জাতীয়
শিরোনাম: রাশেকের খপ্পরে পড়ে সাকিবের সর্বনাশ       ইভিএমে এখনও আস্থাভাজন হতে পারেনি নির্বাচন কমিশন: সিইসি       শেখ হাসিনার বক্তব্য হত্যার হুমকির শামিল: মির্জা ফখরুল       মুশফিকের বীরত্বে ৩৬৫ বাংলাদেশের       অভিষেককে রাঙাতে পারলেন না সুপ্তা, বল হাতে ২ উইকেট সালমার       শৃঙ্খলা ভঙ্গের দায়ে সিরিজের মাঝপথেই ফিরে যাচ্ছেন লঙ্কান ক্রিকেটার       বোয়ালমারীতে জঙ্গীবাদ প্রতিরোধে ইমামদের করণীয় শীর্ষক সভা        দেশীয় শিল্প নিয়ে চক্রান্তের প্রতিবাদে সিরাজগঞ্জে বিড়ি শ্রমিক সমাবেশ        পিএইচডি ইনক্রিমেন্ট স্থগিতের প্রতিবাদ ইবি শিক্ষকদের       জুনে ১০ খালের স্লুইচ গেইট খুলে দিতে চায় সিডিএ       
১৬ মে থেকে ১১০ টাকায় সয়াবিন তেল বিক্রি করবে টিসিবি
ঢাকা অফিস:
Published : Wednesday, 11 May, 2022 at 1:03 PM, Count : 300
১৬ মে থেকে ১১০ টাকায় সয়াবিন তেল বিক্রি করবে টিসিবিআগামী ১৬ মে থেকে খোলা বাজারে পণ্য বিক্রি শুরু করবে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)। প্রতিষ্ঠানটির চেয়ারম্যান ব্রিগেডিয়ার জেনারেল আরিফুল হাসান বিষয়টি নিশ্চিত করেছেন। এদিকে প্রতিষ্ঠান মুখপাত্র হুমায়ুন কবির বলেন, তারিখ নির্ধারিত হলেও কী পরিমাণ পণ্য বরাদ্দ ও সেগুলোর দাম এখনো নির্ধারিত হয়নি। দুই একদিনের মধ্যে বৈঠক করে সেটা নির্ধারণ করা হবে।
ওই বৈঠকে টিসিবির সয়াবিন তেলের দাম কত হবে সে বিষয়টি জোরালোভাবে প্রাধান্য পাবে। কারণ টিসিবি বিক্রয় কার্যক্রম শুরুর পর থেকে দফায় দফায় সয়াবিন তেলের দাম বেড়েছে। সেজন্য বাজারদরের সঙ্গে সয়াবিনের দাম সমন্বয় হবে কি না, নাকি আগের দামে প্রতি লিটার ১১০ টাকায় বিক্রি হবে, এই সিদ্ধান্ত দেবে বাণিজ্য মন্ত্রণালয়।
নিম্ন আয়ের মানুষের জন্য এ বছর ১১তম বার সাশ্রয়ী মূল্যে পণ্য বিক্রি শুরু করছে টিসিবি। চলতি অর্থবছরের প্রতি মাসেই পণ্য বিক্রি করেছে সংস্থাটি। তবে ঈদের আগে ২৪ এপ্রিল থেকে এখন পর্যন্ত পণ্য বিক্রি কার্যক্রমও বন্ধ রয়েছে।
শেষ দফায় গত এপ্রিলে টিসিবির ট্রাক থেকে একজন ভোক্তা ৫৫ টাকা কেজি দরে সর্বোচ্চ দুই কেজি চিনি, ১১০ টাকা দরে সর্বোচ্চ ২ লিটার সয়াবিন তেল ও ৩০ টাকা কেজি দরে ২ থেকে ৫ কেজি পেঁয়াজ কিনতে পারছিলেন। আর মসুর ডাল ৬৫ টাকা কেজি।
অন্যদিকে রোজার মাসকে কেন্দ্র করে গত মার্চ ও এপ্রিল মাসে সারাদেশে তালিকাভুক্ত এক কোটি পরিবারের কাছে ফ্যামিলি কার্ডের সুলভ মূল্যের পণ্য বিতরণ করেছিল টিসিবি। আগামী জুনের পর সরকার এ ধরনের আরেকটি কর্মসূচি হাতে নেওয়ার চিন্তা করছে বলেও কয়েকদিন আগে জানিয়েছিলেন বাণিজ্য সচিব তপন কান্তি ঘোষ।





« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft