল এসব অঞ্চলে।
আবহাওয়া অফিস বলছে, আগামী কয়েক ঘণ্টার মধ্যেই পশ্চিমবঙ্গের বেশ কিছু অঞ্চলে বৃষ্টি নামবে। এ সময় সুরক্ষিত জায়গায় থাকার জন্য জনসাধারণকে পরামর্শ দিয়েছে কর্তৃপক্ষ। এছাড়া দক্ষিণ ২৪ পরগনা, দুই মেদিনীপুরেও ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।
এ সময় বিদ্যুৎস্পৃষ্টের ঘটনা যাতে না ঘটে, সে জন্য শহরের রাস্তার বিদ্যুৎ সংযোগ বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে কলকাতা পৌরসভা।
এদিকে মঙ্গলবার সন্ধ্যায় অশনি ওড়িশা উপকূলের খুব কাছে পৌঁছে যাবে। এরপর এই ঘূর্ণিঝড় ডানদিকে বাঁক নিয়ে উপকূল বরাবর এগোতে থাকবে পশ্চিমবঙ্গের দিকে। তবে এখনও মনে করা হচ্ছে, এই ঘূর্ণিঝড় স্থলভাগে আছড়ে পড়বে না।
মঙ্গলবার ভোর সাড়ে ৫টা নাগাদ ঘূর্ণিঝড় অশনি কাকিনাড়া থেকে ৩০০ কিলোমিটার দক্ষণি-পূর্ব, বিশাখাপত্তনম থেকে ৩৩০ কিলোমিটার দক্ষিণ-দক্ষণি-পূর্ব, গোপালপুর থেকে ৫১০ কিলোমিটার দক্ষিণ-দক্ষিণ-পশ্চিম এবং পুরী থেকে ৫৯০ কিলোমিটার দক্ষিণ-দক্ষিণ-পশ্চিমে অবস্থান করছিল।
পশ্চিমবঙ্গ উপকূল বরাবর ঘণ্টায় ৪০-৫০ কিলোমিটারে ঝোড়ো হাওয়া বইতে পারে। ঘণ্টায় দমকা হাওয়ার বেগ কখনও কখনও ৬০ কিলোমিটারে পৌঁছে যেতে পারে বলেও সতর্ক করেছে কর্তৃপক্ষ।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft