জীবনধারা
শিরোনাম: পদ্মা সেতুর উদ্বোধন ২৫ জুন       রাশেকের খপ্পরে পড়ে সাকিবের সর্বনাশ       ইভিএমে এখনও আস্থাভাজন হতে পারেনি নির্বাচন কমিশন: সিইসি       শেখ হাসিনার বক্তব্য হত্যার হুমকির শামিল: মির্জা ফখরুল       মুশফিকের বীরত্বে ৩৬৫ বাংলাদেশের       অভিষেককে রাঙাতে পারলেন না সুপ্তা, বল হাতে ২ উইকেট সালমার       শৃঙ্খলা ভঙ্গের দায়ে সিরিজের মাঝপথেই ফিরে যাচ্ছেন লঙ্কান ক্রিকেটার       বোয়ালমারীতে জঙ্গীবাদ প্রতিরোধে ইমামদের করণীয় শীর্ষক সভা        দেশীয় শিল্প নিয়ে চক্রান্তের প্রতিবাদে সিরাজগঞ্জে বিড়ি শ্রমিক সমাবেশ        পিএইচডি ইনক্রিমেন্ট স্থগিতের প্রতিবাদ ইবি শিক্ষকদের      
যেসব খাবার অকালে চুল পাকা রোধে কার্যকরী
কাগজ ডেস্ক:
Published : Wednesday, 11 May, 2022 at 12:57 PM, Count : 146
যেসব খাবার অকালে চুল পাকা রোধে কার্যকরীকম বয়সেই অনেকের চুল পেকে যায়। অনেকের আবার পুরোপুরি চুল না পাকলেও, শুধুমাত্র জুলফি পেকে যায়। এ সমস্যা অনেকের থাকে বংশগত, আবার অনেকের অনিয়মিত জীবন যাপনের জন্য চুল পেকে যায়। তবে এ সমস্যা খুব সহজেই দূর করা যায়। শুধুমাত্র বদলে ফেলতে হবে আপনার খাওয়া-দাওয়ার অভ্যাস। তাহলেই দীর্ঘদিন চুল কালো থাকবে।
* সকালে খালি পেটে এক গ্লাস গরম পানি খান। এর মধ্যে পাতিলেবুর রস এবং এক চামচ মধু মিশিয়ে নিতে পারেন। তবে সুগার থাকলে মধু মেশাবেন না। এর ফলে লিভার ভাল থাকবে। চুলও ভাল থাকবে।
* সকালে ঘুম থেকে উঠে গুড় ও মেথি খান। এতে যেকোনও চুলের সমস্যা দুর হবে। পাকা চুলের সমস্যা থেকেও মুক্তি পাবেন। তবে ডায়াবেটিসের সমস্যা থাকে গুড় খাবেন না।
* সপ্তাহে অন্তত দুইদিন এক চামচ কালো তিল খান। তিল বেটে গরম গরম ভাতের সঙ্গে খেতে পারেন। কিংবা নারকেল তেলের সঙ্গে কালো তিল মিশিয়ে ফুটিয়ে নিয়ে ঠান্ডা করে সেই তেল সপ্তাহে একদিন মাথায় মেখে নিন। রাতে শোয়ার আগে এই তেল মেখে, পরের দিন শ্যাম্পু করে নিন। দেখবেন চুল ঝলমলে হয়ে উঠবে।
* সপ্তাহে অন্তত একটা দিন গাজরের রস খান। এতে চুলের গোড়া শক্ত হবে, চুল পড়বে না। পাকা চুলের সমস্যার সমাধান হবে। খাদ্যতালিকায় রাখুন ফল। রাতে শোয়ার সময় এক গ্লাস দুধ পান করতে পারেন।
* প্রতিদিন রাতে ছোলা ভিজিয়ে রাখুন। খালি পেটে ভেজানো ছোলা খান। এর ফলে দীর্ঘদিন চুল কালো থাকবে। তবে এসব খাবার খাওয়ার সঙ্গে সঙ্গে মনকে স্ট্রেশ ফ্রি রাখুন। দেখবেন সুস্থ ও সুন্দর থাকবেন।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected]il.com, [email protected]
Design and Developed by i2soft